IPL 2022 Points Table: পয়েন্ট টেবলের মগডালে হার্দিকের গুজরাত টাইটান্স

আজ, শুক্রবার আইপিএল-১৫-তে মুখোমুখি হায়দরাবাদ ও কেকেআর। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ২৪টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল...

IPL 2022 Points Table: পয়েন্ট টেবলের মগডালে হার্দিকের গুজরাত টাইটান্স
IPL 2022 Points Table: পয়েন্ট টেবলের মগডালে হার্দিকের গুজরাত টাইটান্স
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 9:30 AM

কলকাতা: আজ, শুক্রবার আইপিএলের (IPL 2022) ম্যাচে ২৫তম ম্যাচে মুখোমুখি হতে চলেছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) ও শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। লক্ষ্মীবারে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস ও হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। সেই ম্যাচে হার্দিকের দল পিঙ্ক আর্মিকে ৩৭ রানে হারিয়েছে এবং লিগ টেবলের শীর্ষস্থান থেকে রাজস্থানকে সরিয়ে সেই জায়গা দখল করে নিয়েছে। আবার আজ কেকেআরের কাছে সুযোগ রয়েছে পয়েন্ট টেবলের শীর্ষে পৌঁছে যাওয়ার। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত মোট ২৪টি ম্যাচ হয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, শুক্রবার আইপিএল-১৫-তে মুখোমুখি হায়দরাবাদ ও কেকেআর। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ২৪টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. এখনও পর্যন্ত হওয়া ২৪টি ম্যাচের পর পয়েন্ট টেবলের শীর্ষে উঠে এসেছে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। গুজরাতের নেট রান রেট +০.৪৫০। গুজরাতও এখনও অবধি ৫টি ম্যাচে খেলেছে। তার ৪টিতে জয় ও ১টিতে হার জুটেছে টাইটান্সদের ভাগ্যে। মোট ৮ পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

২. লিগ টেবলের দ্বিতীয় স্থানে রয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এখনও পর্যন্ত ৫টি ম্যাচের ৩টিতে জয় ও ২টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ৬ পয়েন্ট রয়েছে রাহানেদের। এবং কেকেআরের নেট রান রেট +০.৪৪৬। আজ নাইটদের সামনে সুযোগ রয়েছে লিগ টেবলের এক নম্বরে ওঠার।

৩. গুজরাতের কাছে বৃহস্পতিবারের ম্যাচে ৩৭ রানে হেরে লিগ টেবলের তিন নম্বরে নেমে গিয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। এ বারের আইপিএলে রাজস্থান ৫টি ম্যাচে খেলে ৩টিতে জিতেছে, ২টিতে হেরেছে। রাজস্থানের নেট রান রেট +০.৩৮৯।

৪. পয়েন্ট টেবলের চার নম্বরে নেমে গিয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ৫টি ম্যাচে খেলে ৩টিতে জিতেছেন ও ২টিতে হেরেছেন ধাওয়ানর। প্রীতির পঞ্জাবের নেট রান রেট +০.২৩৯।

৫. লিগ টেবলের পাঁচ নম্বরে নেমে গিয়েছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট +০.১৭৪। এখনও অবধি লখনউ ৫টি ম্যাচে খেলেছে। তাতে ৩টিতে জিতেছেন ক্রুণালরা। এবং ২টি ম্যাচে হেরেছে লখনউ। ফলে ডি’ককদের ঝুলিতে এখন ৬ পয়েন্ট রয়েছে।

৬. লিগ টেবলের ছয় নম্বরে রয়েছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট +০.০০৬। এখনও অবধি আইপিএলের ৫টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ৩টি ম্যাচে জয় ও ২টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে।

৭. পয়েন্ট টেবলের সাত নম্বরে নম্বরে রয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.৪৭৬। দিল্লিও এখনও অবধি ৪টি ম্যাচে খেলেছে, তার ২টিতে জিতেছে। এবং ২টিতে হেরেছে।

৮. আজ কেকেআরের মুখে নামবে অরেঞ্জ আর্মি। তার আগে পয়েন্ট টেবলের আট নম্বরে রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। এখনও অবধি ৪ ম্যাচে খেলে ২টিতে জয় ও ২টিতে হার জুটেছে অরেঞ্জ আর্মির কপালে। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ৪। হায়দরাবাদের নেট রান রেট -০.৫০১।

৯. লিগ টেবলের নয় নম্বরে রয়েছে রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট -০.৭৪৫। এখনও অবধি ৫টি ম্যাচে খেলে মাত্র ১টিতে জিতেছে সিএসকে।

১০. পয়েন্ট টেবলের ১০ নম্বরে আছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের নেট রান রেট -১.০৭২। এখনও পর্যন্ত এ বারের আইপিএলে ৫টি ম্যাচে খেলেছেন রোহিতরা। তার ৫টিতেই হারতে হয়েছে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নদের।