টিম ইন্ডিয়ার নতুন স্পিন জুটিতে শোরগোল ক্রিকেট বিশ্বে

স্পিন জুটি অশ্বিন-অক্ষর ধরাশায়ী করে দিলেন ইংলিশ ব্রিগেডকে।

টিম ইন্ডিয়ার নতুন স্পিন জুটিতে শোরগোল ক্রিকেট বিশ্বে
টিম ইন্ডিয়ার নতুন স্পিন জুটিতে শোরগোল ক্রিকেট বিশ্বে
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 10:10 PM

আমদাবাদ: মোতেরায় মাত্র দুদিনেই শেষ পিঙ্ক টেস্ট। স্পিন জুটি অশ্বিন-অক্ষর (R Ashwin and Axar Patel) ধরাশায়ী করে দিলেন ইংলিশ ব্রিগেডকে। ১১ উইকেট নিয়ে নাদিয়াদের অক্ষরই ম্যাচের সেরা। আর হবেন নাই বা কেন। ব্যাট হাতে কামাল করতে না পারলেও বল হাতে একেবারে বাজিমাত করেছেন গুজরাতের ছেলে। কেরিয়ারের দ্বিতীয় টেস্টেই দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন মোট ১১ টি উইকেট।

ম্যাচের শেষে অক্ষর বলেছেন, “আমি শুধু আমার কাজ করে যাচ্ছি। ভাবছি না যে কাজটা কঠিন না সহজ।” অল রাউন্ডার অক্ষর ব্যাট হাতে চমক দেখাতে পারেননি। বলেছেন, “এখন আমি উইকেট পাচ্ছি। আমি রান করতে পারছি না বলে, কেউ আমার ওপর হাসছে না। কিন্তু আমি ব্যাটিংয়েও আমার অবদান রাখতে চাই।” প্রতিপক্ষের ভূলের জন্য অপেক্ষা করেন, তা আগেই জানিয়েছিলেন। এ বার বলেছেন, “যখনই ব্যাটসম্যানরা রান করার সুযোগ খোঁজে আমি তাঁদের ওপর চাপ তৈরি করার চেষ্টা করি। ওরা সুইপ মারার চেষ্টা করলে আমি ডট বল করার চেষ্টা করি।”

এদিকে মোতেরায় চতুর্থ ভারতীয় বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলস্টোনে রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় স্পিনারদের মধ্যে অশ্বিনই দ্রুততম। ক্যাপ্টেন কোহলি থেকে ক্রিকেটমহল সবাই অশ্বিনকে নিয়ে উচ্ছ্বসিত। নিজের মাইলস্টোন ছোঁয়ার পর টিম ইন্ডিয়ার অ্যাশ বলছেন, “৪০০ টেস্ট উইকেট পাওয়া সত্যিই আনন্দের। স্টেডিয়াম জুড়ে সবাই আমার জন্য হাততালি দিচ্ছিল, দারুণ অনুভূতি।” নিজে রেকর্ড গড়লেও অশ্বিন মুগ্ধ অক্ষরে। বলেছেন, “তৃতীয় ইনিংসে অক্ষর দারুণ বল করেছে।” ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাটে-বলে বাজিমাত করছেন অশ্বিন। বলেছেন, “গত ২-৩ মাসে আমার সঙ্গে কী হচ্ছে আমি নিজেই বুঝতে পারছি না। অস্ট্রেলিয়ায় জাডেজা চোট পাওয়ার পর আমি কঠোর পরিশ্রম করেছি।” দলকে টেনে নিয়ে যাওয়ার জন্য অশ্বিনের সেই পরিশ্রম বিফলে যায়নি। তাঁর পারফরম্যান্স দেখে মুগ্ধ অনিল কুম্বলে। টুইট করে অশ্বিনকে শুভেচ্ছা জানিয়েছেন জাম্বো।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট হারার পর, ঘুরে দাঁড়াল টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে চার টেস্টের সিরিজে ভারত এখন এগিয়ে ২-১। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার দিকে কার্যত এক পা বাড়িয়ে দিয়েছে কোহলিব্রিগেড।

আরও পড়ুন: টিম বিরাটকে এভাবেই দেখতে চেয়েছিলাম