IPL 2022: টানা ৮ ম্যাচ হার, মুম্বইয়ের সমর্থকদের কেন খোলা চিঠি লিখলেন অধিনায়ক রোহিত শর্মা?

ব্যর্থতার দায় স্বীকার করে নিচ্ছেন তিনি। এই আইপিএলে টিম কেন পারেনি, খুব ভালো করে জানেন। ব্যর্থতা সত্ত্বেও টিমের পাশে থাকছেন সমর্থকরা। তা জানেন বলেই সমর্থকদের উদ্দেশে খোলা চিঠি লিখলেন মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন রোহিত শর্মা।

IPL 2022: টানা ৮ ম্যাচ হার, মুম্বইয়ের সমর্থকদের কেন খোলা চিঠি লিখলেন অধিনায়ক রোহিত শর্মা?
মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মাImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 9:30 AM

মুম্বই: পাঁচ বারের আইপিএল (IPL 2022) চ্যাম্পিয়নদের যে এই দশা হতে পারে, কেউই হয়তো ভাবেননি। পর পর আট ম্যাচ হেরে লজ্জার নতুন রেকর্ড করে বসেছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। কেন টিম সাফল্য দিতে পারছে না, তার কারণ খোঁজা চলছে। রোহিত শর্মার (Rohit Sharma) ফর্মে না থাকা, ধারাবাহিকতার অভাব, বোলারদের টানা ব্যর্থতা, দল হিসেবে নিজেদের মেলে ধরতে না পারা, অনেক কারণ উঠে আসছে। এ বারের আইপিএলে আর প্লে-অফে যাওয়া হবে না মুম্বইয়ের। কিন্তু ভুল থেকে শিক্ষা নিতে চাইছে মাহেলা জয়বর্ধনের টিম। ট্রফির আলোয় না থাকতে পারলেও বাকি ম্যাচে যাতে সম্মানজনক ফল করতে পারেন, সেই চেষ্টাই করছেন রোহিতরা। কঠিন পরিস্থিতিতে টিমের পাশে যাতে থাকেন সমর্থকরা, তার জন্য খোলা চিঠি লিখলেন রোহিত। ব্যর্থতা মেনে নিয়েও টিমের প্রতি নিজের ভালোবাসা তুলে ধরেছেন তিনি।

সমর্থকদের উদ্দেশে কী লিখেছেন রোহিত? টুইটারে তিনি লিখেছেন, ‘এ বারের আইপিএলে আমরা সেরাটা দিতে পারিনি। কিন্তু অনেক সময় অনেক বড় টিমের ক্ষেত্রে এমনটা ঘটে। তখন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে তাদের যেতে হয়। যতই সময় খারাপ হোক না কেন, আমি টিমকে এবং টিমের চমৎকার খোলামেলা পরিবেশ আমি ভীষণ ভালোবাসি। কঠিন পরিস্থিতিতেও যাঁরা পাশে থেকেছেন, ভরসা রেখেছেন টিমের উপর, তাঁদের ধন্যবাদ।’ রোহিতের টুইট রিটুইট করে মুম্বই ইন্ডিয়ান্স লিখেছে, স্ট্রং টুগেদার!

আইপিএলের ইতিহাসে মুম্বই বরাবরই যে সাফল্য পেয়েছে, তা নয়। তবে ধারাবাহিক টিম হিসেবেই পরিচিত। গত বারও তারা সে ভাবে খেলতে পারেনি। কিন্তু কেউ না কেউ টিমকে টানার চেষ্টা করেছেন। দলগত ক্রিকেট তুলে ধরেছেন। এ বার সেটাই দেখা যাচ্ছে না। কোথায় সমস্যা? ঈশান কিষান, রোহিত শর্মা, কায়রন পোলার্ডদের ব্যাটিং অর্ডারের সমস্যা কোথায়? মুম্বইয়ের কোচ মাহেলা জয়বর্ধনেও বলছেন, ‘আমাকে দেখতে হবে, কোথায় সমস্যাটা হচ্ছে। কোচিং টিমের বাকিদের সঙ্গে কথা বলতে হবে। তারপর পরিকল্পনা সাজাতে হবে। ব্যাটিংটা যে ভালো হচ্ছে না, তা নিয়ে কোনও সন্দেহ নেই। ভালো উইকেট পেয়েও আমরা নিজেদের মেলে ধরতে পারছি না। এই টিমই তো অতীতে সেরাটা দিয়েছে। টিম যাতে সাফল্য পায়, তার জন্য নিজেদের মধ্যে থেকে সেরাটা বের করে আনতে হবে।’