Indian Cricket: আবেদনের সময় শেষ, রাহুল দ্রাবিড়ের হট সিটে কে?

Indian Cricket Team Head Coach: সদ্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই নিয়ে তৃতীয় বার আইপিএল ট্রফি কেকেআরের। এর মধ্যে দু-বারই গৌতম গম্ভীরের নেতৃত্বে। এ বার মেন্টর হিসেবে কলকাতা নাইট রাইডার্সে ফিরেছিলেন গৌতম গম্ভীর। সমর্থকদের প্রত্যাশা বেড়েছিল। এক দশক পর ফের স্বপ্ন দেখছিল কেকেআর শিবির। সমর্থকদের প্রত্যাশা পূরণ হয়েছে। গম্ভীর ফিরেছেন, ট্রফিও ফিরেছে।

Indian Cricket: আবেদনের সময় শেষ, রাহুল দ্রাবিড়ের হট সিটে কে?
Image Credit source: AFP
Follow Us:
| Updated on: May 27, 2024 | 11:59 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ২ জুন। ভারতীয় দলের বেশির ভাগ ক্রিকেটারই মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছে গিয়েছেন। অধিনায়ক রোহিত শর্মা, কোচ রাহুল দ্রাবিড়ের কাছে খুবই গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। টি-টোয়েন্টিতে হতেই পারে রোহিতের এটিই শেষ টুর্নামেন্ট! তেমনই বিশ্বকাপের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে হেড কোচ রাহুল দ্রাবিড়েরও। ভারতের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপেই চুক্তি শেষ হয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবেই আর কোচ পরিবর্তনের পথে হাঁটেনি বোর্ড। দ্রাবিড় আর চুক্তি বাড়াতে চান না। বোর্ডও কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল। আবেদন করার আজই ছিল শেষ দিন।

বোর্ডের বিজ্ঞাপনের পরই ভারতীয় দলের হেড কোচ হিসেবে নানা নাম শোনা গিয়েছিল। এর মধ্যে বিদেশি কোচের নামও ছিল। অস্ট্রেলিয়ার দুই প্রাক্তন জাস্টিন ল্যাঙ্গার এবং রিকি পন্টিংয়ের নামও প্রকাশ্যে এসেছিল। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ পরিষ্কার করে দেন, অস্ট্রেলিয়ার কাউকেই কোচের পদের জন্য প্রস্তাব দেওয়া হয়নি। ভারতীয়দের মধ্যে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চেয়ারম্যান ভিভিএস লক্ষ্মণের নামও উঠেছে। তবে তালিকায় শীর্ষে এখন গৌতম গম্ভীরের নাম।

সদ্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই নিয়ে তৃতীয় বার আইপিএল ট্রফি কেকেআরের। এর মধ্যে দু-বারই গৌতম গম্ভীরের নেতৃত্বে। এ বার মেন্টর হিসেবে কলকাতা নাইট রাইডার্সে ফিরেছিলেন গৌতম গম্ভীর। সমর্থকদের প্রত্যাশা বেড়েছিল। এক দশক পর ফের স্বপ্ন দেখছিল কেকেআর শিবির। সমর্থকদের প্রত্যাশা পূরণ হয়েছে। গম্ভীর ফিরেছেন, ট্রফিও ফিরেছে। আইপিএল ফাইনালে উপস্থিত ছিলেন বোর্ড সচিব জয় শাহ। তাঁর সঙ্গে গম্ভীরকে কথা বলতেও দেখা যায়।

বোর্ড কিংবা গম্ভীর, কেউই মুখ খোলেননি। নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা পিটিআইকে বলেন, ‘সময়সীমা শেষ এটা ঠিক। তবে বোর্ড কর্তারা আরও একটু সময় নিতেই পারে। এই মুহূর্তে বিশ্বকাপেই ফোকাস সকলের। এরপর শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ের বিরুদ্ধে সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হবে। এই দুই সিরিজে এনসিএ-র কোনও কোচকে দেখা যেতে পারে। এখনই তাড়াহুড়ো চাইছে না বোর্ড।’ তবে গৌতম গম্ভীরকে যে বেশ খানিকটা এগিয়ে, আপাতত বলাই যায়।