ICC Women’s World Cup 2022: ২০১৭-র লড়াই মনে আছে! অজিদের হুঙ্কার দিলেন স্মৃতি মান্ধানা

অজিদের বিরুদ্ধে অকল্যান্ডে বিশ্বকাপের ম্যাচে নামার আগে ভারতের ওপেনার ব্যাটার স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) সাংবাদিক সম্মেলনে জানালেন দলের অবস্থার কথা। এবং প্রস্তুতির কথা। পাশাপাশি স্মৃতি আপডেট দিলেন হরমনপ্রীতকে (Harmanpreet Kaur) নিয়েও।

ICC Women's World Cup 2022: ২০১৭-র লড়াই মনে আছে! অজিদের হুঙ্কার দিলেন স্মৃতি মান্ধানা
ICC Women's World Cup 2022: ২০১৭-র লড়াই মনে আছে! অজিদের হুঙ্কার দিলেন স্মৃতি মান্ধানাImage Credit source: Smriti Mandhana Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 3:31 PM

অকল্যান্ড: শনিবার সকালেই অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে মেয়েদের বিশ্বকাপের (ICC Women’s World Cup 2022) গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে মিতালি রাজের ভারতের (India)। টানা ৪ ম্যাচে অপরাজিত থেকে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। অন্যদিকে ৪টি ম্যাচের ২টো জয় ও ২টো হারের ফলে পয়েন্ট টেবলের চারে রয়েছে ভারত। অজিদের বিরুদ্ধে আগামীকালের ম্যাচে ঝুলনরা জিতে গেলে তিন নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের জায়গায় পৌঁছে যাবে উইমেন্স ইন ব্লুরা। কিন্তু তার উল্টোটা হলে, সেমিফাইনালে টিম ইন্ডিয়ার ওঠা নিয়েই সংশয় তৈরি হবে। অজিদের বিরুদ্ধে অকল্যান্ডে বিশ্বকাপের ম্যাচে নামার আগে ভারতের ওপেনার ব্যাটার স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) সাংবাদিক সম্মেলনে জানালেন দলের অবস্থার কথা। এবং প্রস্তুতির কথা। পাশাপাশি স্মৃতি আপডেট দিলেন হরমনপ্রীতকে (Harmanpreet Kaur) নিয়েও।

২০২১ সালে অস্ট্রেলিয়া সফরে গিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ হারলেও, টানা ২৬ ম্যাচে অজিদের জয়ের রেকর্ড ভেঙেছিল ভারতীয় মহিলা দল। পাশাপাশি ২০১৭-র ওয়ান ডে বিশ্বকাপের সেমিফাইনালে অজিদের রুখে দিয়েছিল মিতালি রাজের ভারত। সেই সাক্ষাৎগুলোর কথা মাথায় রেখেই শনিবারের ম্যাচে নামতে চাইছে ভারতের মেয়েরা। স্মৃতির কথাতেও ফুটে উঠেছে এই দিকগুলো।

শনিবারের ম্যাচের আগে হওয়া ভার্চুয়াল প্রেস কনফারেন্সে স্মৃতি বলেন, “সকলেই জানে ২০১৭ সালে কী হয়েছিল। তার থেকেও বেশি আমরা আমাদের শেষ অস্ট্রেলিয়া সফর নিয়েও আলোচনা করেছি। আমরা ওদের বিরুদ্ধে ভালো খেলেছিলাম এবং প্রায় সিরিজটা জিতেই ফেলেছিলাম। আমরা ওই রকম ক্রিকেটই খেলতে চাই। এবং সেটাই আমাদেরকে অনুপ্রেরণা জোগাচ্ছে।”

তিনি আরও বলেন, “মেয়েরা উত্তেজিত রয়েছে। এবং সত্যিকার অর্থেই সবাই জানে এই ম্যাচটা কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে। তাই সবাই এই ম্যাচ থেকে ২ পয়েন্ট পাওয়ার জন্য বেশ উৎসাহিত। দলের মনোবিজ্ঞানীরাও এই ব্যাপারে সাহায্য করছেন।”

ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের গত ম্যাচে চোট পেয়েছিলেন মিতালি রাজের ডেপুটি হরমনপ্রীত কৌর। কিন্তু অজি ম্যাচের আগে স্মৃতি জানিয়ে দিলেন, হ্যারি ম্যাচ ফিট। স্মৃতি বলেন, “ও ফিট এবং আগামীকাল ও খেলবেও।” এই বিশ্বকাপে ছন্দে নেই ভারত অধিনায়ক মিতালি। কিন্তু হরমনপ্রীত-স্মৃতি নিজেদের দায়িত্বটা পালন করে যাওয়ার চেষ্টা করে চলেছেন। ২০১৭ সালের বিশ্বকাপের সেমিফাইনালেই অজিদের বিরুদ্ধে হরমনপ্রীত ১১৫ বলে ১৭১ রানের অনদবদ্য ইনিংস উপহার দিয়েছিলেন। ফলে আগামীকালের ম্যাচে তিনি দলে থাকাটা ভারতের কাছে একটা অ্যাডভান্টেজ।

ভারতের সিনিয়র পেসার ঝুলন গোস্বামী চলতি বিশ্বকাপে আরও একখানা রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন। আগামীকাল অজিদের বিরুদ্ধে তিনি কেরিয়ারের ২০০তম ওয়ান ডে ম্যাচ খেলতে নামবেন। এ ব্যাপারে স্মৃতি বলেন, “ঝুলন দি-র ২০০তম ম্যাচে আমরা সবাই উপস্থিত থাকতে পারন এটা আমাদের কাছে একটা সম্মানজনক মুহূর্ত হতে চলেছে। ও আমাদের প্রত্যেকেই উৎসাহিত করে পাশাপাশি বাড়িতে থাকা সমস্ত মেয়েদেরকেও অনুপ্রাণিত করে।”