টেস্ট র‍্যাঙ্কিংয়ে আবার একে ভারত

আইসিসি (ICC) যে সদ্য র‍্যাঙ্কিং প্রকাশ করেছে, তাতে ১২১ পয়েন্ট নিয়ে মগডালে রয়েছেন বিরাটরা।

টেস্ট র‍্যাঙ্কিংয়ে আবার একে ভারত
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: May 13, 2021 | 12:53 PM

দুবাই: মাস তিনেক আগে যেন সাপ-লুডোর খেলা চলছিল। অস্ট্রেলিয়াকে (Austalia) হারিয়ে এক নম্বরে পৌঁছনো ভারত (India) হেরে গিয়েছিল ইংল্যান্ডের (England) কাছে। হঠাত্‍ করে চারে নেমে গিয়েছিল বিরাট কোহলির টিম। জো রুটের টিমকে পরের তিনটে টেস্টে উড়িয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final) পৌঁছে গিয়েছিল ভারত। তবে, নিউজিল্যান্ড ছিল এক নম্বরে। সেখান থেকে আবার একে ফিরল ভারত। আইসিসি (ICC) যে সদ্য র‍্যাঙ্কিং প্রকাশ করেছে, তাতে ১২১ পয়েন্ট নিয়ে মগডালে রয়েছেন বিরাটরা। এক পয়েন্ট কম নিয়ে ২য়ে কেন উইলিয়ামসনের টিম। চার থেকে তিনে উঠেছে ইংল্যান্ড (১০৯)। আর অস্ট্রেলিয়া, ১০৮ পয়েন্ট নিয়ে একধাপ নেমে চারে।

পরবর্তী পাঁচটা টিমের মধ্যে সবচেয়ে বড় উত্থান হয়েছে ওয়েস্ট ইন্ডিজের। ৮৪ পয়েন্ট নিয়ে আট থেকে ছয়ে উঠে এসেছে জেসন হোল্ডারের টিম। পাঁচে রয়েছে বাবর আজমের পাকিস্তান। সাত থেকে দশে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও জিম্বাবোয়ে।

আর কয়েক দিনের মধ্যে ইংল্যান্ড রওনা দেবেন বিরাট-রোহিতরা। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার জন্য। এই ম্যাচ নিয়ে ব্যাপক আলোচনা ও আগ্রহ রয়েছে ক্রিকেটমহলে। এই মুহূর্তে টেস্ট ক্রিকেটে ভারতকে অন্যতম শক্তিশালী টিম ধরা হচ্ছে। ভারসাম্য তো আছেই, ম্যাচ উইনারে ছয়লাপ। আর সেই কারণেই এই ফাইনালে বিরাটরাই ফেভারিট। তার আগে ভারত টেস্ট র‍্যাঙ্কিংয়ে আবার এক নম্বরে পৌঁছনোয় বাড়তি আত্মবিশ্বাস পেয়ে গেলেন বিরাটরা।

আরও পড়ুন: টোকিও গেমস থেকে সমর্থন তুলছে অন্যান্য শহরগুলো