রোহিতের কাছে বড় চ্যালেঞ্জ ফিট থাকাটা, বলছেন অজিত আগরকর

Ajit Agarkar on Rohit Sharma: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ভারতের প্রাক্তন পেসার অজিত আগরকর রোহিতকে সতর্ক করছেন। তাঁর মতে, আগামী দিনে রোহিতের ফিট থাকাটাই সবথেকে বড় চ্যালেঞ্জ হতে চলেছে।

রোহিতের কাছে বড় চ্যালেঞ্জ ফিট থাকাটা, বলছেন অজিত আগরকর
রোহিতের কাছে বড় চ্যালেঞ্জ ফিট থাকাটা, বলছেন অজিত আগরকর (PIC Courtesy - Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2022 | 3:24 PM

নয়াদিল্লি: ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে ঘরের মাঠে, ভারতের সীমিত ওভারের পুরো নেতা হয়ে যাত্রা শুরু করবেন রোহিত শর্মা (Rohit Sharma)। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে প্রোটিয়া সফরে যেতে পারেননি তিনি। না হলে নেলসন ম্যান্ডেলার দেশেই সাদা বলের ক্রিকেটে ভারতের নতুন নেতা রোহিতের যাত্রা শুরু হয়ে যেত। গোটা বিশ্ব নয়া ভূমিকায় রোহিতকে দেখার অপেক্ষায় রয়েছে। এই পরিস্থিতিতে ভারতের প্রাক্তন পেসার অজিত আগরকর (Ajit Agarkar) রোহিতকে সতর্ক করছেন। তাঁর মতে, আগামী দিনে রোহিতের ফিট থাকাটাই সবথেকে বড় চ্যালেঞ্জ হতে চলেছে।

রোহিত এমনিতে চোটপ্রবণ। কিন্তু নতুন দায়িত্ব পাওয়ার পর, এক অন্য অবতারে ফিট রোহিত ফিরতে চলেছেন পোলার্ডদের বিরুদ্ধে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে সম্প্রচারকারী চ্যানেলের এক অনুষ্ঠানে অজিত বলেন, “আমি মনে করি সাদা বলের ফর্ম্যাটে একজন অধিনায়ক থাকাটা ভালো বিষয় এবং সঠিক। এবং এখন রোহিত কিন্তু আসলে ওড়ার জন্য তৈরি। তবে আমার মনে হয় রোহিত শর্মার জন্য আসল চ্যালেঞ্জ হতে চলেছে ফিট থাকাটা এবং এখন থেকে বিশ্বকাপ পর্যন্ত সাদা বলের ক্রিকেট চালিয়ে যাওয়া। কারণ, অধিনায়ককে প্রয়োজন। ওর আগে যারা অধিনায়ক ছিল – বিরাট কোহলি, এমএস ধোনি – ওরা দুজনেই বেশ ফিট ছিল এবং ওরা ওদের কেরিয়ারে খুব কম বার ম্যাচ মিস করেছিল।”

বিরাট কোহলি টি-২০ ফর্ম্যাটের ক্যাপ্টেন্সি ছাড়ার পর, রোহিত শর্মার কাঁধে তুলে দেওয়া হয়েছিল। এর পর বোর্ড ওয়ান ডে ক্যাপ্টেন্সি থেকে বিরাটকে সরিয়ে তার দায়িত্বও দেয় হিটম্যানকে। কিন্তু রোহিতকে সীমিত ওভারের অধিনায়ক ঘোষণা করার পরই এবং দক্ষিণ আফ্রিকা সফরের ঠিক আগে চোটের কারণে ছিটকে যান রোহিত। এখন সুস্থ হলেও, চোট আবার না কাবু করে রোহিতকে, সেই চিন্তাটা কিন্তু হিটম্যানের পাশাপাশি টিম ম্যানেজমেন্টেরও রয়েছে।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন: Sourav Ganguly: বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে কতটা সফল সৌরভ? জানতে চাইলেন জনতার কাছে

আরও পড়ুন: India vs West Indies: ‘আমি ভালো আছি’, সোশ্যাল মিডিয়ায় জানালেন করোনা আক্রান্ত শিখর ধাওয়ান