T20 World Cup 2022: বাবরদের হারিয়ে অজিদের রেকর্ড ভেঙে ফেলল মেন ইন ব্লু

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) সুপার-১২ পর্বে ভারত ও পাকিস্তান (India vs Pakistan) নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল। সেই রুদ্ধশ্বাস ম্যাচে শেষ ওভারের নাটকের পর ৪ উইকেটে জিতেছে ভারত।

T20 World Cup 2022: বাবরদের হারিয়ে অজিদের রেকর্ড ভেঙে ফেলল মেন ইন ব্লু
বাবরদের হারিয়ে অজিদের রেকর্ড ভেঙে ফেলল মেন ইন ব্লুImage Credit source: Melbourne Cricket Ground Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2022 | 3:42 PM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ার মাটিতে চলছে ক্রিকেটের মহাযজ্ঞ। রবিবার মেলবোর্নে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) সুপার-১২ পর্বে ভারত ও পাকিস্তান (India vs Pakistan) নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল। সেই রুদ্ধশ্বাস ম্যাচে শেষ ওভারের নাটকের পর ৪ উইকেটে জিতেছে ভারত। এর পরই অজিদের এক রেকর্ড ভেঙে ফেলেছে রোহিত শর্মার ভারত। তা তুলে ধরল TV9Bangla। এত দিন এক ক্যালেন্ডার বর্ষে সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচে জেতার রেকর্ড ছিল অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়ার দখলে। সেই রেকর্ড এ বার ভেঙে ফেলল টিম ইন্ডিয়া।

২০০৩ সালে এক ক্যালেন্ডার বর্ষে সর্বাধিক বেশি আন্তর্জাতিক ম্যাচে জেতার রেকর্ড ছিল অজিদের দখলে। সে বার মোট ৪৭টি ম্যাচে খেলে ৩৮টি ম্যাচে জিতেছিল অস্ট্রেলিয়া। ভারত চলতি বছরে এখনও অবধি তিন ফর্ম্যাট মিলিয়ে মোট ৫৬টি ম্যাচে খেলেছে। তার মধ্যে ৩৯টি ম্যাচে জিতেছে।

ভারতের কাছে এই এক ক্যালেন্ডার বর্ষে জয়ের সংখ্যা আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সবে একটি মাত্র ম্যাচে খেলেছে ভারত। বৃহস্পতিবার, ২৭ অক্টোবর নেদারল্যান্ডসের বিরুদ্ধে সিডনিতে নামবে ভারত। তারপর ৩০ অক্টোবর কুড়ি-বিশের বিশ্বকাপের মঞ্চে ভারতের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ২ ও ৬ নভেম্বর ভারতের তৃতীয় ও চতুর্থ ম্যাচে প্রতিপক্ষ রয়েছে যথাক্রমে – বাংলাদেশ ও জিম্বাবোয়ে।

চলতি বছরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ওডিআই ও টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে জয়যাত্রা শুরু করেছিল ভারত। এরপর ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজে এবং ২-০ ব্যবধানে টেস্ট সিরিজে জিতেছিল ভারত। সেই শুরু এর পর দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবোয়ের বিরুদ্ধে বেশ কয়েকটি সিরিজে খেলে ভারত। তারপর এশিয়া কাপেও কয়েকটি ম্যাচে জেতে ভারত।