Neeraj Chopra: সাফল্য অতীত করে অফ সিজন ট্রেনিংয়ে নীরজ

নীরজ জনপ্রিয় হিন্দি গানের এক কলি লিখেছেন টুইটারে। 'ছোড়ো কাল কি বাতে, কাল কি বাত পুরানি! একটা নতুন লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়ার জন্য আমেরিকাতে পৌঁছে গিয়েছি। এখানেই আমি অফসিজন ট্রেনিং করব। এত কম সময়ের মধ্যে যাবতীয় অনুমোদন ব্যবস্থা করে দিয়েছেন সাইয়ের ডিজি। সেই সঙ্গে টপস ও অ্যাথলেটিক্স ফেডারেশনকে অসংখ্য ধন্যবাদ।'

Neeraj Chopra: সাফল্য অতীত করে অফ সিজন ট্রেনিংয়ে নীরজ
নীরজ চোপড়া। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 3:11 PM

চুলা ভিস্তা: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics 2020) সোনা জয়ের লক্ষ্য পূরণ হয়ে গিয়েছে। তার পর লম্বা ছুটি কাটিয়েছেন। প্রচুর সংবর্ধনা পেয়েছেন সারা দেশ জুড়ে। টোকিও গেমসে তাঁর অবিস্মরণীয় সাফল্য ভারতীয় খেলায় নতুন ইতিহাস তৈরি করে দিয়েছে। শুধু তাই নয়, জ্যাভলিনের প্রতি তামাম ভারতবাসীর মনে দারুণ আগ্রহ তৈরি করে দিয়েছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)।

সাফল্য পাওয়া এবং সাফল্য উপভোগ করা, দুই-ই হয়ে গিয়েছে তাঁর। নীরজ চোপড়া এ বার নজর রাখছেন ভবিষ্যতের দিকে। ২০২৪ সালের প্যারিস অলিম্পিকে (Paris Olympics) সোনা জয় পরবর্তী লক্ষ্য তাঁর। ভারতীয় তারকা যার প্রস্তুতি শুরু করে দিলেন। আগামী তিন মাস কোচ ক্লস বার্তোনিয়েৎসের কাছে ট্রেনিং করবেন নীরজ। আর তার জন্য ক্যালিফোর্নিয়ার চুলা ভিস্তার বিশ্বমানের অ্যাকাডেমিতে পৌঁছেও গিয়েছেন তিনি। সেখানে ট্রেনিংয়ের একটি ছবি পোস্টও করেছেন সোনার ছেলে।

নীরজ জনপ্রিয় হিন্দি গানের এক কলি লিখেছেন টুইটারে। ‘ছোড়ো কাল কি বাতে, কাল কি বাত পুরানি! একটা নতুন লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়ার জন্য আমেরিকাতে পৌঁছে গিয়েছি। এখানেই আমি অফসিজন ট্রেনিং করব। এত কম সময়ের মধ্যে যাবতীয় অনুমোদন ব্যবস্থা করে দিয়েছেন সাইয়ের ডিজি। সেই সঙ্গে টপস ও অ্যাথলেটিক্স ফেডারেশনকে অসংখ্য ধন্যবাদ।’

নীরজ ক্যালিফোর্নিয়ায় যাতে অফ সিজনের ট্রেনিং করতে পারেন, তার জন্য আবেদন করা মাত্র যাবতীয় ব্যবস্থা করে দিয়েছেন সাইয়ের কর্তারা। ৩৮ লক্ষ টাকা অনুমোদনও করা হয়েছে তাঁকে। টোকিও গেমসে ৮৭.৮৫ মিটার বর্ষা ছুঁড়ে সোনা পেয়েছিলেন। তার পর নিজেই বলেছেন, তাঁর লক্ষ্য ৯০ মিটার। সেই লক্ষ্যই এখন পূরণ করতে চান ভারতীয় অ্যাথলিট। আপাতত নীরজ তাকাচ্ছে ২০২২ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপের দিকে। তারপর কমনওয়েলথ গেমসে নামবেন। এশিয়ান গেমসে আরও একবার সোনা পাওয়ার লক্ষ্যে নামবেন তিনি। আসলে ধারাবাহিক ভাবে নিজেকে তৈরি করতে চান নীরজ। তারপর লক্ষ্য করবেন প্যারিস অলিম্পিককে।

আরও পড়ুন: Don Bradman: ডনের ট্রিপল সেঞ্চুরির ব্যাট উঠছে নিলামে