India vs England: ভারতীয় পেসারদের প্রশংসায় পঞ্চমুখ ইয়ান চ্যাপেল

সদ্য টেস্ট ফাইনালে হারলেও, ইংল্যান্ড সিরিজের আগে কোহলিদের এগিয়ে রাখছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল।

India vs England: ভারতীয় পেসারদের প্রশংসায় পঞ্চমুখ ইয়ান চ্যাপেল
India vs England: ভারতীয় পেসারদের প্রশংসায় পঞ্চমুখ ইয়ান চ্যাপেল
Follow Us:
| Updated on: Jul 04, 2021 | 6:25 PM

মেলবোর্ন: কিছুদিন আগেই শেষ হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (World Test Championship final)। নিউজিল্যান্ডের (New Zealand) কাছে ফাইনালে হেরেছে বিরাট কোহলির (Virat Kohli) ভারত (India)। তবে সে সব এখন অতীত। কোহলিদের সামনে রয়েছে নতুন লক্ষ্য। সামনেই ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ। রুটদের ঘরের মাঠে হারানোর জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপাবেন রোহিত শর্মারা। সদ্য টেস্ট ফাইনালে হারলেও, ইংল্যান্ড সিরিজের আগে কোহলিদের এগিয়ে রাখছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল। কোহলির নেতৃত্বাধীন ভারত এখন পেস বোলিংয়ে এতটাই দক্ষ যে, তারা রুটদের বিরুদ্ধে আসন্ন সিরিজে বাজিমাত করতে পারেন। এমনটা বলছেন এই কিংবদন্তি প্রাক্তন অজি ক্রিকেটার।

৪ অগস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ভারত শুরু করবে তাদের পরবর্তী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সফর। প্রথম WTC ফাইনালে কিউয়িদের কাছে ভারত হারলেও ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা, মহম্মদ সামি ও মহম্মদ সিরাজদের ভূয়সী প্রশংসা করেছেন ইয়ান চ্যাপেল। তাঁর কথায়, “সাম্প্রতিক বছরগুলিতে ভারত পেস বোলিং দক্ষ দলের মধ্যে যোগ দিয়েছে। ফলস্বরূপ, তারা অস্ট্রেলিয়া সফরে সাফল্য উপভোগ করেছিল ও WTC-র ফাইনালে পৌঁছেছিল। আসন্ন সিরিজে ইংল্যান্ডের ঘরের মাঠে তাঁদের পরাজিত করার সুযোগ রয়েছে ভারতের কাছে। ভালো পেস বোলিংয়ের জন্য অবশ্যই সুবিধা রয়েছে কোহলিদের কাছে।”

ভারতীয় বোলারদের প্রশংসা করার পাশাপাশি চ্যাপেল কিউয়ি বোলারদের দক্ষতার কথাও বলেছেন। নিউজিল্যান্ডের এখনকার ফাস্ট বোলারদের সঙ্গে ১৯৭০-৯০ দশকের বোলিং বিভাগের তুলনা করেছেন তিনি। কিউয়িদের বোলিং আক্রমণ সম্পর্কে বলতে গিয়ে চ্যাপেল বলেন, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের জয়ের ফলে ক্রিকেটে একটি স্বীকৃত প্রবাদ তুলে ধরা হয়েছে। দ্রুত বোলিংয়ের নিয়ম। নিউজিল্যান্ডের পেসাররা টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, নীল ওয়াগনার এবং কাইল জেমিসন ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার জন্য সবটা উজাড় করে দিয়েছিলেন। ভারতের মতো সেরা দলের সঙ্গে লড়াই করে শেষ দিনে জয় অর্জন করেছিল।”

আরও পড়ুন: ১১তম বিবাহবার্ষিকীতে সাক্ষীকে কী উপহার দিলেন ধোনি দেখে নিন…