CSK World Record: টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড CSK-র! তালিকায় IPL-এর আরও এক…

Chennai Super Kings vs Sunrisers Hyderabad: আগের ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের কাছে হারলেও অনবদ্য সেঞ্চুরি করেছিলেন চেন্নাই অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়। সিএসকের প্রথম অধিনায়ক হিসেবে সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন। রবিবার হায়দরাবাদের বিরুদ্ধে মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয়। ব্যক্তিগত মাইলস্টোন পেরোনো না হলেও টিম হিসেবে রেকর্ড গড়েছে চেন্নাই। ঋতুরাজ গায়কোয়াড়ের ৯৮, ড্যারেল মিচেলের হাফসেঞ্চুরি এবং শিবম দুবের ক্যামিও ইনিংস।

CSK World Record: টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড CSK-র! তালিকায় IPL-এর আরও এক...
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 29, 2024 | 6:13 PM

ঘরের মাঠে জয়ে ফিরেছে চেন্নাই সুপার কিংস। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে টানা দু-ম্যাচ হেরে প্রবল চাপে ছিল চেন্নাই। এ বারের মরসুমে ঘরের মাঠে টানা জিতছিলেন ঋতুরাজরা। যদিও লখনউ সুপার জায়ান্টস চেন্নাই দুর্গ ভেঙেছিল। রবিবার ঘরের মাঠে বিধ্বংসী সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে ফের দুর্গ দখল করেছে। এ বারের টুর্নামেন্টের সবচেয়ে বিধ্বংসী ব্য়াটিং লাইন আপ হায়দরাবাদের। তাদের বিরুদ্ধে ৭৮ রানের বিশাল জয়ে অনন্য রেকর্ডও গড়েছে চেন্নাই সুপার কিংস।

আগের ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের কাছে হারলেও অনবদ্য সেঞ্চুরি করেছিলেন চেন্নাই অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়। সিএসকের প্রথম অধিনায়ক হিসেবে সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন। রবিবার হায়দরাবাদের বিরুদ্ধে মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয়। ব্যক্তিগত মাইলস্টোন পেরোনো না হলেও টিম হিসেবে রেকর্ড গড়েছে চেন্নাই। ঋতুরাজ গায়কোয়াড়ের ৯৮, ড্যারেল মিচেলের হাফসেঞ্চুরি এবং শিবম দুবের ক্যামিও ইনিংস। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২১২ রান করে চেন্নাই সুপার কিংস।

আরও একটি ২০০ প্লাস স্কোরে বিশ্বরেকর্ড গড়েছে চেন্নাই সুপার কিংস। টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি বার ২০০ কিংবা তার বেশি স্কোরের রেকর্ড এখন সিএসকের দখলে। সব মিলিয়ে ৩৫ বার ২০০ প্লাস স্কোর চেন্নাইয়ের। ঋতুরাজরা ছাপিয়ে গেলেন ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সমারসেটকে। তারা ৩৪ বার ২০০ প্লাস স্কোর গড়েছে। এমনকি ভারতীয় ক্রিকেট দলকেও ছাপিয়ে গিয়েছে চেন্নাই সুপার কিংস!

এক নজরে দেখে নেওয়া যাক, ২০০ প্লাস স্কোরের নিরিখে প্রথম ছয়ে কোন দল

১. চেন্নাই সুপার কিংস- ৩৫

২. সমারসেট- ৩৪

৩. ভারত- ৩২

৪. রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু – ৩১

৫. ইয়র্কশায়ার- ২৯

৬. সারে- ২৮