India vs Western Australia XI: প্রস্তুতি ম্যাচেও সূর্যের তেজ, ভরসা দিলেন হার্দিক-অর্শদীপও

আজ, পশ্চিম অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে নেমেছিল ভারত (India)। ১৩ রানে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াকে হারাল ভারত।

India vs Western Australia XI: প্রস্তুতি ম্যাচেও সূর্যের তেজ, ভরসা দিলেন হার্দিক-অর্শদীপও
India vs Western Australia XI: প্রস্তুতি ম্যাচেও সূর্যের তেজ, ভরসা দিলেন হার্দিক-অর্শদীপওImage Credit source: BCCI Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2022 | 4:10 PM

পারথ: ক্রিকেটের মহাযজ্ঞ শুরু হতে আর মাত্র ৫ দিন বাকি। ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আসর। আসন্ন ক্রিকেট মহারণের আগে প্রস্তুতি ম্যাচে জয় দিয়ে শুরু করল মেন ইন ব্লু। আজ, পশ্চিম অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে নেমেছিল ভারত (India)। ১৩ রানে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়াকে হারাল ভারত। প্রস্তুতি ম্যাচেও সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) তেজ দেখা গেল। একইসঙ্গে ভরসা দিলেন হার্দিক পান্ডিয়া এবং অর্শদীপ সিং। অস্ট্রেলিয়ার মাটিতে যে প্রথম বার খেলছেন স্কাই, তাঁকে দেখে তা বোঝার জো নেই। তাঁর ব্যাট থেকেই এল ভারতের হয়ে সর্বাধিক রান। তারপর বল হাতে দাপট দেখালেন অর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমাররা। যার ফলে সহজেই প্রথম প্রস্তুতি ম্যাচটা জিতে নিল ভারত।

টসে জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। স্কোরবোর্ডে মাত্র ১৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় ভারত। মাত্র ৩ রান করেন ভারত অধিনায়ক। শুরুতেই রোহিত শর্মার উইকেট তুলে নেন জেসন বেহরেনডর্ফ। এরপর ঋষভ পন্থের সঙ্গে জুটি বাঁধেন দীপক হুডা। ২২ রান করে ড্রেসিংরুমে ফেরেন হুডা। তাঁর উইকেটও তোলেন জেসন। পাওয়ারপ্লের মধ্যে ২ উইকেট হারিয়ে ৩৯ রান তোলে ভারত। এরপর পন্থকে সঙ্গ দিতে আসেন দুরন্ত ফর্মে থাকা সূর্যকুমার যাদব।

প্রস্তুতি ম্যাচে খুব একটা স্বাচ্ছন্দ্যে দেখা যায়নি পন্থকে। ১৭ বলে ৯ রান করে মাঠ ছাড়েন পন্থ। ৭ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে ৪৫ রান তোলে ভারত। অ্যান্ড্রু টাই ফেরান পন্থকে। এরপর স্কাইয়ের সঙ্গে জুটি বাঁধেন হার্দিক পান্ডিয়া। এই জুটি এরপর টানেন দলকে। ইনিংসের মাঝপথে স্কাই-হার্দিক দলকে পৌঁছে দেন ৬৪ রানে। সূর্যকুমার-হার্দিক জুটিতে ওঠে ৪৯ রান। অজি পেসার ম্যাথু কেলি ২৭ রানের মাথায় হার্দিকের উইকেট তুলে নেন।

একের পর এক উইকেট পড়লেও ক্রিজে টিকে ছিলেন সূর্যকুমার। অস্ট্রেলিয়ার বাউন্সি পিচের সঙ্গে তিনি যে মানিয়ে নিচ্ছেন তার ঝলক মিলল আজকের প্রস্তুতি ম্যাচেই। হার্দিক মাঠ ছাড়লে দীনেশ কার্তিক সঙ্গ দিতে আসেন সূর্যকুমারকে। তবে হাফসেঞ্চুরি করার পরই উইকেট খুইয়ে বসেন স্কাই। ৫২ রান করেন তিনি। শেষ অবধি ক্রিজে ছিলেন কার্তিক (১৯*) ও হর্ষল প্যাটেল (৬*)। ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে ভারত।

১৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পশ্চিম অস্ট্রেলিয়া। পাওয়ার প্লের মধ্যে ৪ উইকেট খুইয়ে ২৯ রান তোলে অস্ট্রেলিয়া। প্রথম ছয় ওভারের মধ্যে ২টি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিং। ১১ ওভারের মাথায় যুজবেন্দ্র চাহাল ভারতকে এনে দেয় পঞ্চম সাফল্য। স্যাম ফ্যানিং ও হ্যামিশ ম্যাকেঞ্জি এরপর জুটি বাঁধেন। ফ্যানিং হাফসেঞ্চুরিও করেন। ৫৯ রানের মাথায় অর্শদীপ তুলে নেন তাঁর উইকেট। এরপর পর পর আরও দুটি উইকেট হারায় পশ্চিম অস্ট্রেলিয়া। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে হ্যামিশরা।