Virat Kohli: বিরাট কোহলির যে ‘দক্ষতা’ নিজের মধ্যেও আনতে চান ধ্রুব জুরেল

Dhruv Jurel on Virat Kohli: ভারতীয় ক্রিকেট এবং বিশ্ব ক্রিকেটে বিরাট কোহলির অবদান ভোলার নয়। আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বছর কাটিয়ে ফেলেছেন বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট প্রেমীদের প্রত্যাশা আরও অন্তত ২-৩ বছর খেলা চালিয়ে যাবেন বিরাট কোহলি। তাঁর একটি দক্ষতা বিশেষ পছন্দ কিপার ব্যাটার ধ্রুব জুরেলের।

Virat Kohli: বিরাট কোহলির যে 'দক্ষতা' নিজের মধ্যেও আনতে চান ধ্রুব জুরেল
Image Credit source: X
Follow Us:
| Updated on: Aug 19, 2024 | 3:59 AM

বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি বিরাট কোহলি। তরুণ প্রজন্ম তাঁকে আদর্শ হিসেবেই দেখেন। ভারতের তরুণ ক্রিকেটারদের ক্ষেত্রেও ব্যতিক্রম নন। এমনকি অন্য দেশের ক্রিকেটারদের কাছেও আদর্শ বিরাট। ভারতীয় দলের তরুণ ক্রিকেটার ধ্রুব জুরেলও বিরাটকে আদর্শ মানেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার সুবাদে বিরাটের সঙ্গে কথা বলারও সুযোগ হয়েছে। তাঁর খেলা দেখারও। ভারতীয় ক্রিকেট এবং বিশ্ব ক্রিকেটে বিরাট কোহলির অবদান ভোলার নয়। আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বছর কাটিয়ে ফেলেছেন বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট প্রেমীদের প্রত্যাশা আরও অন্তত ২-৩ বছর খেলা চালিয়ে যাবেন বিরাট কোহলি। তাঁর একটি দক্ষতা বিশেষ পছন্দ কিপার ব্যাটার ধ্রুব জুরেলের।

দেশের হয়ে সীমিত সুযোগই পেয়েছেন ধ্রুব জুরেল। তবে সেরা পারফরম্যান্স বলতে হয় ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ। অভিষেক সিরিজেই ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। আপাতত তাঁর নজরে উত্তরপ্রদেশ প্রিমিয়ার লিগে ভালো পারফর্ম করা। দলীপ ট্রফির টিমেও রয়েছেন ধ্রুব জুরেল। এখানে ভালো পারফর্ম করতে পারলে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট স্কোয়াডে জায়গা ধরে রাখতে পারেন ধ্রুব। তার আগে বিরাটকে নিয়ে কী বলছেন এই তরুণ ব্যাটার?

এই খবরটিও পড়ুন

স্পোর্টস তক-এ একটি সাক্ষাৎকারে ধ্রুব জুরেল বলেন, ‘আমি সব সময়ই তাঁর কাছ থেকে শেখার চেষ্টা করি। বিরাট ভাই ক্রিকেটের কিংবদন্তি। যেভাবে পরিশ্রম করে এই জায়গায় পৌঁছেছে, এখনও নতুন কিছু শেখার জন্য মরিয়া। যখনই বিরাট ভাইয়ের সঙ্গে কথা বলি, ক্রিকেট নিয়েই আলোচনা হয়। এটা ভেবেই একটা অদ্ভূত তৃপ্তি হয়, আমি বিরাট কোহলির প্রজন্মে খেলার সুযোগ পাচ্ছি। আমরা বলে থাকি, প্রত্যেক প্রজন্মে এমন একজন ক্রিকেটার আসেন, যিনি রাজত্ব করেন। বিরাট কোহলি তেমনই একজন। এর চেয়ে বড় প্রেরণা আর কী হতে পারে! আমি নিজের মধ্যে সেই পরিশ্রম, দক্ষতাই আনতে চাই।’