Sourav Ganguly: বিশ্বকাপে ওকে খেলাতেই হবে… কার জন্য ব্যাট ধরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়?

ICC MEN’S T20 WC 2024: বছর দুয়েক আগে দুর্ঘটনার কবলে পড়েছিলেন পন্থ। পুরো দুনিয়াটাই কার্যত থমকে গিয়েছিল তাঁর। একটা বছর আইপিএল খেলতে পারেননি। চলতি বছর পারবেন মাঠে নামতে, তা জোর দিয়ে বলা যাচ্ছিল না। অবাক করে প্রত্যাবর্তন হয়েছে পন্থের। শুধু ব্যাটার হিসেবে নয়, কিপার হিসেবেও। এ বারের আইপিএলে একেবারেই নিরাশ করেননি পন্থ। উল্টে পারফর্ম করছেন নিয়মিত।

Sourav Ganguly: বিশ্বকাপে ওকে খেলাতেই হবে... কার জন্য ব্যাট ধরলেন সৌরভ গঙ্গোপাধ্যায়?
Image Credit source: BCCI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2024 | 1:35 PM

কলকাতা: চলতি সপ্তাহেই টি-টোয়েন্টি বিশ্বকাপের টিম ঘোষণা করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএলের পারফরম্যান্সের ভিত্তিতে নতুন মুখ হিসেবে ঢুকে পড়তে পারেন কেউ কেউ। একটা জায়গা নিয়ে আগ্রহ তুমুল— উইকেট কিপার হিসেবে কে ঢুকবেন টিমে? সঞ্জু স্যামসনের দিকে নজর রাখতে হবে, এমন বলছে ক্রিকেটমহল। চমৎকার ছন্দে রয়েছেন রাজস্থান রয়্যালসের ক্যাপ্টেন। বিশ্বকাপ টিমে কি ঢুকে পড়বেন তিনি?

এই তালিকায় আরও দু’জনকে নিয়ে চর্চা প্রবল ভাবে হচ্ছে। প্রথম জন নিশ্চিত ভাবে দীনেশ কার্তিক। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু টানা হাফডজন ম্যাচ হেরেছে। বিরাট কোহলির পর টিমের সবচেয়ে সফল ব্যাটারের নাম কার্তিক। ঝড় বইয়ে দিচ্ছেন। ফিনিশার হিসেবে আজও তিনি ‘ফিনিশ’ হননি, বুঝিয়ে দিচ্ছেন প্রতিপক্ষকে। আর দ্বিতীয় জন কে? ঋষভ পন্থ।

বছর দুয়েক আগে দুর্ঘটনার কবলে পড়েছিলেন পন্থ। পুরো দুনিয়াটাই কার্যত থমকে গিয়েছিল তাঁর। একটা বছর আইপিএল খেলতে পারেননি। চলতি বছর পারবেন মাঠে নামতে, তা জোর দিয়ে বলা যাচ্ছিল না। অবাক করে প্রত্যাবর্তন হয়েছে পন্থের। শুধু ব্যাটার হিসেবে নয়, কিপার হিসেবেও। এ বারের আইপিএলে একেবারেই নিরাশ করেননি পন্থ। উল্টে পারফর্ম করছেন নিয়মিত। হাফসেঞ্চুরিও করেছেন। শুধু তাই নয়, দুরন্ত ইনিংসও খেলেছেন কয়েকটা। এমন ক্রিকেটার যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলেন, তা হলে ভারতেরই ক্ষতি। আর কেউ নন, মনে করছেন খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়।

দিল্লির ক্রিকেট ডিরেক্টর মহারাজ বলে দিয়েছেন, ‘পন্থের বিশ্বকাপ খেলা উচিত। পনের জনের টিম হবে। কিন্তু আমার মনে হয়, পন্থের টিমে থাকা উচিত। আমি নিশ্চিত ও ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে। পন্থকে মিডল অর্ডারে খেলানো উচিত। তবে কত নম্বরে, টি-টোয়েন্টিতে এটা বলা মুশকিল। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী সেটা ঠিক হবে।’

সৌরভ বরাবর পন্থের ভক্ত। তাঁর আগ্রাসী ব্যাটিং পছন্দ করেন। এই পন্থ যে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার গতিমুখ বদলে দিতে পারেন, তা খুব ভালো করেই জানেন সৌরভ। আর তাই সৌরভ ব্যাট ধরলেন প্রিয় শিষ্য পন্থের জন্য।