IPL 2022: উমেশের প্রশংসায় পঞ্চমুখ তাঁর নাইট সতীর্থ সাউদি

Tim Southee on Umesh Yadav: উমেশে মুগ্ধ কিউয়ি তারকা। ঠিক ৩ বছর আগে ভারতের হয়ে টি-২০-তে খেলেছিলেন উমেশ। তবে এই মুহূর্তে উমেশ যে ফর্মে রয়েছেন, তাতে সাউদি মনে করছেন উমেশের থাকা উচিত ভারতের টি-২০ বিশ্বকাপ দলে।

IPL 2022: উমেশের প্রশংসায় পঞ্চমুখ তাঁর নাইট সতীর্থ সাউদি
উমেশের প্রশংসায় পঞ্চমুখ তাঁর নাইট সতীর্থ সাউদিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 3:36 PM

মুম্বই: টিম ইন্ডিয়ার (Team India) জার্সিতে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) উমেশ যাদবকে (Umesh Yadav) দেখতে চাইছেন কিউয়ি পেসার টিম সাউদি (Tim Southee)। এ বারের আইপিএলে (IPL 2022) টিম সাউদি ও উমেশ যাদব কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে খেলছেন। একই দলে খেলার সুবাদে উমেশকে খুব কাছ থেকে দেখতে পাচ্ছেন সাউদি। নাইটদের বোলিং বিভাগের অন্যতম সেরা অস্ত্র হয়ে উঠেছেন উমেশ। প্রতিটা ম্যাচেই উমেশ নিজের জাত চিনিয়ে মাঠ ছাড়ছেন। পাওয়ার প্লে-তে উমেশ যেন উইকেট নেওয়া অভ্যাসে পরিণত করে ফেলেছেন। এই উমেশে মুগ্ধ কিউয়ি তারকা। ঠিক ৩ বছর আগে ভারতের হয়ে টি-২০-তে খেলেছিলেন উমেশ। তবে এই মুহূর্তে উমেশ যে ফর্মে রয়েছেন, তাতে সাউদি মনে করছেন উমেশের থাকা উচিত ভারতের টি-২০ বিশ্বকাপ দলে।

সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে সাউদি বলেন, “আমি উমেশের বড় ভক্ত। ও দারুণ একজন বোলার। আমি ভাগ্যবান যে আরসিবির হয়ে খেলার সময় আমি নতুন বল নিয়ে বেশ কিছু ম্যাচে ওর সঙ্গে বোলিং করার সুযোগ পেয়েছি। যেভাবে ওকে কাজে লাগানো হচ্ছে, সেটা উমেশের বোলিংকে যোগ্য মর্যাদা দিচ্ছে। যদি ও এইরকম পারফর্ম করে যায়, তা হলে আমি নিশ্চিত ও ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে ভালো করবেই।”

এ বারের আইপিএলে ২ কোটি টাকা দিয়ে নিলামের প্রথম দিন অবিক্রিত থাকা উমেশকে দ্বিতীয় দিন কেনে কিং খানের দল। চলতি আইপিএলের ৫ ম্যাচে খেলে এখনও অবধি ১০ টি উইকেট নিয়েছেন উমেশ। পার্পল ক্যাপের দৌড়ে দুই নম্বরে রয়েছেন তিনি। উমেশকে দলে নেওয়ায় নাইটদের থিঙ্ক ট্যাঙ্কের প্রশংসা করে সাউদি বলেন, “যেভাবে কেকেআর উমেশকে ব্যবহার করছে, তা অসাধারণ। হেড কোচ ব্রেন্ডন ম্যাকালাম ও অধিনায়ক শ্রেয়স আইয়ার ওকে নতুন বলে আক্রমণাত্মক অস্ত্র হিসেবে ব্যবহার করেছে, নতুন বলে ও নিজের শক্তির পরিচয় দিচ্ছে এবং এরপর মিডল ওভারে ফিরে এসে উইকেট তুলে নেওয়াটাও অনেক সহজ করে দিচ্ছে। টুর্নামেন্টে শুরুটা দারুণ করেছে ও। বড় মাপের বোলারদের সঙ্গে বোলিং শুরু করা, এবং যাদের সঙ্গে খেলা হয় না, এটাই টুর্নামেন্টের সৌন্দর্য।”

নাইট জার্সিতে চলতি আইপিএলে ২টো ম্যাচে খেলেছেন সাউদি। আরসিবির বিরুদ্ধে ৩ উইকেট নিয়েছিলেন আর পঞ্জাবের বিরুদ্ধে ২টি উইকেট পেয়েছিলেন। আগামীকাল বাংলা নববর্ষ। আর আগামীকাল ব্র্যাবোর্ন স্টেডিয়ামে সন্ধ্যা ৭টা ৩০মিনিটে সানরাইজার্স হায়দরাবাদের মুখে নামবে কলকাতা নাইট রাইডার্স।

আরও পড়ুন: IPL 2022: রায়াডুর সঙ্গে পন্টিংয়ের তুলনা কেন করলেন সচিন?

আরও পড়ুন: IPL 2022: ‘বিরাটের পথে হাঁটুক রোহিত’, বড়সড় মন্তব্য মঞ্জরেকরের