Ian Chappell: টেস্ট ক্রিকেটে জন্য ফের টি-২০-কে দুষলেন ইয়ান চ্যাপেল

কিংবদন্তি অজি ক্রিকেটার ইয়ান চ্যাপেল (Ian Chappell) মনে করছেন, টি-২০ ক্রিকেটের অতিরিক্ত জনপ্রিয়তার জন্য টেস্ট ক্রিকেটে প্রভাব পড়ছে।

Ian Chappell: টেস্ট ক্রিকেটে জন্য ফের টি-২০-কে দুষলেন ইয়ান চ্যাপেল
অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2021 | 9:10 AM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল (Ian Chappell) মনে করেন টি-২০ (T20) ফর্ম্যাটটির কারণেই টেস্টের মতো দীর্ঘতম ফর্ম্যাটে কালো ছায়া ঘনিয়ে আসছে। সময়ের সঙ্গে সঙ্গে টি-২০ ক্রিকেট মাত্রাতিরিক্ত জনপ্রিয়তা লাভ করেছে। কিন্তু টেস্টের জৌলুস ফুরিয়ে যায়নি। হয়তো আগের থেকে কিছুটা কমেছে। কিংবদন্তি অজি ক্রিকেটার ইয়ান চ্যাপেল মনে করছেন, টি-২০ ক্রিকেটের অতিরিক্ত জনপ্রিয়তার জন্য টেস্ট ক্রিকেটে প্রভাব পড়ছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, “সংযুক্ত আরব আমিরশাহিতে কিছুদিন পরেই টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) খেলা হবে। এবং, আশা করি তার কিছু পরেই উত্তেজনাপূর্ণ আলোচনার পরে অ্যাসেজ সিরিজটা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে। করোনা মহামারির এই দর কষাকষির মূল কারণ। কিন্তু এত বেশি পরিমাণে এখন টি-২০ ফর্ম্যাটের খেলা হচ্ছে, যার ফলে টেস্ট ক্রিকেটের ঘন কালো ছায়া ঘনিয়ে আসতে শুরু করেছে। টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোতে যেসব দেশ জড়িত তাদের মাত্র কয়েক দিন সময় লাগে এবং তাই দীর্ঘ টেস্ট সিরিজের চেয়ে টি-২০ ফর্ম্যাট নিয়ে আলোচনা করা অনেক সহজ।”

চ্যাপেল আরও বলেন, “কম সময়ের খেলা বলে বিভিন্ন নতুন ক্রিকেট খেলিয়ে দেশগুলির কাছে টি-২০ ফর্ম্যাটের গ্রহণযোগ্যতা টেস্ট ক্রিকেটের থেকে অনেক বেশি। সেই কারণেই আমরা ওমান, পাপুয়া নিউ গিনির মতন দেশগুলোকেও টি-২০ বিশ্বকাপের সঙ্গে যুক্ত হতে দেখছি। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ছাড়া অন্য দেশে টেস্ট ক্রিকেটের সাথে তুলনা করলে টি-টোয়েন্টি ফরম্যাটটি আরও লাভজনক এবং জনপ্রিয়ও বটে।”

আরও পড়ুন: India vs England: ভারতীয় পেসারদের প্রশংসায় পঞ্চমুখ ইয়ান চ্যাপেল

আরও পড়ুন: IPL 2021 RCB vs KKR Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম কলকাতা নাইট রাইডার্সের এলিমিনেটর ম্যাচ