Sourav Ganguly : জেড ক্যাটেগরির নিরাপত্তা সৌরভ গঙ্গোপাধ্যায়কে! কিন্তু কেন?

Indian Cricket : আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার ক্রিকেট কমিটির প্রধান তিনি। ভারতের অন্যতম ভিআইপি সৌরভ গঙ্গোপাধ্যায়, এ বিষয়ে কোনও সন্দেহ নেই। তাঁর সুরক্ষার বিষয়টি কতটা গুরুত্বপূর্ণ সেটা নিয়েও নতুন করে বলার নেই।

Sourav Ganguly : জেড ক্যাটেগরির নিরাপত্তা সৌরভ গঙ্গোপাধ্যায়কে! কিন্তু কেন?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2023 | 10:50 PM

কলকাতা : দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেটে তাঁর অবদান কারও অজানা নয়। এখনও ক্রিকেটের সঙ্গেই যুক্ত তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর তিনি। বাংলা ক্রিকেট সংস্থার পদে ছিলেন। এরপর ভারতীয় ক্রিকেট বোর্ডেরও সভাপতি হন। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার ক্রিকেট কমিটির প্রধান তিনি। ভারতের অন্যতম ভিআইপি সৌরভ গঙ্গোপাধ্যায়, এ বিষয়ে কোনও সন্দেহ নেই। তাঁর সুরক্ষার বিষয়টি কতটা গুরুত্বপূর্ণ সেটা নিয়েও নতুন করে বলার নেই। এতদিন ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা ব্যবস্থা ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য। এ বার থেকে জেড ক্যাটেগরির সুরক্ষা পাবেন সৌরভ। হঠাৎ এমন সিদ্ধান্ত কেন? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

গত বছর ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে মেয়াদ শেষ হয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের। তবে সুযোগ ছিল, পুনরায় এই পদে থাকার। জয় শাহ সচিব পদে থাকলেও সৌরভকে বোর্ড থেকে সরিয়ে দেওয়া হয়। তাঁর স্থলাভিষিক্ত হন ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য রজার বিনি। আইসিসির ক্রিকেট কমিটির প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়। শুধু তাই নয়, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালস দলের ক্রিকেট ডিরেক্টরও সৌরভ। প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। এখনও দুটি ম্যাচ বাকি রয়েছে দিল্লির। বুধবার ধর্মশালায় পঞ্জাব কিংসের মুখোমুখি হবে দিল্লি। টুর্নামেন্ট শেষে কলকাতায় ফিরবেন। এরপর থেকেই জেড ক্যাটেগরির নিরাপত্তা নেওয়ার কথা সৌরভের।

প্রাক্তন ভারত অধিনায়কের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হলেও এটির নেপথ্যে কোনও গুরুতর কারণ নেই বলেই জানালেন সৌরভের ছেলেবেলার বন্ধু সঞ্জয় দাস। টিভি নাইন বাংলাকে জানালেন, দীর্ঘদিন ধরেই এই প্রস্তাব ছিল, এতদিন সৌরভ সেই প্রস্তাবে সাড়া দেননি, এ বার নিরাপত্তা বাড়ানো হচ্ছে, তবে এর কোনও বিশেষ কারণ নেই।

সূত্রের খবর, রাজ্য সরকারের তরফেই নিরাপত্তা বাড়ানো হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। এত দিন ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা নিতেন সৌরভ। এ বার থেকে জেড ক্যাটেগরি। সঙ্গে থাকবে বিশেষ গাড়িও।