India vs Derbyshire T20 warm-up: ৩৭ এর দীনেশ কার্তিক এ বার ভারতের ক্যাপ্টেন!!! প্রস্তুতিতে ডার্বিশায়ারকে হারালেন হুডারা

Dinesh Karthik: ৩৭ বছরের ডিকের জাতীয় দলে কামব্যাকটা বেশ চমকপ্রদ হয়েছে। এ বার তাঁর মুকুটে জুড়ে গেল নয়া পালক।

India vs Derbyshire T20 warm-up: ৩৭ এর দীনেশ কার্তিক এ বার ভারতের ক্যাপ্টেন!!! প্রস্তুতিতে ডার্বিশায়ারকে হারালেন হুডারা
৩৭ এর দীনেশ কার্তিক এ বার ভারতের ক্যাপ্টেন!!! প্রস্তুতিতে ডার্বিশায়ারকে হারালেন হুডারাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 1:09 PM

ডার্বি: গত ৭ বছর ধরে টিম ইন্ডিয়ার (Team India) হয়ে নেতৃত্বের ব্যাটন ছিল বিরাট কোহলির হাতে। এরপর কোহলি ক্যাপ্টেনের দায়িত্ব থেকে সরে যাওয়ার পর, তিন ফর্ম্যাটের অধিনায়ক হন রোহিত শর্মা। কিন্তু তার পরও ১ বছরেই ৬ অধিনায়ক নেতৃত্ব দিলেন ভারতকে। এখন এজবাস্টনে চলছে ভারত-ইংল্যান্ড (India vs England) পঞ্চম টেস্ট ম্যাচ। এর পর ইংলিশদের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবে মেন ইন ব্লু। তার আগে, ভারতের দুটি প্রস্তুতি ম্যাচে খেলার কথা ছিল। তার মধ্যে শুক্রবার, ডার্বিশায়ারের বিরুদ্ধে ভারত প্রথম টি-২০ প্রস্তুতি ম্যাচে খেলেছে। আর সেই ম্যাচে আরও এক নতুন অধিনায়কের অধীনে খেলল টিম ইন্ডিয়া। এ বার মেন ইন ব্লু-র নেতার ভূমিকায় দীনেশ কার্তিক (Dinesh Karthik)। ৩ বছর পর জাতীয় দলে কার্তিকের কামব্যাক হয়েছে। ৩৭ বছরের ডিকের জাতীয় দলে কামব্যাকটা বেশ চমকপ্রদ হয়েছে। এ বার তাঁর মুকুটে জুড়ে গেল নয়া পালক। হোক না প্রস্তুতি ম্যাচ, তবুও তাতে নেতা তো হলেন ডিকে। আর সেই ম্যাচে জিতলও ভারত।

ডার্বির কাউন্টি গ্রাউন্ডে টসে জিতে শুরুতে ডার্বিশায়ারকে ব্যাটিংয়ে পাঠান ভারত অধিনায়ক দীনেশ কার্তিক। পাওয়ার প্লে-র মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে ডার্বিশায়ার। শান মাসুদের দল শেষ অবধি নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে তোলে ১৫০ রান। ভারতের হয়ে ২টি করে উইকেট নেন অর্শদীপ সিং ও উমরান মালিক। ১টি করে উইতেট পেয়েছেন অক্ষর প্যাটেল ও ভেঙ্কটেশ আইয়ার। ১৫১ রানের টার্গেট তাড়া করতে নেমে পুরো ২০ ওভার অবধি খেলতে হয়নি দীনেশ কার্তিকদের। ১৬.৪ ওভারের মাথায় ৩ উইকেট হারিয়ে ম্যাচ বের করে নিয়ে যান দীপক হুডারা। ঋতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ওপেন করতে নেমে সঞ্জু স্যামসন করে যান ৩০ বলে ৩৮ রান। তবে ঋতুর (৩) ব্যাট জ্বলে ওঠেনি। তিন নম্বরে নেমে ৩৭ বলে ৫৯ রান করেন দীপক হুডা। প্রস্তুতি ম্যাচে অর্ধশতরানের ইনিংস গড়ার পথে হুডার ব্যাট থেকে এসেছে ৫টি চার ও ২টি ছয়। শেষ অবধি সূর্যকুমার যাদব ও দীনেশ কার্তিক অপরাজিত থাকেন যথাক্রমে ৩৬*, ৭* রানে। ফলে জস বাটলারদের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের আগে প্রথম টি-২০ প্রস্তুতিতে ৭ উইকেটে জিতল ভারত।

আগামীকাল নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ প্রস্তুতি ম্যাচে খেলবে ভারত। এরপর ৭ জুলাই থেকে সাউদাম্পটনে শুরু হবে ভারত-ইংল্যান্ড ৩ ম্যাচের টি-২০ সিরিজ।