IPL Final 2023 : পিচ শুকোতে স্পঞ্জ, পরিত্যক্ত বালতি! বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের দশা দেখে হতবাক ক্রিকেট দুনিয়া

CSK vs GT, IPL 2023 Final : তুমুল বৃষ্টির কারণে ২৮ মে আইপিএল ফাইনাল হয়নি। রিজার্ভ ডেতে গড়িয়েছিল ম্যাচ। তাতেও বাধা দিয়ে আসে বৃষ্টি। শেষ পর্যন্ত ২৯ মে হয়েছে চেন্নাই বনাম গুজরাটের ফাইনাল ম্যাচ। ক্রিকেট মহলে এখনও চর্চা চলছে যে, মেগা ফাইনালে বৃষ্টি না হলে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের (Narendra Modi Stadium) বেহাল দশা সকলের সামনে বেরিয়ে আসত না।

IPL Final 2023 : পিচ শুকোতে স্পঞ্জ, পরিত্যক্ত বালতি! বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের দশা দেখে হতবাক ক্রিকেট দুনিয়া
IPL Final 2023 : পিচ শুকোতে স্পঞ্জ, পরিত্যক্ত বালতি! বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের দশা দেখে হতবাক ক্রিকেট দুনিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 4:00 PM

আমেদাবাদ : আইপিএলের ১৬তম সংস্করণের ফাইনাল হয়ে গিয়েছে। চ্যাম্পিয়ন হয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। গত ২৮ মে, রবিবার বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে ছিল এ বারের আইপিএলের (IPL 2023) ফাইনাল। কিন্তু তুমুল বৃষ্টির কারণে ২৮ মে ফাইনাল ম্যাচ হয়নি। রিজার্ভ ডেতে গড়িয়েছিল ম্যাচ। তাতেও বাধা দিয়ে আসে বৃষ্টি। শেষ পর্যন্ত ২৯ মে হয়েছে চেন্নাই বনাম গুজরাটের ফাইনাল ম্যাচ। ক্রিকেট মহলে এখনও চর্চা চলছে যে, মেগা ফাইনালে বৃষ্টি না হলে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের (Narendra Modi Stadium) বেহাল দশা সকলের সামনে বেরিয়ে আসত না। আর তাই মোতেরার পিচ নিয়ে চর্চা বন্ধ হচ্ছে না। সোশ্যাল মিডিয়ায় এখনও ঘুরছে পিচ শুকোনোর জন্য নরেন্দ্র মোদী স্টেডিয়ামের মাঠকর্মীদের অক্লান্ত পরিশ্রম করার ছবি। তাতেই নেটিজ়েনদের ফের নজরে পড়েছে, পিচ শুকোতে স্পঞ্জ, পরিত্যক্ত বালতি ব্যবহার করেছেন মাঠকর্মীরা। বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের এমন দশা দেখে হতবাক ক্রিকেট দুনিয়া। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম মানে সেখানকার রক্ষণাবেক্ষণের ব্যবস্থাও বিশেষ হওয়ার কথা। কিন্তু কোথায় কী! গত ২৮ মে, রবিবার আইপিএল ফাইনালের দিন প্রচুর বৃষ্টি হয়েছিল আমেদাবাদে। আর সেই সময় নরেন্দ্র মোদী স্টেডিয়ামের ফুটো ছাদ থেকে অঝোরে বৃষ্টির জল ভেতরে পড়তে থাকে। যার ফলে ভিজে যান ফাইনাল দেখতে আসা দর্শকরা। যা নিয়ে পরে অনেকেই সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছিলেন। বিসিসিআইয়ের মতো অত্যন্ত ধনী ক্রিকেট বোর্ডের এমন ব্যবস্থাপনা দেখে যারপরনাই চটেছিলেন আমেদাবাদে ফাইনাল দেখতে আসা দর্শকরা।

আইপিএলের ফাইনালের দিন শুধু যে স্টেডিয়ামেই জল থইথই অবস্থা ছিল তেমনটা নয়। পিচের অবস্থাও বেশ খারাপ ছিল। ভালো করে বললে, বৃষ্টির জলে ডুবে ছিল বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের পিচ। যে ছবি এখনও নেটদুনিয়ায় ঘুরছে আর মুখ পুড়ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের জল থইথই পিচ শুকোনোর জন্য আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করা হবে, এমনটাই মনে করতেন ক্রিকেট প্রেমীরা। কিন্তু তাঁদের ভুল ভেঙেছে। চলতি আইপিএলের ফাইনালে দেখা গিয়েছে বৃষ্টির জলে চপচপ করা পিচ শুকোতে মাঠকর্মীরা স্পঞ্জ ব্যবহার করছিলেন। যা দেখে সোশ্যাল মিডিয়ায় বোর্ডকে আক্রমণ করে একাধিক টুইট করেছেন নেটিজ়েনরা।

হাসি-মজারর ছলে একজন টুইট করেছেন, ‘কোটি কোটি টাকায় ক্রিকেটারদের এই লিগের জন্য কেনা হয়। আর নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচ শুকোতে মনে হচ্ছে কারও বাড়ির সোফা থেকে স্পঞ্জ ছিঁড়ে আনা হয়েছে।’