Rahul Dravid: ‘একটু হলে তো হার্ট অ্যাটাকই হয়ে যেত’, কেন এমনটা বললেন দ্রাবিড়?

IND vs AUS, WTC Final : নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা টেস্টের রুদ্ধশ্বাস পরিস্থিতির সময় নিজেদের ড্রেসিংরুমের চেহারা কেমন ছিল তাও জানান দ্রাবিড়।

Rahul Dravid: 'একটু হলে তো হার্ট অ্যাটাকই হয়ে যেত', কেন এমনটা বললেন দ্রাবিড়?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 8:45 PM

আমদাবাদ: সোমবার সকালের ঘটনা এখনও ভুলতে পারছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। মাঠে কোহলিরা খেললেও, সবার নজর ছিল ক্রাইস্টচার্চে। শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড রুদ্ধশ্বাস ম্যাচের নিষ্পত্তি হয় শেষ বলে। কেন উইলিয়ামসনের দৌলতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের টিকিট পেয়ে যায় ভারত। নাটকীয় টেস্টের শেষ বলেও জমে উঠেছিল খেলা। উইলিয়ামসন বাঁচলেন রান আউট থেকে। একই সঙ্গে বাঁচালেন ভারতীয় দলকেও। ওভালে ৭ জুন থেকে শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যেখানে ভারত মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। তবে শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড ম্যাচের দিকেই সোমবার ভোর থেকে চোখ রেখেছিল আসমুদ্রহিমাচল। কারণ এই টেস্টে শ্রীলঙ্কা জিতলে ভারতকে তাকিয়ে থাকতে হত শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টের দিকে। সেই টেস্টেও লঙ্কানরা জিতলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার সুযোগ হত না রোহিতদের। বিস্তারিত TV9Bangla-য়।

শুধু ভারতের ক্রিকেটপ্রেমীরাই নন, কোচ রাহুল দ্রাবিড়ও চোখ রেখেছিলেন ওই ম্যাচের দিকে। ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শেষের পর তো তিনি বলেই দিলেন, ‘আর একটু হলে হার্ট অ্যাটাকই হয়ে যেত।’ দ্রাবিড় বললেন, ‘নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা প্রথম টেস্ট আমরা শুরু থেকেই দেখছিলাম। বেশ উত্তেজক হয়ে উঠেছিল এই টেস্ট। আমরা চাইছিলাম শ্রীলঙ্কা যাতে না জেতে। ২ বছর অপেক্ষার পর টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার সুযোগ পাওয়া যায়। প্রত্যেক দেশই ৬টা করে টেস্ট সিরিজ খেলে। এমন পরিস্থিতি আসে, যখন অন্যের উপর নির্ভর করে থাকতে হয়। কখনও কখনও নিজেদের সেরাটা দিয়েও অন্যের দিকে তাকিয়ে থাকতে হয়।’ মজা করে আবার দ্রাবিড় বললেন, ‘নিউজিল্যান্ড আমাদের অনেক আইসিসির টুর্নামেন্ট থেকেই ছিটকে দিয়েছে। তবে এক্ষেত্রে ওরা আমাদের সাহায্য করল। কিউয়িদের ধন্যবাদ জানাই।’

নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা টেস্টের রুদ্ধশ্বাস পরিস্থিতির সময় নিজেদের ড্রেসিংরুমের চেহারা কেমন ছিল তাও জানান দ্রাবিড়। তিনি বলেন, ‘আমরা সবাই খুব চিন্তিত ছিলাম। আমাদের ম্যাচটা যে ড্রয়ের দিকে এগোচ্ছে তা বুঝেই গিয়েছিলাম। তাই নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা টেস্টে চোখ রাখতে হয়েছিল। আমাদের ড্রেসিংরুমে সবাই ভীষণ উদ্বিগ্ন ছিল। নিউজিল্যান্ড জেতার পর সবাই হাঁপ ছেড়ে বাঁচি।’ উদ্বোধনী টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালেও উঠেছিল ভারত। ফাইনালে নিউজিল্য়ান্ডের কাছেই হারতে হয়েছিল। এ বার সেই নিউজিল্য়ান্ডই ফাইনালে উঠতে সাহায্য করল ভারতীয় দলকে।