IPL 2022: পিঙ্ক আর্মির মুখে নামার আগে কী চলছে নাইট শিবিরে, জানালেন চামিকা করুণারত্নে

Chamika Karunaratne: আজ হারলেই হারের হ্যাটট্রিক হয়ে যাবে নাইটবাহিনীর। সেই জায়গায় দাঁড়িয়ে আজকের ম্যাচে নিজেদের ১০০ শতাংশ উজাড় করে দেওয়ার জন্য তৈরি শ্রেয়সরা। তবে রাজস্থানের বিরুদ্ধে সপ্তাহের প্রথম দিন নামার আগে নাইট শিবিরে কী চলছে সেটাই চামিকা করুণারত্নে তুলে ধরলেন।

IPL 2022: পিঙ্ক আর্মির মুখে নামার আগে কী চলছে নাইট শিবিরে, জানালেন চামিকা করুণারত্নে
IPL 2022: পিঙ্ক আর্মির মুখে নামার আগে কী চলছে নাইট শিবিরে, জানালেন চামিকা করুণারত্নেImage Credit source: KKR Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 5:39 PM

মুম্বই: আইপিএলে (IPL 2022) আজ রাজস্থান রয়্যালস বনাম কলকাতা নাইট রাইডার্সের (RR vs KKR) লড়াই। দুই দলই কয়েকটা ম্যাচের আগে পর্যন্ত লিগ টেবলের ১-২ নম্বরে ছিল। কিন্তু গুজরাত, লখনউ, আরসিবি ও হায়দরাবাদের জয়ের ধারা বজায় থাকায় লিগ টেবলে ৫ ও ছয় নম্বরে নেমে গিয়েছে সঞ্জুর পিঙ্ক আর্মি ও শ্রেয়সের নাইটরা। কেকেআর (KKR) এর আগে পর পর দুটো ম্যাচে হেরেছে। ফলে আজ হারলেই হারের হ্যাটট্রিক হয়ে যাবে নাইটবাহিনীর। সেই জায়গায় দাঁড়িয়ে আজকের ম্যাচে নিজেদের ১০০ শতাংশ উজাড় করে দেওয়ার জন্য তৈরি শ্রেয়সরা। তবে রাজস্থানের বিরুদ্ধে সপ্তাহের প্রথম দিন নামার আগে নাইট শিবিরে কী চলছে সেটাই চামিকা করুণারত্নে (Chamika Karunaratne) তুলে ধরলেন।

দুটো ম্যাচে পর পর হারার পর আজ রাজস্থানের বিরুদ্ধে নামার আগে কেকেআর শিবিরে কী চলছে?

চামিকা: এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ হতে চলেছে। এই ম্যাচটায় আমাদের জিততে হবে। তবে সত্যি বলতে দলের অন্দরে এটা নিয়ে চাপ নেই। কারণ সবে দুটো ম্যাচে হেরেছি। আমরা চ্যালেঞ্জ দেওয়ার জন্য তৈরি। আমাদের সকলের মধ্যে ইতিবাচক মনোভাব রয়েছে। আমার মনে হয় পরের ম্যাচেই আমরা ভালো খেলা উপহার দেব।

রাজস্থানের বিরুদ্ধে আইপিএলে ২৪ ম্যাচের মধ্যে কেকেআর ১৩টি ম্যাচে জিতেছে। এবং শেষ ৫ বারের সাক্ষাৎে ৩ বার জিতেছে নাইটরা। টিমের জন্য কি এই পরিসংখ্যানগুলো গুরুত্বপূর্ণ?

চামিকা: আমার এটা একেবারেই মনে হয় না। ম্যাচে আমরা কেমন পারফর্ম করছি, সেটাই বড় কথা। প্লেয়াররা পরিস্থিতির হিসেব কেমন পারফর্ম করছে সেটা গুরুত্বপূর্ণ। কতগুলো ম্যাচে আমরা বিপক্ষের মুখোমুখি হয়েছি বা কতগুলো ম্যাচে আমরা জিতেছি সেটা এতটা গুরুত্বপূর্ণ নয়। বরং গুরুত্বপূর্ণ এটাই যে আমরা, ইতিবাচক মনোভাব নিয়ে খেলছি। খেলার রাশ কতটা আমরা নিজেদের হাতে রাখতে পারছি, সেটা গুরুত্বপূর্ণ।

মরসুমের শুরুটা ভালো করেও পর পর দুটো ম্যাচে হেরে প্রথম ৪ থেকে নেমে গিয়েছে কেকেআর। প্রথম চারে থাকাটা কতটা গুরুত্বপূর্ণ?

