Ashes series: অ্যাসেজের প্রথম টেস্টে নেই জিমি অ্যান্ডারসন

অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে ২০১০-১১ মরসুমে শেষবার অ্যাসেজি সিরিজ জিতেছিল ইংল্যান্ড। সে বার দলের অধিনায়াক ছিলেন অ্যান্ড্রু স্ট্রস। সেবার ২৬.০৪ গড়ে ২৪ উইকেট নিয়েছিলন অ্যান্ডারসন।

Ashes series: অ্যাসেজের প্রথম টেস্টে নেই জিমি অ্যান্ডারসন
সুইংয়ের জাদুতে এখনও মাত করতে পারেন অ্যান্ডারসন। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 2:23 PM

ব্রিসবেন: কথায় বলে, কারও পৌষ মাস কারও সর্বনাশ! অ্যাসেজে (Ashes series) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের আগে এটাই ইংল্যান্ড (England) শিবিরের ছবি। প্রবাদের কেন্দ্রে দুই সিনিয়ার পেস বোলার। একজন জিমি অ্যান্ডারসন (James Anderson) ও অন্যজন স্টুয়ার্ট ব্রড (Stuart Broad)। এই দুই পেসার সাধারাণত একসঙ্গে খেলেন না। বয়সের জন্যই তাঁদের রোটেশন পদ্ধতি মেনে খেলায় টিম ম্যানেজমেন্ট। কাল থেকে শুরু হচ্ছে অ্যাসেজের প্রথম টেস্ট। প্রথম ম্যাচে নেই জিমি অ্যান্ডারসন। তাই প্রথম ম্যাচ খেলবেন স্টুয়ার্ট ব্রড। জিমি খেলতে পারবেন না, তাঁর জায়গায় খেলবেন ব্রড। এত প্রবাদের কাজটা কোথায়? আসলে ব্রড কাল নিজের ১৫০তম টেস্ট খেলতে নামবেন। অ্যান্ডারসন না খেলায় অ্যাসেজের প্রথম টেস্টেই মাইলফলক ছোঁয়ার সুযোগটা চলে এল ব্রডের সামনে।

প্রশ্ন, অ্যান্ডারসন খেলছেন না কেন? ভারতীর বিরুদ্ধে টেস্ট সিরিজে চোট পেয়েছিলেন। তারপর থেকে মাঠে নামার সুযোগ পাননি। ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট জানিয়েছে জিমির কোনও চোট নেই। পিঙ্ক বল টেস্টে তাঁকে প্রথম একাদশে পেতে চাইছে দল। তাই প্রথম টেস্টে জিমিকে না খেলিয়ে অ্যাসেজের দ্বিতীয় টেস্টে তাঁকে ব্যবহার করার পরিকল্পনা জো রুটদের। ১৬ ডিসেম্বর থেকে শুরু হবে অ্যাসেজের দ্বিতীয় টেস্ট। অ্যাডিলেডের সেই টেস্ট হবে দিন-রাতের। প্রথম টেস্টের সময় ব্রিসবেনের প্র্যাক্টিস গ্রাউন্ডে পিঙ্ক বলে খেলার প্রস্তুতি চালিয়ে যাবেন ডান হাতি ইংলিশ পেসার। এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, “গতকাল নেটে একঘণ্টা দারুণ বোলিং করেছে জিমি। শারীরিক ভাবে ছন্দে আছে ও। টেস্ট দলের সঙ্গেই ও থাকবে। সিরিজের আগে সম্পূর্ণ প্রস্তুতির সময় পায়নি দল। জিমিরও একই অবস্থা। এই অবস্থায় ও নামিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছি না আমরা। ”

অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে ২০১০-১১ মরসুমে শেষবার অ্যাসেজি সিরিজ জিতেছিল ইংল্যান্ড। সে বার দলের অধিনায়াক ছিলেন অ্যান্ড্রু স্ট্রস। সেবার ২৬.০৪ গড়ে ২৪ উইকেট নিয়েছিলন অ্যান্ডারসন। তখন তিনি তরুণ। এখন বোলিংয়ে ধার না কমলেও বয়সের ছাপ স্পষ্ট হতে শুরু করেছে। তাই এখন অনেক মেপে ম্যাচ খেলেন ইংল্যান্ডের এই পেসার।

আর ওপড়ুন : Ravi Shastri: টেস্ট ক্রিকেটে উদাহরণ তৈরি করেছে বিরাট, বলছেন শাস্ত্রী