IPL 2022: ‘আমার কেরিয়ারে বড় অবদান রয়েছে ধোনির’, বললেন ব্র্যাভো

শুধু দেশি নয়, বিদেশি ক্রিকেটারদেরও ধারাল করে তুলেছে ধোনির পেপ টক।

IPL 2022: 'আমার কেরিয়ারে বড় অবদান রয়েছে ধোনির', বললেন ব্র্যাভো
ধোনি ও ব্র্যাভো। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 9:07 AM

মুম্বই: অনেক ক্রিকেটারের উত্থানের পিছনেই রয়েছে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) অবদান। জাডেজা, অশ্বিন, রায়না থেকে সাম্প্রতিককালের ঋতুরাজ গায়কোয়াড়, দীপক চাহারদের সাফল্যের পিছনে রয়েছেন একজন এমএস ধোনি। তবে শুধু দেশি নয়, বিদেশি ক্রিকেটারদেরও ধারাল করে তুলেছে ধোনির পেপ টক। মইন আলিকে আইপিএলে চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings) তিন নম্বরে ব্যাট করতে নামিয়ে প্রকৃত অলরাউন্ডার হিসেবে গড়ে তুলেছেন। সে রকমই ডোয়েন ব্র্যাভোকে (Dwayne Bravo) ধারাল করে তুলেছিলেন ক্যাপ্টেন কুল। সে কথা নিজেই স্বীকার করলেন ব্র্যাভো।

এক সাক্ষাত্‍কারে তিনি বলেন, ‘আমরা সবাই জানি আমি আর ধোনি একে অপরকে ভাই বলে ডাকি। আমাদের মধ্যে বন্ধুত্ব অটুট। বিশ্ব ক্রিকেটের অ্যাম্বাসাডর ধোনি। ও আমার কেরিয়ারেও অনেক সাহায্য করেছে। চেন্নাই সুপার কিংসে আমরা দুজনেই অনেকটা সময় একসঙ্গে কাটিয়েছি। আইপিএলে ৪ বার চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। তাতে আমাদের দু’জনের অবদান রয়েছে অনেকটা। আমাকে সিএসকে রিটেন না করলেও আমি নিলামে থাকছি। ১০০ শতাংশ রয়েছি। আমি জানিনা, কোন দল আমাকে শেষ পর্যন্ত নেবে। আমার ভাগ্য যেখানে নিয়ে যাবে, সেখানেই কেরিয়ার শেষ করব। চেন্নাই সুপার কিংস আদৌ আমাকে নেবে কিনা কিংবা অন্য কোনও দল নিলামে আমাকে নেবে কিনা তাও জানিনা। তবে ভারতে আমার একটা জনপ্রিয়তা আছে। ভারতে যা ভালোবাসা পেয়েছি তা কখনও ভুলব না। আর এই সবকিছু সম্ভব হয়েছে ধোনির জন্য। ওর জন্য অনেক কিছু করব বলে ভবিষ্যতে ভেবে রেখেছি। ধোনির জন্য এমন কিছু করতে চাই, যা এই বিশ্বে একটা ছাপ ফেলতে পারে। যেখানে ভক্তরাও ওকে পাবে।’

ব্র্যাভোর গলায় জনপ্রিয় চ্যাম্পিয়ন গান বিখ্যাত হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএলে খেলা চালিয়ে যাবেন ৩৮ বছরের এই অলরাউন্ডার। মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাডেজা, মইন আলি আর ঋতুরাজ গায়কোয়াড়কে রিটেন করেছে চেন্নাই সুপার কিংস।

আরও পড়ুন: Neeraj Chopra: সাফল্য অতীত করে অফ সিজন ট্রেনিংয়ে নীরজ