IND vs NZ: ক্যাপ্টেন কেন ছাড়া হার্দিকদের বিরুদ্ধে অগ্নিপরীক্ষায় উতরোবে কিউয়িরা?

কেন উইলিয়ামসনের জায়গায় টিম সাউদি টি২০ সিরিজের শেষ ম্যাচে কিউয়িদের হয়ে ক্যাপ্টেন্সি সামলাবেন।

IND vs NZ: ক্যাপ্টেন কেন ছাড়া হার্দিকদের বিরুদ্ধে অগ্নিপরীক্ষায় উতরোবে কিউয়িরা?
ভারত বনাম নিউজিল্যান্ডের তৃতীয় টি২০ ম্যাচ
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Nov 22, 2022 | 12:05 AM

ম্যাকলিন পার্ক: নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে আজ নাপিয়ারে ভারতের (India) তৃতীয় টি২০ ম্যাচে রয়েছে। টি২০ বিশ্বকাপের দুই সেমিফাইনালিস্টরা এই মুহূর্তে সীমিত ওভারের সিরিজে ব্যস্ত। বৃষ্টির কারণে ওয়েলিংটনে এই সিরিজে প্রথম ম্যাচটি ভেস্তে গিয়েছিল। এর পর দ্বিতীয় ম্যাচে ৬৫ রানের বড় ব্যবধানে জিতেছিলেন সূর্যকুমার যাদবরা। আজ যদি মেন ইন ব্লু ম্যাচ জেতে, তা হলে ২-০ ব্যবধানে সিরিজ পকেটে পুরতে পারবেন হার্দিকরা। আর কিউয়িরা যদি পাশা উল্টে দেয়, তা হলে ১-১ সিরিজ ড্র হয়ে যাবে। ফলে, সিরিজের নির্ণায়ক ম্যাচ দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই রকম গুরুত্বপূর্ণ ম্যাচে কিউয়িরা পাবে না তাদের অধিনায়ককে। কারণ, কেন উইলিয়ামসনের আজ মেডিকেল চেক আপ রয়েছে। অকল্যান্ডে বুধবার তিনি ফের দলের সঙ্গে যোগ দেবেন। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে চলতি বছরে এটাই ভারতের শেষ ম্যাচ। ভারত-নিউজিল্যান্ড তৃতীয় টি২০ ম্যাচের প্রিভিউ তুলে ধরল TV9Bangla

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড জানিয়েছেন, কেন উইলিয়ামসনের কনুইয়ের যে পুরনো চোটের সমস্যা মাঝে মধ্যেই মাথাচাড়া দিয়ে ওঠে, তার জন্যই মেডিকেল চেক আপ রয়েছে তাঁর। কেনের জায়গায় টিম সাউদি টি২০ সিরিজের শেষ ম্যাচে কিউয়িদের হয়ে ক্যাপ্টেন্সি সামলাবেন। পাশাপাশি স্টেড জানান, মার্ক চ্যাপম্যান টি২০ স্কোয়াডে যোগ দিয়েছেন। তৃতীয় ম্যাচে সাউদির নেতৃত্বে জয়ের লক্ষ্যে নামবে কিউয়িরা।

ঘরের মাঠে নিউজিল্যান্ড ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলছে। কিন্তু গত ম্যাচে তাদের ওপেনিং জুটি একেবারেই পারফর্ম করতে পারেনি। পাওয়ার প্লে-তে ব্যাটে-বলে কিছুতেই আহামরি পারফর্ম করতে পারেনি কিউয়িরা। ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি২০-তে প্রথম ৬ ওভারে সেই অর্থে রান তুলতে পারেনি নিউজিল্যান্ড। শুধু কিউয়িদের ওপেনিং জুটিই নয়, টিম ইন্ডিয়ার ওপেনিং জুটিও শেষ ম্যাচে জমাট হয়নি। ঋষভ পন্থ ও ঈশান কিষাণ ভালো শুরু করতে পারেননি। এই সিরিজে ভারত ব্যাটিং লাইন আপ নিয়ে পরীক্ষা করার সুযোগ পাবে। নানা পরীক্ষা-নিরীক্ষার মধ্যেও টিম ইন্ডিয়ার যে তারকা উজ্জ্বল তিনি, আর কেউ নন, সূর্যকুমার যাদব। গত ম্যাচে ১১১ রানের অপরাজিত ইনিংস উপহার দিয়েছিলেন স্কাই। তাঁর ব্যাটে ভর করেই ১৯১ রান তুলেছিল টিম ইন্ডিয়া। এই সিরিজের পর, নির্বাচকরা কেমন দল বাছাই করে, সেদিকেও নজর রাখতে হবে।

ক্রিকেট মহলে কান পাতলে শোনা যায়, বোর্ড নতুন নির্বাচন কমিটি বাছাই করলে, হার্দিক পান্ডিয়াকে ভারতের নতুন টি২০ অধিনায়ক করা হতে পারে। চলতি বছরের আইপিএলে গুজরাত টাইটান্সকে জিতিয়েছিলেন ক্যাপ্টেন হার্দিক। এরপর তিনি আয়ারল্যান্ড সিরিজে ভারতীয় দলের নেতৃত্ব সামলেছিলেন। সেই সিরিজে জিতেছিল মেন ইন ব্লু। তাঁর নেতৃত্বে ফের একটা সিরিজ জয়ের সামনে দাঁড়িয়ে টিম ইন্ডিয়া।

হেড টু হেডে নজর দিলে দেখা যায় এর আগে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ২২ বার মুখোমুখি হয়েছে ভারত-নিউজিল্যান্ড। যার মধ্যে নিউজিল্যান্ড জিতেছে ৯ বার, ভারত জিতেছে ১২ বার এবং ম্যাচ অমীমাংসিত ১টি। এ ছাড়া, চলতি সিরিজের একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla