T20 World Cup 2024: আপস করো না… কোচ রাহুল দ্রাবিড়কে কেন সাবধান করলেন সিধু?

ন মাসের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেই খরা কাটাতে হলে দৃঢ় মনোভাব নিতে হবে। সিদ্ধান্তে অনড় থাকতে হবে। কোচ রাহুল দ্রাবিড় যাতে আপস না করেন, আগে থেকেই সতর্ক করে রাখলেন প্রাক্তন ভারতীয় ওপেনার। কয়েক দিনের মধ্যেই ভারতের বিশ্বকাপ ১৫ জনের টিম ঘোষণা করা হতে পারে। আইপিএলে পারফরম্যান্স এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। সবাই কি পারফরম্যান্সের ভিত্তিতে টিমে সুযোগ পাবেন?

T20 World Cup 2024: আপস করো না... কোচ রাহুল দ্রাবিড়কে কেন সাবধান করলেন সিধু?
T20 World Cup 2024: আপস করো না... কোচ রাহুল দ্রাবিড়কে কেন সাবধান করলেন সিধু?Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 1:20 PM

কলকাতা: ভারতীয় ক্রিকেট তো বটেই, সব দুনিয়াতেই বোধহয় এই শব্দের উপস্থিতি প্রবল। আপস কি সর্বত্রই করতে হয়? হয়তো হয়, না হলে নভজ্যোৎ সিং সিধু এই দাবি তুলে দেবেন কেন? ভারতীয় ক্রিকেটে দীর্ঘদিন আইসিসি আসেনি। জুন মাসের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) সেই খরা কাটাতে হলে দৃঢ় মনোভাব নিতে হবে। সিদ্ধান্তে অনড় থাকতে হবে। কোচ রাহুল দ্রাবিড় যাতে আপস না করেন, আগে থেকেই সতর্ক করে রাখলেন প্রাক্তন ভারতীয় ওপেনার। কয়েক দিনের মধ্যেই ভারতের বিশ্বকাপ ১৫ জনের টিম ঘোষণা করা হতে পারে। আইপিএলে পারফরম্যান্স এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। সবাই কি পারফরম্যান্সের ভিত্তিতে টিমে সুযোগ পাবেন? সিধু কিন্তু দ্রাবিড়কে সাবধান করলেন।

সিধু বরাবর ঠোঁটকাটা। সরাসরি কথা বলেন। সূক্ষ্ম রসিকতার জন্যও বিখ্যাত ভারতীয় ক্রিকেটে। এই সিধু অনেক দিন পর আবার ফিরেছেন কমেন্ট্রি বক্সে। সেই তিনিই বলে দিয়েছেন, ‘ভারতীয় টিমের কোচ রাহুল দ্রাবিড়ের কাছে আমার সোজাসাপ্টা পরামর্শ, যদি তুমি বিশ্বকাপটা জিততে চাও, টিমে পাঁচজন স্পেশালিস্ট বোলার নাও। আমি বলব, কোনও ভাবেই ভারতীয় টিমের বোলিংয়ের ক্ষেত্রে আপস করা উচিত নয়। আপস যদি করা হয়, তার ফল ভুগতে হবে।’

বিশ্বকাপে ভারতীয় টিমের বোলিং ইউনিট কী হতে পারে? সিধুর পরামর্শ, তিন স্পিনার হিসেবে টিমে নেওয়ার জন্য বিবেচনা করা হোক রবি বিষ্ণোই, রবীন্দ্র জাডেজা ও কুলদীপ যাদব। পেস বোলারদের মধ্যে নেওয়া জসপ্রীত বুমরা, খলিল আহমেদ, মুকেশ কুমার, মহসিন খান। আর যদি সম্ভব হয় মায়াঙ্ক যাদবকেও বিবেচনা করা হতে পারে। এ বারের বিশ্বকাপের যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকা। ভারত গ্রুপ লিগের সব ম্যাচই খেলবে মার্কিন মুলুকে। পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা ও আমেরিকার বিরুদ্ধে চারটে গ্রুপ লিগের ম্যাচ। ভারতীয় টিম যাতে বিশ্বকাপের শুরু থেকেই দুরন্ত পারফর্ম করে, ট্রফি জিততে সেই তাগিদ নিয়েই টিম নিয়ে মাঠে নামবেন রোহিত শর্মা।