India vs New Zealand: রাঁচিতে সুপারহিট রোহিত-রাহুল জুটি, সিরিজ পকেটে পুরল ভারত

ধোনির শহরে সিরিজ জেতার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল টিম ইন্ডিয়া (Team India)। রোহিতের ভারতের (India) লক্ষ্যও পূরণ হল। দ্রাবিড় যুগের শুরুটাও সিরিজ জয় দিয়েই হল।

India vs New Zealand: রাঁচিতে সুপারহিট রোহিত-রাহুল জুটি, সিরিজ পকেটে পুরল ভারত
রাঁচিতে সুপারহিট রোহিত-রাহুল জুটি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 11:38 PM

নিউজিল্যান্ড ১৫৩-৬ (২০ ওভারে) ভারত ১৫৫-৩ (১৭.২ ওভারে)

রাঁচি: ধোনির শহরে সিরিজ জেতার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল টিম ইন্ডিয়া (Team India)। রোহিতের ভারতের (India) লক্ষ্যও পূরণ হল। দ্রাবিড় যুগের শুরুটাও সিরিজ জয় দিয়েই হল। নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে টসে জিতে রাঁচিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক। প্রথমে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান তোলে কিউয়িরা। জয়পুরের পর রাঁচিতেও কিউয়িদের হারাল ভারত। ১৬ বল বাকি থাকতেই ম্যাচ জেতার পাশাপাশি সিরিজ পকেটে পুরে ফেলল ভারত। রবিবার ইডেন গার্ডেন্সে তৃতীয় ম্যাচ জিতে ৩-০ ফলাফলে সিরিজ শেষ করাই মূল লক্ষ্য হতে চলেছে ভারতের।

প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করেছিল নিউজিল্যান্ড। ৪৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় কিউয়িরা। দুরন্ত ছন্দে থাকা মার্টিন গাপ্টিল এই ম্যাচে ৩১ রান করে সাজঘরে ফেরেন। তবে প্রথম ওভারেই ১৪ রান করে তিনি ছাপিয়ে যান বিরাট কোহলিকে। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বর্তমানে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটার হলেন কিউয়ি ওপেনার। আজ কোনও কিউয়ি ক্রিকেটার ৫০ রানের গণ্ডি পেরোতে পারেননি নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেছেন গ্লেন ফিলিপস (৩৪)। মার্টিন গাপ্টিল ও ড্যারেল মিচেলের ব্যাট থেকে এসেছে ৩১ রান করে। ভারতের হয়ে অভিষেক ম্যাচে ৪ ওভার বল করে ২৫ রানের বিনিময়ে ২টি উইকেট নিয়েছেন হর্ষল প্যাটেল। আজ একটি করে উইকেট পেয়েছেন ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনরা। ম্যাচের সেরার পুরস্কারও নিয়ে গেছেন হর্ষল।

রান তাড়া করতে নেমে কোনও বেগ পেতে হয়নি ভারতের ওপেনিং জুটিকে। ৪৯ বলে ৬৫ রানের দুরন্ত ইনিংসের পর লোকেশ রাহুলকে থামান টিম সাউদি। ১১৭ রানের মাথায় প্রথম উইকেট হারায় ভারত। কেএল রাহুল ফিরলেও রোহিত শর্মা ক্রিজে ছিলেন। ৩৬ বলে ৫৫ রান করে সাউদির শিকার হয়ে সাজঘরে ফেরেন রোহিত। তিন নম্বরে আজ নেমেছিলেন ভেঙ্কটেশ আইয়ার। চার নম্বরে নেমেছিলেন সূর্যকুমার যাদব। মাত্র ১ রান করেই সাজঘরে ফেরেন স্কাই। টিম ইন্ডিয়ার তৃতীয় উইকেট তুলে নেন কিউয়ি ক্যাপ্টেন টিম সাউদি। শেষ পর্যন্ত ভেঙ্কি-পন্থ জুটিতে ভারতকে ম্যাচ জেতানোর পাশাপাশি সিরিজও জিতিয়ে দেন। দুই ক্রিকেটারই ১২ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

রাঁচিতে সিরিজ ২-০ করে আত্মবিশ্বাসে ভরপুর রোহিতের ভারত সিরিজের শেষ ম্যাচ খেলতে ইডেন গার্ডেন্সে নামবে রবিবার। সেই ম্যাচ জিতে সিরিজ ৩-০ করাই লক্ষ্য থাকবে মেন ইন ব্লুর।

সংক্ষিপ্ত স্কোর: নিউজিল্যান্ড ১৫৩/৬ (গ্লেন ফিলিপস ৩৪, মার্টিন গাপ্টিল ৩১, হর্ষল প্যাটেল ২/২৫, রবিচন্দ্রন অশ্বিন ১/১৯) ভারত ১৫৫/৩ (কেএল রাহুল ৬৫, রোহিত শর্মা ৫৫, টিম সাউদি ৩/১৬)