T20 World Cup 2021: বিশ্বকাপে নেই ফাফ, ক্ষুব্ধ ডেল স্টেইন

দুরন্ত ফর্মে থাকা দু প্লেসিকেই আসন্ন টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য দক্ষিণ আফ্রিকার (South Africa) দলে রাখা হয়নি। যা নিয়ে ক্ষুব্ধ প্রাক্তন প্রোটিয়া পেসার ডেল স্টেইন (Dale Steyn)।

T20 World Cup 2021: বিশ্বকাপে নেই ফাফ, ক্ষুব্ধ ডেল স্টেইন
T20 World Cup 2021: বিশ্বকাপে নেই ফাফ, ক্ষুব্ধ ডেল স্টেইন
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 7:36 PM

নয়াদিল্লি: প্রোটিয়া তারকা ক্রিকেটার ফাফ দু প্লেসি (Faf du Plessis) ৩৭ বছর বয়সেও যে ভাবে ব্যাট হাতে নিয়ে জ্বলে ওঠেন তা দেখে যে কেউ চমকে যেতে বাধ্য। এ বারের আইপিএলে (IPL) ১৬ ম্যাচে ৬৩৩ রান করে, সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটারদের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন সিএসকের ওপেনার। তবে দুরন্ত ফর্মে থাকা সেই দু প্লেসিকেই আসন্ন টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য দক্ষিণ আফ্রিকার (South Africa) দলে রাখা হয়নি। যা নিয়ে ক্ষুব্ধ প্রাক্তন প্রোটিয়া পেসার ডেল স্টেইন (Dale Steyn)।

আসন্ন টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা দলে দু প্লেসির না থাকা নিয়ে ডেল স্টেইন বলেন, “ফাফ ডু প্লেসির জন্য খারাপ লাগবেই। ও যে দেশে আছে, সেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে চলেছে। আইপিএল ফাইনালে ও প্রায় ৯০ রান করেছে। আর দু’দিনের মধ্যে ও বিমান ধরে কেপটাউনে ফিরে আসবে। এটার বিষয়ে আমি কথাও বলতে পারছি না। আমার ভীষণই খারাপ লাগছে। পুরো আইপিএল জুড়ে তিনি অসাধারণ পারফর্ম করেছেন। অরেঞ্জ ক্যাপ হাতছাড়া হওয়ায় তিনি নিশ্চিত দুঃখ পাবেন, তবে তিনি বিজয়ীর পদক নিয়ে ফিরছেন।”

দু প্লেসি ২০২০ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন, কিন্তু প্রোটিয়াদের জন্য সব ধরনের সাদা বলের ক্রিকেট খেলার জন্য উপলব্ধ থাকার ইঙ্গিত দিয়েছিলেন। যাইহোক, সিএসএ পরিচালক গ্রেম স্মিথ জানিয়েছেন যে, তারা টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কথা বলার সময় ‘ফ্রি এজেন্ট’ ফাফ দু প্লেসির সঙ্গে চুক্তি করতে পারেনি, তাই তাঁকে দলে অন্তর্ভুক্ত করা হয়নি।

আরও পড়ুন: Shardul Thakur: ট্রফি জয় ও শার্দূল ঠাকুরের জন্মদিন, ডাবল সেলিব্রেশনে মাতল চেন্নাই শিবির