IPL 2022 Purple Cap: নাইটদের ম্যাচের আগে জেনে নিন পার্পল ক্যাপের দৌড়ে প্রথম ৫-এ রয়েছেন কারা

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৪৬টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন...

IPL 2022 Purple Cap: নাইটদের ম্যাচের আগে জেনে নিন পার্পল ক্যাপের দৌড়ে প্রথম ৫-এ রয়েছেন কারা
IPL 2022 Purple Cap: নাইটদের ম্যাচের আগে জেনে নিন পার্পল ক্যাপের দৌড়ে প্রথম ৫-এ রয়েছেন কারাImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2022 | 10:00 AM

কলকাতা: আইপিএল ২০২২ (IPL 2022) -এর চলতি মরসুমে এখনও অবধি ৪৬টি ম্যাচ হয়েছে। আজ সোমবার, রয়েছে শ্রেয়সের কেকেআর বনাম সঞ্জুর রাজস্থানের লড়াই। সোমবার, লিগ টেবলের তৃতীয় ও অষ্টম স্থানে থাকা দুই দল মুখোমুখি হতে চলেছে। যার ফলে বেগুনি টুপির হাড্ডাহাড্ডি লড়াই আবার দেখা যাবে। পার্পল ক্যাপের দৌড়ে প্রথম ৫ থেকে আপাতত ছিটকে গিয়েছেন নাইট তারকা উমেশ যাদব। তবে আজ তাঁর সামনে সুযোগ রয়েছে ফের প্রথম ৫-এর দৌড়ে ঢুকে পড়ার। রবিবার দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদবের সামনে সুবর্ণ সুযোগ ছিল যুজিকে টপকে যাওয়ার। কিন্তু রবিবার একটি উইকেটও পাননি কুলদীপ। ফলে এখনও আইপিএলের পার্পল ক্যাপ রয়েছে যুজবেন্দ্র চাহালের দখলেই। আইপিএলের প্রত্যেক মরসুমেই সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার পেয়ে থাকেন পার্পল ক্যাপ (Purple Cap)। চলতি আইপিএলেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে বোলারদের মধ্যে।

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৪৬টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন…

১) চলতি আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৪৬টি ম্যাচের নিরিখে বর্তমানে পার্পল ক্যাপের দৌড়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। এখনও অবধি চলতি আইপিএল-এর ৯টি ম্যাচে খেলে মোট ৩৬ ওভার বল করে ২৬০ রান দিয়ে ১৯ টি উইকেট নিয়েছেন চাহাল।

২) বেগুনি টুপির দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব (Kuldeep Yadav)। চলতি আইপিএলে এখনও অবধি ৮টি ম্যাচে খেলেছেন চায়নাম্যান বোলার। এবং ৮টি ম্যাচে মোট ২৯.৪ ওভার বল করে ২৪০ রান খরচ করেছেন। এবং কুলদীপ ঝুলিতে ভরেছেন ১৭টি উইকেট।

৩) পার্পল ক্যাপ দখলের লড়াইয়ে তিন নম্বরে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক (Umran Malik)। তিনি এখনও অবধি এ বারের আইপিএলে ৮ ম্যাচে খেলে, ৩০ ওভার বল করে ১৫টি উইকেট নিয়েছেন। গতির ঝড় তোলা উমরান খরচ করেছে ২৩৯ রান।

৪) এই মুহূর্তে বেগুনি টুপির হাড্ডাহাড্ডি লড়াইয়ে চার নম্বরে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ভানিন্দু হাসারঙ্গা (Wanindu Hasaranga)। এখনও অবধি এ বারের আইপিএলের ১০টি ম্যাচে খেলে ১৫টি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার হাসারঙ্গা। এবং ৩৪ ওভার বল করে ২৭৩ রান খরচ করেছেন আরসিবির এই ক্রিকেটার।

৫) পার্পল ক্যাপের দৌড়ে ৫ নম্বরে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের টি নটরাজন (T Natarajan)। চলতি আইপিএলে এখনও অবধি ৮টি ম্যাচে খেলেছেন তিনি। এবং ৩১ ওভার বল করে ২৬১ রান খরচ করে ১৫ টি উইকেট নিয়েছেন নটরাজন।

আরও পড়ুন: IPL 2022 Points Table: কেকেআরের ম্যাচের আগে জেনে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়