KKR vs PBKS, IPL 2024 Match Prediction: ইডেনে KKR-এর চ্যালেঞ্জ ছন্দহীন পঞ্জাবের লোয়ার অর্ডার ব্যাটিং

Kolkata Knight Riders vs Punjab Kings, IPL 2024 Preview: আইপিএলে পয়েন্ট টেবলের নয়ে থাকা পঞ্জাব কিংসের বিরুদ্ধে নামছে কেকেআর। যারা এই মরসুমে এখনও অবধি ৮ ম্যাচে খেলে মাত্র ২টিতে জিতেছে। প্রীতি জিন্টার টিমের অবস্থা একেবারে তথৈবচ। এই পরিস্থিতিতে নড়বড়ে পঞ্জাবকে হারাতে পারলেই রাজস্থানের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমাতে পারবে কেকেআর।

KKR vs PBKS, IPL 2024 Match Prediction: ইডেনে KKR-এর চ্যালেঞ্জ ছন্দহীন পঞ্জাবের লোয়ার অর্ডার ব্যাটিং
KKR vs PBKS, IPL 2024 Match Prediction: ইডেনে KKR-এর চ্যালেঞ্জ ছন্দহীন পঞ্জাবের লোয়ার অর্ডার ব্যাটিং
Follow Us:
| Updated on: Apr 26, 2024 | 10:00 AM

কলকাতা: ইডেনে আজ বীর-জারার দ্বৈরথ। বলিউডের বাদশা শাহরুখ খানের টিম কেকেআর চলতি আইপিএলে (IPL) ভালো ছন্দে রয়েছে। ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলের দ্বিতীয় স্থানে রয়েছে কেকেআর (KKR)। এই পরিস্থিতিতে আইপিএলে পয়েন্ট টেবলের নয়ে থাকা পঞ্জাব কিংসের (PBKS) বিরুদ্ধে নামছে কেকেআর। যারা এই মরসুমে এখনও অবধি ৮ ম্যাচে খেলে মাত্র ২টিতে জিতেছে। প্রীতি জিন্টার টিমের অবস্থা একেবারে তথৈবচ। এই পরিস্থিতিতে নড়বড়ে পঞ্জাবকে হারাতে পারলেই রাজস্থানের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমাতে পারবে কেকেআর। এবং প্লে অফের জায়গা মজবুত করতে পারবেন নাইটরা।

কেকেআরের ব্যাটিং চলতি মরসুমে দুর্দান্ত। টপ অর্ডার এত ভালো পারফর্ম করছে, যার ফলে রিঙ্কু সিংয়ের মতো ক্রিকেটারও জানিয়েছিলেন, তিনি তো ব্যাটিংয়ের সুযোগই পাচ্ছেন না। কেকেআরের ব্যাটিং দুর্দান্ত হলেও ভাবনার জায়গা ফিল্ডিং ও বোলিং। আর নাইট টিমের বোলিংয়ের কথা আসলেই মিচেল স্টার্কের নাম আসতে বাধ্য। নাইট টিমের এবং আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার মিচেল স্টার্ক। কিন্তু তাঁর যতটা দাম, সেই অনুযায়ী পারফরম্যান্সের মান দেখা যাচ্ছে না। যে কারণে, তিনি সমালোচনার শিকার হচ্ছেন।

আরসিবির বিরুদ্ধে বোলিংয়ের সময় আঙুলে চোট পেয়েছিলেন মিচেল স্টার্ক। পঞ্জাব ম্যাচের আগে কেকেআরের নেটে অনুশীলনের সময় বোলিং করেননি স্টার্ক। বরং শ্রীলঙ্কান পেসার দুশমন্ত চামিরাকে ক্রমাগত বোলিং করতে দেখা গিয়েছিল। ফলে অনেকেই বলাবলি করছেন পঞ্জাব ম্যাচে কামিন্সকে হয়তো বিশ্রাম দিতে পারে নাইট টিম ম্যানেজমেন্ট। অবশ্য ম্যাচের আগের দিন প্রেস কনফারেন্সে কেকেআরের ক্রিকেটার রমনদীপ সিং জানান, একাদশ বাছাইয়ের জন্য স্টার্ক উপলব্ধ থাকছেন।

পঞ্জাব কিংসের নিয়মিত অধিনায়ক শিখর ধাওয়ানের কাঁধের চোট এখনও সারেনি। যে কারণে কেকেআরের বিরুদ্ধে আজ তাঁর খেলা হবে না। হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। তারপর পঞ্জাবের গত ৩ ম্যাচে স্ট্যান্ড ইন ক্যাপ্টেনের দায়িত্ব পালন করছেন স্যাম কারান। পঞ্জাবের স্পিন বোলিং কোচ সুনীল জোশী জানিয়েছেন, শিখর ধাওয়ানের চোট সেরে উঠছে। তিনি চেন্নাইয়ের বিরুদ্ধে পঞ্জাবের পরবর্তী ম্যাচে ফিরতে পারেন।

এ বারের আইপিএলে পঞ্জাবের বোলিং বিভাগ ভালো পারফর্ম করছে। কিন্তু শুধু বোলাররা তো একা ম্যাচ জেতাতে পারেন না। পঞ্জাবের লোয়ার অর্ডারে আশুতোষ শর্মা, শশাঙ্ক সিংরা ভালো পারফর্ম করছে। কিন্তু টপ অর্ডার যেন তাসের ঘরের মতো ভেঙে পড়ছে। যে কারণে এ বারের আইপিএলে টানা ৪টে ম্যাচে জয়ের মুখ দেখা হয়নি পঞ্জাবের। এ বার কেকেআরের বিরুদ্ধে কি পঞ্জাবের ভাগ্যের চাকা ঘুরবে? নজর থাকবে সেদিকে।