Republic Day 2022: জন্টি-গেইলকে বার্তা মোদীর, প্রজাতন্ত্র দিবসে শুভেচ্ছার ঢল

আজ দেশের ৭৩ তম সাধারণতন্ত্র দিবসে বিরাট-রোহিতদের পাশাপাশি নেট মাধ্যমে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন হরভজন-লক্ষ্মণ-গৌতমরা। তবে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জন্টি রোডস (Jonty Rhodes) ও ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার ক্রিস গেইলকে (Chris Gayle) প্রজাতন্ত্র দিবসের শুভলগ্নে বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

Republic Day 2022: জন্টি-গেইলকে বার্তা মোদীর, প্রজাতন্ত্র দিবসে শুভেচ্ছার ঢল
Republic Day 2022: জন্টি-গেইলকে বার্তা মোদীর, প্রজাতন্ত্র দিবসে শুভেচ্ছার ঢল (Pic Courtesy - Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2022 | 8:06 PM

নয়াদিল্লি: আজ প্রজাতন্ত্র দিবস (Republic Day)। সোশ্যাল মিডিয়ায় দেশবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন, ভারতের প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা। আজ দেশের ৭৩ তম সাধারণতন্ত্র দিবসে বিরাট-রোহিতদের পাশাপাশি নেট মাধ্যমে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন হরভজন-লক্ষ্মণ-গৌতমরা। তবে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জন্টি রোডস (Jonty Rhodes) ও ক্যারিবিয়ান তারকা ক্রিকেটার ক্রিস গেইলকে (Chris Gayle) প্রজাতন্ত্র দিবসের শুভলগ্নে বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)

হঠাৎ করে প্রধানমন্ত্রী মোদী, জন্টি রোডস ও ক্রিস গেইলকে কেন শুভেচ্ছা জানালেন, তা নিয়ে সকলেরই কৌতুহল হওয়ার কথা। আসল ব্যাপার হল, এই দুই ক্রিকেটারই ভারতকে ভীষণ ভালোবাসেন। এবং সেই ভালোবাসা থেকেই নিজের মেয়ের নাম ইন্ডিয়া রেখেছেন প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটার জন্টি রোডস। তাই প্রজাতন্ত্র দিবসে প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে ভীষণ খুশি হয়েছেন রোডস। এবং টুইটারে তিনি মোদীর পাঠানো চিঠির ছবি পোস্ট করে ধন্যবাদ জানান। তিনি লেখেন, “ধন্যবাদ নরেন্দ্র মোদীজি। যত বার ভারতে গিয়েছি, তত বারই যেন নিজেকে নতুন ভাবে চিনেছি। ভারতের সঙ্গে আমার গোটা পরিবার প্রজাতন্ত্র দিবস উদযাপন করছে। সংবিধান, ভারতের মানুষের অধিকার রক্ষার গুরুত্বকে আমার সম্মান। জয় হিন্দ।”

ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলও মোদীর চিঠি পেয়েছেন। এবং টুইটারে তিনিও ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে ভোলেননি। ইউনিভার্স বস টুইটারে লেখেন, “আমি ভারতকে ৭৩তম প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানাই। সকালে ঘুম থেকে উঠেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশেষ বার্তা পেয়েছি। তিনি ভারতের সঙ্গে এবং তাঁর সঙ্গে আমার সম্পর্কের কথা উল্লেখ করেছেন। ইউনিভার্স বসের পক্ষ থেকে সকলকে শুভেচ্ছা এবং ভালোবাসা।”

টুইটারে ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা বার্তায় লেখেন, “সকলকে জানাই শুভ প্রজাতন্ত্র দিবস। ভারতীয় হিসেবে আমি গর্বিত।”

ভারতের পতাকা হাতে একখানা ছবি পোস্ট করে ভারতের সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা টুইটারে লেখেন, “শুভ প্রজাতন্ত্র দিবস।”

লোকেশ রাহুল সকলকে শুভেচ্ছা জানাতে গিয়ে লেখেন, “আমার সমস্ত ভারতবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা। আমাদের দেশ অনেক উন্নত ও সমৃদ্ধি লাভ করুক। জয় হিন্দ।”

ভারতের তারকা অল-রাউন্ডার রবীন্দ্র জাডেজা টুইটারে লেখেন, “সকলকে প্রজাতন্ত্র দিবসের উষ্ণ শুভেচ্ছা। আমাদের দেশের বৈচিত্র্য, প্রাণবন্ততা ও সংস্কৃতি নিয়ে আমি গর্বিত। জয় হিন্দ।”

ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার হরভজন সিং টুইটারে লেখেন, “সকল ভারতবাসীকে প্রজাতন্ত্র দিবসের অনেক শুভকামনা।”

ভাজ্জি ছাড়াও প্রাক্তন ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ভিভিএস লক্ষ্মণ প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা বার্তায় লেখেন, “আমাদের ৭৩ তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে প্রত্যেক ভারতীয়কে শুভেচ্ছা। আমাদের বৈচিত্রই আমাদের সৌন্দর্য এবং আমি সকলের শান্তি, সুস্বাস্থ্য এবং সুখ কামনা করি। জয় হিন্দ!”

ভাজ্জি-লক্ষ্মণের পাশাপাশি গৌতম গম্ভীর লেখেন, “অগণিত প্রাণ বিসর্জনের পর আমরা পেয়েছি প্রতিটা জীবন রক্ষার অধিকার। এটা উপভোগ করার মতো। শুভ প্রজাতন্ত্র দিবস।”

আরও পড়ুন: ধোনির মতো ধারালো মস্তিষ্ক আর দেখিনি, বলছেন গ্রেগ চ্যাপেল