‘দ্য ইয়ার অব চেঞ্জ ২০২০’ ভিডিয়ো সিরিজে নাইটদের নিউ নরমাল

শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের সাইটে প্রকাশ হল প্রথম পর্ব।

'দ্য ইয়ার অব চেঞ্জ ২০২০' ভিডিয়ো সিরিজে নাইটদের নিউ নরমাল
সৌজন্যে-কেকেআর টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2021 | 2:28 PM

কলকাতা: দেখেতে দেখেতে কেটে গেল একটা বছর। আরও একটা ২৫ মার্চ আসছে। মাঝের একটা বছর গোটা বিশ্বকে নতুন চালে বাঁচতে শেখাল। মানুষের জীবনে এল লকডাউন, মাস্ক, স্যানিটাইজার, সামাজিক দূরত্ব, পিপিই কিটের মত অনেক নতুন শব্দ। বনবন করে ছুটতে থাকা দুনিয়া কোভিড নামের এক ভাইরাসে থমকে গেল। খেলার মাঠও বাদ যায়নি। অনেকটা বদলে গেছে সবুজ মাঠের যুদ্ধ। দর্শকশূন্য মাঠ, বায়োবাবলের মতো শব্দ জু়ড়ে গেছে খেলার দুনিয়ায়। অনেক খেলোয়াড়ের কাছে এই বায়োবাবল একটা যন্ত্রনা। দিনের পর দিন এই যন্ত্রণার মধ্যেই ভাললাগা খুঁজে নিচ্ছেন তাঁরা।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার নতুন স্পিন জুটিতে শোরগোল ক্রিকেট বিশ্বে

করোনার প্রভাবে বদলে গিয়েছিল ২০২০ আইপিএলের সব আয়োজন। টুর্নামেন্ট শুরুর দিনকয়েক আগেই দেশে লকডাউনের ঘোষণা। ক্রিকেটার, দল পরিচালনার সঙ্গে যুক্ত বিভিন্ন মানুষের মাথায় বাজ ভেঙেই পড়েছিল। কেমন ছিল সেই অধ্যায়? সেটাই এবার ভিডিয়ো সিরিজে তুলে ধরল কলকাতা নাইট রাইডার্স (KKR)। ‘দ্য ইয়ার অব চেঞ্জ ২০২০’ (The Year of Change 2020)। শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের সাইটে প্রকাশ হল প্রথম পর্ব।

কেকেআরের সহ-অধিনায়ক দীনেশ কার্তিক বলেছেন, “ক্রিকেটার হিসেবে আমরা সকলে খুবই ভাগ্যবান মনে করেছি নিজেদের। ওই কঠিন পরিস্থিতিতে ক্রিকেট খেলা আয়োজন করার জন্য। আমি মনে করি আমরা যখন কড়া লকডাউনের মধ্যে দিয়ে যাচ্ছিলাম, তখন সবাই মনে প্রাণে আবার খেলতে চাইছিলাম।”

টিম কেকেআর আইপিএলের জন্য দুবইতে পৌঁছায় ২০ আগস্ট। তারপরের ১১টা দিন নাইটদের যেভাবে কেটেছে সেই স্মৃতি কোনওদিন ভুলতে পারবেন না তাঁরা। বলেছেন কেকেআরের টিম মেম্বাররা। হোটেলের রুমে কোয়ারান্টিন কাটানো থেকে শুরু করে প্রত্যেকটা মুহূর্ত ফ্রেমবন্দি করে রেখেছিল শাহরুখের দল। লকডাউনে পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেয়েছিলেন ক্রিকেটাররা। হঠাৎ করেই পরিবারের থেকে দূরে গিয়ে ওই রকম কড়া কোয়ারান্টিন কাটানো সহজ কথা নয়। সেই সময় ক্রিকেটারদের মনোবল বাড়ানোর জন্য ভার্চুয়াল মিটিং থেকে শুরু করে অনলাইনে গানের লড়াইয়ের আসর বসিয়েছিল টিম কেকেআর। সারাক্ষণ দূরত্ববিধি মেনে, মাস্ক পরে, স্যানিটাইজার ব্যবহার করে সব বিধি মেনেই সবার দিন কেটেছিল। এই ভিডিয়ো সিরিজে সেই সময়ের অভিজ্ঞতা শেয়ার করেছেন ম্যানেজমেন্ট টিম, ক্রিকেটার থেকে শুরু করে স্টাফরা।