PAK vs ENG: ব্যাটারদের ধমক পাকিস্তান কোচের! কারণ ‘সবুজ’

Pakistan Cricket Team: এর মাঝেই অবশ্য বড় দাবি পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের। ব্যাটাররা নাকি ধমক খেয়েছেন কোচের থেকে! সদ্য বাংলাদেশের কাছে ঘরের মাঠে ২ ম্যাচের টেস্ট সিরিজে ক্লিনসুইপ হয়েছে পাকিস্তান। ইংল্যান্ডের বিরুদ্ধেও কি এমনই আশঙ্কা?

PAK vs ENG: ব্যাটারদের ধমক পাকিস্তান কোচের! কারণ 'সবুজ'
Image Credit source: PCB
Follow Us:
| Updated on: Oct 06, 2024 | 11:53 PM

পাকিস্তান ব্যাটারদের ধমকেছেন কোচ! এমনটাই দাবি পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বসিত আলির। এর কারণ ‘সবুজ’। মঙ্গলবার শুরু হচ্ছে পাকিস্তান বনাম ইংল্যান্ড তিন ম্যাচের টেস্ট সিরিজ। চোটের জন্য় এই ম্যাচে ক্যাপ্টেন বেন স্টোকসকে পাচ্ছে না ইংল্যান্ড। নেতৃত্ব দেবেন ওলি পোপ। ম্যাচের একদিন আগে একাদশ ঘোষণা করে দিয়েছে পাকিস্তানও। এর মাঝেই অবশ্য বড় দাবি পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের। ব্যাটাররা নাকি ধমক খেয়েছেন কোচের থেকে! সদ্য বাংলাদেশের কাছে ঘরের মাঠে ২ ম্যাচের টেস্ট সিরিজে ক্লিনসুইপ হয়েছে পাকিস্তান। ইংল্যান্ডের বিরুদ্ধেও কি এমনই আশঙ্কা?

ঘরের মাঠে শেষ ১০ টেস্টে জয়ের মুখ দেখেনি পাকিস্তান। ২০২২ সালে ইংল্যান্ডের কাছে ঘরের মাঠে সিরিজ হেরেছিল। কিছুদিন আগেও বাংলাদেশের বিরুদ্ধেও। প্রথম বার বাংলাদেশের কাছে টেস্ট হারের পর পাকিস্তানি পেসারদের দাবি ছিল, পিচ থেকে কোনও সাহায্য পাননি। পাকিস্তানের কোচ জেসন গিলেসপি। এই অজি ক্রিকেটার নিজেও পেসার ছিলেন। গ্রিন টপে খেলার সুযোগ পেলে যে খুশি হতেন, নতুন করে বলার প্রয়োজন পড়ে না। ইংল্যান্ড সিরিজের জন্য তিনিও নাকি গ্রিনটপই বানিয়েছেন!

এই খবরটিও পড়ুন

প্রাক্তন পাক ক্রিকেটার বসিত আলির দাবি, তাদের ব্যাটাররা পাটা পিচ চেয়েছিলেন। কিন্তু কোচ চেয়েছেন সবুজ পিচ। যেখানে পেসারদের জন্য বাড়তি সুবিধা থাকবে। স্বাভাবিক ভাবেই পাকিস্তানের ব্যাটারদের পরিস্থিতি সঙ্গীন। নিজের ইউটিউব চ্যানেলে বসিত আলি বলেন, ‘সকলকে একটা ভেতরের খবর দিই। পাকিস্তানের কোচ জেসন গিলেসপি ব্যাটারদের মুখ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। ব্যাটাররা চেয়েছিল, ঘাস ছাঁটা হোক। পাটা পিচ হলে তাদের সুবিধা। কিন্তু গিলেসপি চান সবুজ উইকেট। সত্যিই যদি গ্রিনটপে ম্যাচ হয় এবং আমাদের বোলাররা উইকেট পায় আমি খুবই খুশি হব।’ আশঙ্কা অবশ্য থাকছেই। দেখা গেল গ্রিনটপের এই সিদ্ধান্তই বুমেরাং হল। উল্টে ইংল্যান্ড সুবিধা পেয়ে গেল!