Champions Trophy: ভারতকে ছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফি! ইংল্যান্ড বোর্ড কর্তা বলছেন…

ICC Champions Trophy: পাকিস্তান ক্রিকেট বোর্ড যতই হুঁশিয়ারি দিক, ভারতকে ছাড়াই চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে প্রস্তুত তারা, আদতে তা যে সম্ভব নয়, ভালো করেই জানেন বোর্ড কর্তারাও। এ বার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্তাও বললেন, ভারতকে ছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফি কোনও বিকল্প হতে পারে না।

Champions Trophy: ভারতকে ছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফি! ইংল্যান্ড বোর্ড কর্তা বলছেন...
Image Credit source: Newsday LLC/via Getty Images
Follow Us:
| Updated on: Oct 16, 2024 | 11:00 PM

দীর্ঘদিন পর ফিরছে চ্যাম্পিয়ন্স ট্রফি। এ বার টুর্নামেন্টের আয়োজক পাকিস্তান। কিন্তু পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়া নিয়ে নানা সংশয় রয়েছে। পরিকাঠামো দিক থেকে সমস্যা রয়েছে। সময়ের মধ্যে স্টেডিয়াম সংস্কারের কাজ শেষ হবে কিনা, নিশ্চয়তা নেই। সবচেয়ে বড় বিষয়, ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে না। পাকিস্তান ক্রিকেট বোর্ড যতই হুঁশিয়ারি দিক, ভারতকে ছাড়াই চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে প্রস্তুত তারা, আদতে তা যে সম্ভব নয়, ভালো করেই জানেন বোর্ড কর্তারাও। এ বার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্তাও বললেন, ভারতকে ছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফি কোনও বিকল্প হতে পারে না। বরং অন্য রাস্তা খোঁজার পরামর্শ ইসিবি কর্তার।

ভারতীয় দল পাকিস্তানে না গেলে টুর্নামেন্ট হওয়া নিয়ে এমনিতেই উন্মাদনা কমবে। সম্প্রচার নিয়েও সমস্যায় পড়বে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাদের টেস্ট সিরিজ সম্প্রচারের সময়ই জটিলতা তৈরি হয়েছিল। আর ভারত নেই, এমন কোনও টুর্নামেন্টে সম্প্রচারে আগ্রহী চ্যানেল পাওয়া কঠিন। বরং এশিয়া কাপের মতো চ্যাম্পিয়ন্স ট্রফিও হাইব্রিড মডেলে করা যায় কিনা, সেই ভাবনাই উস্কে দিয়েছেন ইংল্যান্ড বোর্ডের দুই শীর্ষকর্তা। ভারতের ম্যাচগুলি নিরপেক্ষ ভেনুতে আয়োজন করে, পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি হতেই পারে। এশিয়া কাপে যেমন ভারতের ম্যাচ এবং নকআউট পর্ব শ্রীলঙ্কায় হয়েছিল।

এই খবরটিও পড়ুন

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের শীর্ষকর্তা রিচার্ড থমসন বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে যদি ভারত না থাকে, ক্রিকেটে কেউ আগ্রহই দেখাবে না। তবে এ ক্ষেত্রে ভারতীয় বোর্ডের সচিব তথা আইসিসির নতুন চেয়ারম্যান জয় শাহকে বড় ভূমিকা পালন করতে হবে। আশা করি, আইসিসি এবং পাকিস্তান বোর্ড মিলে কোনও রাস্তা খুঁজে নেবে। আর ভারত-পাকিস্তান ম্যাচ যেখানেই হোক, তা ঘিরে যে আকর্ষণ একবিন্দুও কমবে না, সেটা আমরা আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখেছি।’