India Tour of South Africa: বিরাটদের জন্য সেঞ্চুরিয়ানে বরাদ্দ থাকছে পুরো হোটেল

বিরাটদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে কম প্রশ্নের মুখে পড়তে হয়নি বোর্ডকে। তাই যে কোনও পরিস্থিতি সামলানোর জন্য তৈরি থাকছে সিএসএ।

India Tour of South Africa: বিরাটদের জন্য সেঞ্চুরিয়ানে বরাদ্দ থাকছে পুরো হোটেল
India Tour of South Africa: বিরাটদের জন্য সেঞ্চুরিয়ানে বরাদ্দ থাকছে পুরো হোটেল
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2021 | 6:21 PM

সেঞ্চুরিয়ান: ওমিক্রন নিয়ে আশঙ্কার শেষ নেই। যার প্রভাব কিছুটা হলেও পড়েছে বিরাট কোহলিদের (Virat Kohli) দক্ষিণ আফ্রিকা সফরে (India Tour of South Africa)। কাঁটছাঁট করে সফর সূচি থেকে বাদ দেওয়া হয়েছে টি-টোয়েন্টি সিরিজ। তাতেও কোনও রকম ঝুঁকি নিতে নারাজ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। সেঞ্চুরিয়ানের শহরতলিতে একটা পুরো হোটেল ভারতীয় টিমের জন্য বুক করে রেখেছে সিএসএ।

সেঞ্চুরিয়ানে বিরাট কোহলি-রোহিত শর্মারা থাকবেন আইরিন কাউন্টি লজে। ওই হোটেলকে ইতিমধ্যে বায়ো বাবলে নিরাপদ বলে ঘোষণা করা হয়েছে ১৭ ডিসেম্বর মুম্বই থেকে সরাসরি সেঞ্চুরিয়ানেই পা দেবে ভারতীয় টিম। শ্রীলঙ্কা টিমও দক্ষিণ আফ্রিকা সফরের সময় ওই হোটেলেই ছিল। আগের বারের মতো এ বারও কার্যত নিশ্ছিদ্র নিরাপত্তা থাকছে আইরিনে।

কী কী নিয়মে বাঁধা থাকবে ভারতের টিম হোটেল?

ক্রিকেটার থেকে শুরু করে কারও কোনও অতিথিই ঢুকতে পারবেন না ভারতের টিম হোটেলে। সমস্ত কর্মীরা এখন থেকেই কোয়ারান্টিনে রয়েছেন। ভারতীয় টিম ওখানে থাকাকালীন তাঁরাও বেরোতে পারবেন না হোটেল থেকে। স্টাফেদের জন্য নিয়মিত কোভিড টেস্ট চলছে, চলবেও। আইরিন কাউন্টি লজে যে কোনও জিনিস ঢোকানোর আগে পরীক্ষা করা হবে। যাতে কোনও ভাবে স্বাস্থ্যবিধি না ভাঙা হয়। ওই হোটেলকে বিভিন্ন জোনে ভাগ করা হয়েছে। যাতে করে করোনার প্রবেশ না ঘটে। কোভিড অফিসার নিয়োগ করা হয়েছে সেখানে।

বিরাটদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে কম প্রশ্নের মুখে পড়তে হয়নি বোর্ডকে। তাই যে কোনও পরিস্থিতি সামলানোর জন্য তৈরি থাকছে সিএসএ। কোভিডের কথা ভেবেই এখনও পর্যন্ত মাঠে দর্শক প্রবেশের ব্যাপারে অনুমতি দেয়নি ওই দেশের সরকার। কার্যকরী সিইও ফোলেতসি মোসেকি বলেছেন, ‘মাঠে দর্শক ঢুকতে দেওয়া যাবে কিনা, তা এখনও ঠিক করিনি আমরা। সরকারের সঙ্গে আলোচনার পর তা করা হবে। তার আগে আমাদের বেশ কয়েক জনের সঙ্গে কথা বলতে হবে। তার পরই এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া যাবে।’

আরও পড়ুন: Ashes Series: রেকর্ড ও মালানকে সঙ্গী করে ইংল্যান্ডকে ম্যাচে ফেরাচ্ছেন রুট