Women’s IPL: ধোনি-বিরাটদের অঙ্কেই সাজানো হচ্ছে মেয়েদের আইপিএল!

BCCI: মেয়েদের আইপিএল নিয়ে কতটা উন্মাদনা রয়েছে, তা বোঝা যাবে বোর্ড আসরে নেমে পড়ার পর। তবে, স্মৃতি-হ্যারিদের টিম কেনার জন্য যে ভাবে আসরে নেমেছে অন্য আইপিএল টিমগুলো, তাতে বোঝাই যাচ্ছে মেয়েদের লিগও দ্রুত সাফল্য পাবে। ৪০০ কোটি বেস প্রাইস ধরা হলেও তা ৬০০ কিংবা ৭০০ কোটি ছাড়িয়ে যেতে পারে, এমনই ধারণা।

Women's IPL: ধোনি-বিরাটদের অঙ্কেই সাজানো হচ্ছে মেয়েদের আইপিএল!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 7:31 PM

নয়াদিল্লি: মেয়েদের আইপিএলের (Women’s IPL) টিম কেনার জন্য ৪০০ কোটি টাকার বেস প্রাইস রাখল বিসিসিআই (BCCI)। ২০০৮ সালে শুরু হয়েছিল ছেলেদের আইপিএল। সে সময় ফ্র্যাঞ্চাইজি কেনার জন্য ৪০০ কোটি টাকা বেস প্রাইস রাখা হয়েছিল। ১৪ বছর পর মেয়েদের লিগের ফ্র্যাঞ্চাইজি কিনতে হলে কোনও সংস্থাকে ন্যুনতম ওই একই টাকা দিতে হবে। মেয়েদের আইপিএল আগামী মরসুম থেকে শুরু করতে চলেছে বিসিসিআই। বোর্ড তার জন্য ধীরে ধীরে গুছিয়ে নিতে চাইছে সব কিছু। মেয়েদের আইপিএলের টিম কেনার জন্য ছেলেদের আইপিএল টিমগুলোও ভীষণ ভাবে আগ্রহী। চেন্নাই সুপার কিংস (CSK), মুম্বই ইন্ডিয়ান্সের মতো ফ্র্যাঞ্চাইজি মালিকরা ইতিমধ্যে তাদের আগ্রহ প্রকাশ করেছে। তবে বোর্ড এ ক্ষেত্রে ছেলেদের আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোকে কোনও ভাবেই অগ্রাধিকার দেবে না। মেয়েদের আইপিএলের জন্য কী কী ভাবা হচ্ছে, তা তুলে ধরল TV9 Bangla

স্মৃতি মান্ধানা, হরমনপ্রীত কৌররা এতদিন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, কিয়া সুপার লিগে খেলেছেন। এ বার থেকে ছবিটা অন্য রকম হতে চলেছে। আগামী মরসুমেই অর্থাৎ ছেলেদের আইপিএল শুরুর আগে কিংবা একই সঙ্গে হতে পারে মেয়েদের আইপিএল। পাঁচ টিমের এই লিগের টিম কেনার জন্য দ্রুত দরপত্র ছাড়বে বোর্ড। দেশের পাঁচটা অঞ্চল থেকে মোট দশটা শহরের জন্য দরপত্র তোলা যাবে। উত্তর ভারতের জন্য ধরমশালা ও জম্মু থেকে একটা টিম প্রতিনিধিত্ব করবে। পশ্চিম ভারতের পুনে এবং রাজকোট থেকে দরপত্র তোলা যাবে। মধ্যাঞ্চলের ইন্দোর, নাগপুর, রাইপুর হতে পারে যে কোনও একটা টিমের হোম। রাঁচি ও কটক পেতে পারে পূর্বাঞ্চলের হোম টিম। একটা ব্যাপার পরিষ্কার, ছেলেদের টিম যে যে শহর থেকে নেওয়া হয়েছে, মেয়েদের টিম সেই শহর থেকে হবে না। মেয়েদের আইপিএল ছড়িয়ে দেওয়া জন্য এটা সোজাসাপ্টা স্ট্র্যাটেজি।

মেয়েদের আইপিএল নিয়ে কতটা উন্মাদনা রয়েছে, তা বোঝা যাবে বোর্ড আসরে নেমে পড়ার পর। তবে, স্মৃতি-হ্যারিদের টিম কেনার জন্য যে ভাবে আসরে নেমেছে অন্য আইপিএল টিমগুলো, তাতে বোঝাই যাচ্ছে মেয়েদের লিগও দ্রুত সাফল্য পাবে। ৪০০ কোটি বেস প্রাইস ধরা হলেও তা ৬০০ কিংবা ৭০০ কোটি ছাড়িয়ে যেতে পারে, এমনই ধারণা। মেয়েদের আইপিএল কবে থেকে শুরু, কোন ফর্ম্যাটে খেলা হবে, কোন কোন শহর থেকে টিম আসবে, কারা খেলবেন, তা খুব শিগগিরি জানা যাবে।