IPL 2022: মালিঙ্গার রেকর্ড ভেঙে আইপিএলে ইতিহাস গড়ার সামনে ব্র্যাভো

Dwayne Bravo: আজ মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়াম 'সুপার'-দের দ্বৈরথ। লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে মাত্র একখানা উইকেট দরকার 'ডিজে ব্র্যাভো'-র। তা হলেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে ক্যারিবিয়ান তারকার নাম।

IPL 2022: মালিঙ্গার রেকর্ড ভেঙে আইপিএলে ইতিহাস গড়ার সামনে ব্র্যাভো
IPL 2022: মালিঙ্গার রেকর্ড ভেঙে আইপিএলে ইতিহাস গড়ার সামনে ব্র্যাভোImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2022 | 5:50 PM

মুম্বই: রেকর্ড তৈরিই তো হয় ভাঙার জন্য। আইপিএলের (IPL 2022) মঞ্চেও একাধিক তারকা একাধিক রেকর্ড গড়েছেন। আর সেই সকল রেকর্ডও একের পর এক ভেঙে চলেছেন বহু ক্রিকেটার। এমনই এক নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) তারকা প্লেয়ার ডোয়েন ব্র্যাভো (Dwayne Bravo)। আজ মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়াম ‘সুপার’-দের দ্বৈরথ। লোকেশ রাহুলের (KL Rahul) লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) বিরুদ্ধে মাত্র একখানা উইকেট দরকার ‘ডিজে ব্র্যাভো’-র। তা হলেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে ক্যারিবিয়ান তারকার নাম। লখনউয়ের বিরুদ্ধে নামার আগে পর্যন্ত বর্তমানে আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারী বোলারদের তালিকায় যুগ্মভাবে রয়েছেন ব্র্য়াভো এবং শ্রীলঙ্কান কিংবদন্তি ক্রিকেটার লাসিথ মালিঙ্গা (Lasith Malinga)। দু’জনের নামের পাশে এখন রয়েছে আইপিএলের ১৭০টি উইকেট।

মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে লাসিথ মালিঙ্গা ১২২টি ম্যাচে ১৭০টি উইকেট নিয়েছেন। তবে ব্র্যাভোর তাঁকে ছুতে সময় লেগে গিয়েছে ১৫২টি ম্যাচ। এ বারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৩ উইকেট তুলে নিয়ে ব্র্যাভো স্পর্শ করেছিলেন মালিঙ্গাকে। আর আজ যদি ক্যারিবিয়ান তারকা দীপক হুডাদের বিরুদ্ধে খেলেন, তা হলেই নয়া নজির গড়বেন তিনি।

এক নজরে দেখে নেওয়া যাক এখনও পর্যন্ত আইপিএলে সব থেকে বেশি উইকেট শিকারী বোলারদের তালিকার প্রথম পাঁচে রয়েছেন কোন কোন ক্রিকেটার —

১) লাসিথ মালিঙ্গা- ১৭০

২) ডোয়েন ব্র্যাভো- ১৭০*

৩) অমিত মিশ্র- ১৬৬

৪) পীযূষ চাওলা- ১৫৭

৫) হরভজন সিং– ১৫০

উল্লেখ্য, আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় একমাত্র ডোয়েন ব্র্যাভো এখনও পর্যন্ত খেলা চালিয়ে যাচ্ছেন। তিনি ছাড়া এই তালিকায় পাঁচ নম্বরে থাকা বাকি চার প্লেয়ার আইপিএল ২০২২-তে খেলছেন না। ফলে এই মরসুমে ধারাবাহিকতা যদি দেখা যায় ব্র্যাভোর কাছ থেকে, তা হলে এই তালিকায় নিজের জায়গা পোক্ত করে রাখতে পারবেন তিনি।

আরও পড়ুন: IPL 2022 EXCLUSIVE: বিরাট ভাইরা আমাদের বাংলার বাঘ বলে, প্রমাণ করতেই হত, বলছেন বাংলার শাহবাজ ও আকাশদীপ

আরও পড়ুন: IPL 2022 Purple Cap: ছবিতে দেখুন বেগুনি টুপির দৌড়ে এগিয়ে রয়েছেন কারা

আরও পড়ুন: IPL 2022 Orange Cap: কমলা টুপির লড়াইয়ে এগিয়ে রয়েছেন কোন ক্রিকেটাররা, দেখুন ছবিতে