T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের সূচি ঘোষণা আইসিসির, ২৩ অক্টোবর ভারত-পাক দ্বৈরথ

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের সূচি ঘোষণা আইসিসির, ২৩ অক্টোবর ভারত-পাক দ্বৈরথ
বছরের শেষে বিশ্বকাপ, প্রস্তুতি তুঙ্গে। Pics Courtesy: Twitter

আইসিসির তরফ থেকে প্রকাশিত হল এ বছরের কুড়ি-বিশের বিশ্বকাপের সূচি। আগামী ২৩ অক্টোবর বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 21, 2022 | 10:44 AM

দুবাই: ঘোষিত হল ২০২২ এর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) সূচি। গত বারের মতো এ বারও চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে কাপ যাত্রা শুরু করবে ভারত (India)। আগামী ২৩ অক্টোবর বিশ্বকাপে ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবেন বিরাট-বাবররা। প্রথম রাউন্ডের খেলা শুরু হবে ১৬ অক্টোবর থেকে। এবং সুপার-১২ এর খেলা শুরু হবে ২২ অক্টোবর। সুপার-১২-র প্রথম ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে নিউজিল্যান্ড।

১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত চলবে কুড়ি-বিশের ক্রিকেটের এই মহাযজ্ঞ। সুপার-১২ এ ‘গ্রুপ-এ’-তে রয়েছে গত বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং যোগ্যতা অর্জন পর্ব থেকে সুযোগ পাওয়া আরও দুটি দল। এবং ‘গ্রুপ-বি’-তে রয়েছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও যোগ্যতা অর্জন পর্ব থেকে সুযোগ পাওয়া আরও দুটি দল। গত বারের বিশ্বকাপে বাংলাদেশকে যোগ্যতা অর্জন পর্বে খেলতে হয়েছিল। তবে আসন্ন বিশ্বকাপে তারা সরাসরি সুপার-১২ তে খেলার সুযোগ পেয়েছে। তবে ২ বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে এ বারের বিশ্বকাপের বাছাই পর্বে খেলতে হবে। মোট আটটি দল খেলবে প্রথম রাউন্ডে। তার মধ্যে চারটি দল হল — শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, নামিবিয়া, স্কটল্যান্ড। বাকি ৪টি দল আরও একটি যোগ্যতা অর্জন পর্ব থেকে সুযোগ পাবে।

এক নজরে দেখুন টি-২০ বিশ্বকাপে ভারতের পূর্ণাঙ্গ সূচি:

১. ভারত বনাম পাকিস্তান- ২৩ অক্টোবর (মেলবোর্ন)

২. ভারত বনাম গ্রুপ-এ রানার্স আপ – ২৭ অক্টোবর (সিডনি)

৩. ভারত বনাম দক্ষিণ আফ্রিকা – ৩০ অক্টোবর (পার্থ)

৪. ভারত বনাম বাংলাদেশে – ২ নভেম্বর (অ্যাডিলেড)

৫. ভারত বনাম গ্রুপ-বি বিজয়ী – ৬ নভেম্বর (মেলবোর্ন)

যে সাতটি ভেন্যুতে টুর্নামেন্টের সব কটি ম্যাচ অনুষ্ঠিত হবে সেগুলি হল— অ্যাডিলেড ওভাল, দ্য গাব্বা, কার্দিনিয়া পার্ক স্টেডিয়াম, বেলেরিভ ওভাল, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড, পার্থ স্টেডিয়াম এবং সিডনি ক্রিকেট গ্রাউন্ড। টুর্নামেন্টের সেমিফাইনালের দুটি ম্যাচ হবে যথাক্রমে ৯ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এবং ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে। ১৩ নভেম্বর হবে টুর্নামেন্টের ফাইনাল। এবং ফাইনাল ম্যাচের ভেন্যু এমসিজি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA