IPL 2022: কড়া সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই

জেসন রয়কে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স (KKR)। তাঁর বদলে অ্যারন ফিঞ্চকে দলে নিয়েছে কেকেআর। অন্যদিকে অ্যালেক্স হেলসে দলে নিয়েছিল গুজরাত টাইটান্স।

IPL 2022: কড়া সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই
আইপিএল। ছবি: টুইটারImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2022 | 7:26 PM

মুম্বই: কড়া সিদ্ধান্ত। আর সহজ ভাবে বিষয়টি কোনও ভাবে দেখতে চায় না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। প্রয়োজনে নির্বাসনের রাস্তাও নিতে রাজি বিসিসিআই। প্রশ্ন কি এমন হল যে এত কড়া সিদ্ধান্ত নিতে পারে বিসিসিআই। গত সপ্তাহেই হয়েছে আইপিএল গভর্নিং কাউন্সির বৈঠক। সেখানে একের পর এক ক্রিকেটারের আইপিএল (IPL 2022) থেকে না তুলে নেওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। বোর্ডের কাছে অভিযোগ জানিয়েছে ফ্রাঞ্চাইজি গুলি। অনেক অঙ্ক কষে একজন ক্রিকেটারকে দলে নেয় ফ্রাঞ্চাইজিরা। কিন্তু টুর্নামেন্ট শুরুর ঠিক আগে অ্যালেক্স হেলস (Alex Hales), জেসন রয়ের (Jason Roy) মত ক্রিকেটাররা নাম তুলে নিয়ে বিপাকে ফেলে দিচ্ছে দলকে। এই আচরণ নিয়েই ক্ষুব্ধ বিসিসিআই। তাই বোর্ডের পক্ষ থেকে নতুন নিয়ন তৈরির কথা ভাবা হচ্ছে। নাম তুলে নেওয়ার সপক্ষে যথাযত যুক্তি দেখাতে না পারলে সেই ক্রিকেটারকে নির্দিষ্ট সময়ের জন্য নির্বাসিত করা হতে পারে আইপিএল থেকে।

বোর্ড কর্তাদের একাংশের মতে নিলামে ভালো দাম না পেয়ে নাম তুলে নেওয়ার একটা প্রবণতা দেখা তৈরি হচ্ছে। যেমন জেসন রয়ের কথাই ধরা যাক, আইপিএল না খেলার কারণ হিসেবে তিনি জানিয়েছে, বাবল ক্লান্তি থেকে মুক্তি চান। চান পরিবারের সঙ্গে সময় কাটাতে। সেই জন্যই আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত। প্রশ্ন, বায়ো বাবল ক্লান্তির কথা কি আগে জানতেন না রয়। করোনা পরিস্থিতিতে গত প্রায় দুবছর ধরেই এ ভাবে ক্রিকেট চলছে বিশ্বে। বড় অঙ্কের দাম পেলে এই সিদ্ধান্ত নিতে পারতেন তো রয়। একই রকম অবস্থা অ্যালেক্স হেলসের।

জেসন রয়কে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স (KKR)। তাঁর বদলে অ্যারন ফিঞ্চকে দলে নিয়েছে কেকেআর। অন্যদিকে অ্যালেক্স হেলসে দলে নিয়েছিল গুজরাত টাইটান্স। লখনউয়ের মার্ক উডও আইপিএল থেকে সরে দাঁড়ায়েছেন কিন্তু তাঁর নাম তুলে নেওয়ার পেছনে চোটের যুক্তি আছে। কিন্তু হেলস ও রয়কে নিয়ে ক্ষুব্ধ বোর্ড। আগামীতে তাঁদের আইপিএল খেলা নিয়ে প্রশ্ন উঠতে পারে বলেই মন করছে ক্রিকেট মহল।

আরও পড়ুন : FIFA World Cup: তীব্র বিরোধীতায় ড্রিম প্রজেক্ট থেকে ক্রমশ দূরে সরছে ফিফা

আরও পড়ুন : Serena Williams-Venus Williams: অস্কারের মঞ্চ মাতালেন সেরেনা-ভেনাস