ভারতের বিরুদ্ধে প্রথমবার শূন্য রানে আউট স্মিথ

টেস্টে প্রথমবার প্রথম ইনিংসে শূন্য রানে আউট হলেন স্টিভ স্মিথ।

ভারতের বিরুদ্ধে প্রথমবার শূন্য রানে আউট স্মিথ
মেলবোর্নে ব্যর্থ স্টিভ স্মিথ। ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Dec 26, 2020 | 2:24 PM

TV9 বাংলা ডিজিটাল:  অ্যাডিলেডের পর বক্সিং ডে (Boxing Day) টেস্টের প্রথম ইনিংসেও ব্যর্থ স্টিভ স্মিথ (Steve Smith)।  ২০১৬-র পর টেস্ট ক্রিকেটে প্রথমবার শূন্য (0) রানে আউট হলেন  নম্বর ওয়ান ব্যাটসম্যান। একই সঙ্গে ভারতের বিরুদ্ধে যে কোনও ফরম্যাটে এবারই প্রথম কোনও রান না করে প্যাভিলিয়নে ফেরেন প্রাক্তন অজি অধিনায়ক। এছাড়া টেস্ট ক্রিকেটে প্রথমবার প্রথম ইনিংসে শূন্য রানে আউট হলেন স্টিভ স্মিথ।

মেলবোর্নের (Melbourne) ২২ গজে স্মিথের রেকর্ড বরাবরই ঈর্ষণীয়। এখানে তার ব্যাটিং গড় ১১৩.৫। ৫টি টেস্টে ৪টি শতরান এবং ৩টি অর্ধশতরানও রয়েছে স্মিথের রেকর্ডবুকে। সেখানে প্রথমবার মেলবোর্নে ব্যর্থ হলেন স্টিভ স্মিথ। রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) বলে লেগ স্লিপে চেতেশ্বর পূজারার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান প্রাক্তন অধিনায়ক। অ্যাডিলেডেও স্মিথকে আউট করেছিলেন অশ্বিনই।

আরও পড়ুন:দায়িত্ব ছাড়তে চেয়ে সভাপতিকে চিঠি আইএফএ সচিবের

স্মিথের পাশাপাশি ম্যাথু ওয়েড এবং টিম পেইনের উইকেটও সংগ্রহ করেন রবিচন্দ্রন অশ্বিন। ৩০ রানে আউট হন অজি ওপেনার ম্যাথু ওয়েড। অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন করেন ১৩ রান। ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ৭টি মেডেনও নেন অশ্বিন। মেলবোর্ন টেস্টের প্রথমদিন ৩ উইকেট নিয়ে এক অনন্য নজিরও গড়লেন তিনি। রবি শাস্ত্রীর পর মেলবোর্ন টেস্টের প্রথমদিন এই প্রথম কোনও ফিঙ্গার স্পিনার ৩ উইকেট সংগ্রহ করলেন। ৩৪ বছর আগে মেলবোর্ন টেস্টের প্রথমদিন ৩ উইকেট নিয়েছিলেন রবি শাস্ত্রী, যিনি এখন ভারতীয় দলের কোচ।