চামিকা: প্রায় দু’মাস ধরে চলা এই ধরণের বড় টুর্নামেন্টগুলোতে ওঠা নামা হতেই থাকবে। আমরা কীভাবে হার থেকে ঘুরে শক্তিশালী হয়ে কামব্যাক করতে পারি সেটা গুরুত্বপূর্ণ। আমরা কয়েকটা ছোট ছোট ভুল করেছি। আশা করছি আগামী ম্যাচগুলোতে আমরা সেগুলো করব না। বিশেষ করে পরের ম্যাচটায়। ২ পয়েন্ট আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

দলগত পারফরম্যান্সের দিক থেকে কোন জায়গায় নাইটদের বিশেষ ফোকাস করা দরকার?

চামিকা: প্রতিটা ম্যাচে ৫-৬ জন পারফর্ম করবে সেটা তো হয় না। যেমন ২-৩ জন প্লেয়ার ভালো করলে তাঁদের বাকিরা সাপোর্ট করতে পারে। সেটা দলের জন্য গুরুত্বপূর্ণ। প্যাট কামিন্স, আন্দ্রে রাসেলকে ম্যাচ জেতাতে দেখেছি আমরা। রাহানে ফর্মে ফিরছে। শ্রেয়স ফর্মে রয়েছে। যে জায়গা গুলোতে একটু আধটু ফাঁকফোকর রয়েছে সেগুলো শুধরে নিতে পারলেই সুবিধে হবে।

উমেশ, নারিন, রানারা ফর্মে রয়েছেনই। তাই কতটা ফোকাস রাখা দরকার আগামী ম্যাচগুলোতে, যাতে কেকেআর পয়েন্ট বেশি তুলে নিতে পারে?

চামিকা: শেষ ম্যাচে আমরা হেরেছি, কেমন পারফর্ম করেছি সেগুলো ভুলে এগিয়ে যেতে হবে। দলের সকলে পজিটিভ ভাবছে। আমরা ছোট ছোট ভুলগুলো না করলে ভালো জায়গায় পৌঁছে যাব।

রাজস্থানের বিরুদ্ধে নামার আগে কী ভাবছেন সঞ্জুদের নিয়ে?

চামিকা: রাজস্থান সত্য়ি একটা দারুণ দল। বোলিং ও ব্যাটিংয়ে দুই বিভাগেই ওরা যথেষ্ট ভালো। ওদের ভালো বিদেশী প্লেয়ারও রয়েছে। ওদের দলে এখন পার্পল ক্যাপ ও অরেঞ্জ ক্যাপ আছে ঠিকই। তবে ২-১ টা ম্যাচের আগে আমাদের দলেও ছিল। ফলে এটা চলতেই থাকবে। তবে এখানে কার কাছে ক্যাপ থাকছে সেটা আসল নয়। যে দলটার পারফরম্যান্স সবদিক থেকে ভালো হবে তারাই জিতবে।

রাজস্থান বনাম কেকেআর ম্যাচে বেশ কয়েকটা ছোট লড়াইও হবে। যেমন – প্রসিধ-বোল্ট ভেঙ্কটেশ-ফিঞ্চের বিরুদ্ধে, কামিন্স-উমেশ আবার সঞ্জু-বাটলারের বিরুদ্ধে। আপনি কোন লড়াইটা উপভোগ করতে চাইছেন?

চামিকা: কামিন্স-উমেশ বনাম বাটলার-সঞ্জু লড়াইটা আশা করছি দেখার মতো হবে। আমাদের দুই বিশ্বসেরা বোলারকে ওদের দুই পাওয়ার হিটারের বিরুদ্ধে দেখতে চাই।

আরও পড়ুন: IPL 2022: দিল্লির এক অস্ট্রেলিয়ান ক্রিকেটার করোনা আক্রান্ত, আইপিএল ঘিরে বাড়ছে আশঙ্কা