Mumbai Indians, WPL 2023: হ্য়ারিই ক্যাপ্টেন, ঘোষণা মুম্বই ইন্ডিয়ান্সের

Harmanpreet Kaur: উইমেন্স প্রিমিয়ার লিগের উদ্বোধনী সংস্করণে মুম্বই ইন্ডিয়ান্স দলকে নেতৃত্ব দেবেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর।

Mumbai Indians, WPL 2023: হ্য়ারিই ক্যাপ্টেন, ঘোষণা মুম্বই ইন্ডিয়ান্সের
হ্য়ারিই ক্যাপ্টেন, ঘোষণা মুম্বই ইন্ডিয়ান্সেরImage Credit source: Mumbai Indians Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2023 | 6:34 PM

মুম্বই: এই প্রথম বার অনুষ্ঠিত হতে চলেছে উইমেন্স প্রিমিয়ার লিগ (WPL)। ভারতের মাটিতে ৪ মার্চ থেকে শুরু হবে এই  টুর্নামেন্ট। মেয়েদের আইপিএল নিয়ে উত্তেজনার পারদ দিন দিন বাড়ছে। সদ্যসমাপ্ত আইসিসি মহিলাদের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) ভারত। কিন্তু হ্যারি নেতৃত্বে কতটা পারদর্শী তা কারও অজানা নয়। তাই প্রত্যাশিতভাবেই উইমেন্স প্রিমিয়ার লিগের উদ্বোধনী সংস্করণের জন্য মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) জানিয়ে দিল, তাদের ক্যাপ্টেন হচ্ছেন হরমনপ্রীত কৌরই। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

২০ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় হরমনপ্রীত কৌরের। দেখতে দেখতে ভারতীয় ক্রিকেটের স্তম্ভ হয়ে গিয়েছেন তিনি। অর্জুন পুরস্কার প্রাপক হরমনপ্রীত মহিলাদের বিশ্বকাপে ব্যক্তিগত সর্বাধিক রানের ইনিংসের মালকিনও বটেন। তাঁর অপরাজিত ১৭১ রানের ইনিংসটি এখনও বিশ্বরেকর্ড হিসেবে রেকর্ডবুকে রয়েছে। সম্প্রতি ১৫০টি টি-২০ ম্যাচে খেলা প্রথম ক্রিকেটার হয়েছেন হরমনপ্রীত কৌর। সেই হ্যারিতেই আস্থা রাখল মুম্বই।

মুম্বই ইন্ডিয়ান্স দলের মালকিন নীতা অম্বানি বলেন, “মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম মহিলা দলের অধিনায়ক হিসেবে হরমনপ্রীতকে পেয়ে আমরা উচ্ছ্বসিত। ভারতীয় দলকে নেতৃত্ব দিয়ে তিনি দুর্দান্ত কিছু ম্যাচে জিতিয়েছেন। আমি নিশ্চিত যে, শার্লট এবং ঝুলনের (দুই কোচ) সমর্থন পেয়ে ও মুম্বই ইন্ডিয়ান্সের মহিলা দলের ক্রিকেটারদের থেকে সেরা ক্রিকেটটা বের করে আনবে। আমি আশাবাদী মহিলাদের খেলাধুলোতে মুম্বই ইন্ডিয়ান্সের মহিলা দল ছাপ রাখতে পারবে। এমআইয়ের নতুন অধ্যায় শুরু হওয়ার অপেক্ষায় রয়েছি।”

মুম্বই ইন্ডিয়ান্সের হেড কোচ শার্লট এডওয়ার্ডসের বিরুদ্ধে খেলেছেন হরমনপ্রীত। আর ঝুলন গোস্বামী আবার হরমনপ্রীতের নেতৃত্বে খেলেছেন। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে অন্য দেশের টি-টোয়েন্টি লিগেও খেলেছেন হরমনপ্রীত। ফলে, তিনি মেয়েদের আইপিএলে মুম্বই দলকে নেতৃত্ব দিয়ে আরও সমৃদ্ধ করবেন এমনটা বলাই যায়।