T20 World Cup 2022: ফাইনালের টিকিটের জন্য গ্রিন আর্মিকে তুলতে হবে ১৫৩ রান

টি২০ ক্রিকেটে ১৫৩ রান খুব কঠিন টার্গেট নয়। বাবর আজমদের ফাইনালে ওঠা আটকানোর জন্য এ বার ট্রেন্ট বোল্ট-টিম সাউদিদের নিজেদের কাজটা করে যেতে হবে।

T20 World Cup 2022: ফাইনালের টিকিটের জন্য গ্রিন আর্মিকে তুলতে হবে ১৫৩ রান
ফাইনালের টিকিটের জন্য গ্রিন আর্মিকে তুলতে হবে ১৫৩ রান
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 3:31 PM

সিডনি: একাধিক ক্রিকেটপ্রেমীরা চাইছেন এ বারের টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) ফাইনাল হোক দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ, ভারত ও পাকিস্তানের মধ্যে। আজই পাওয়া যাবে বিশ্বকাপের প্রথম ফাইনালিস্ট। এ বারের কুড়ি-বিশের বিশ্বকাপের সেমিফাইনাল জিততে হলে সিডনিতে বাবর আজমের পাকিস্তানকে তুলতে হবে ১৫৩ রান। আজ সিডনিতে কুড়ি-বিশের বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে টসে জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। কিউয়িদের ইনিংসের ঝলক তুলে ধরল TV9Bangla

নিউজিল্যান্ডের ইনিংসের প্রথম ওভারেই তাদের বড়সড় ধাক্কা দেন শাহিন শাহ আফ্রিদি। কিউয়িদের ইনিংস শুরু হওয়ার পর, তৃতীয় বলেই ফিন অ্যালেনের উইকেট তুলে নেন পাক শিবিরের অন্যতম সেরা অস্ত্র শাহিন। ফলে কিউয়িদের ওপেনিং জুটি জমাট হতে পারেনি। দ্বিতীয় উইকেটে অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে জুটি বাঁধেন ডেভন কনওয়ে। পাওয়ার প্লে-র শেষ বলে রান আউট হয়ে মাঠ ছাড়েন কিউয়ি ওপেনার ডেভন কনওয়ে। পাক তারকা অলরাউন্ডার শাদাব খানের থ্রো ছিটকে দেয় কনওয়ের স্টাম্প।

তৃতীয় উইকেটে কেন উইলিয়ামসন-গ্লেন ফিলিপস জুটিতে ওঠে ১১ রান। এরপর ক্যাপ্টেন কেনকে সঙ্গে দিতে আসেন ড্যারেল মিচেল। চতুর্থ উইকেটে ভরসা দিচ্ছিলেন কেন-মিচেল। পাক বোলাররা দীর্ঘক্ষণ এই জুটিকে ভাঙতে পারেননি। ১৭তম ওভারে সেই কাজটা করেন আফ্রিদি। ১৬.২ ওভারে ছন্দে থাকা নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের স্টাম্প ছিটকে দেন শাহিন। হাফসেঞ্চুরি হাতছাড়া করে মাঠ ছাড়েন উইলিয়ামসন। উইকেট হাারোনর পর, উইলিয়ামসনের মুখে পরিস্কার ফুটে উঠল হতাশা। মাঠ ছেড়ে বেরোনর সময় তাঁর অভিব্যক্তিই বলে দিল কেনের মনের অবস্থা। চতুর্থ উইকেটে ওঠে ৬৮ রান।

চলতি টি২০ বিশ্বকাপে শুরুর দিকে ছন্দে ছিলেন না নিউজিল্যান্ডের অধিনায়ক। ধীরে ধীরে তিনি নিজের ছন্দ ফিরে পেয়েছেন। আজ সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে দলকে ভরসা দিচ্ছিলেন কেন। কিন্তু ছন্দে থাকা শাহিন আফ্রিদি কেনকে বড় ইনিংস খেলার সুযোগ দিলেন না। কেন ফিরলে জিমি নিশামের সঙ্গে জুটি বাঁধেন ড্যারেল মিচেল। দেখতে দেখতে হাফসেঞ্চুরি পূর্ণ করে ফেলেন মিচেল। গত বছরের টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে ৭২ রানের অপরাজিত ইনিংস উপহার দিয়ে দলকে জিতিয়েছিলেন মিচেল। আজ তিনি ৩৫ বলে ৫৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন। শেষ অবধি তাঁর সঙ্গে ছিলেন জিমি নিশাম (৬*)। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫২ রান তুলেছে নিউজিল্যান্ড। ফাইনালে জায়গা পেতে হলে গ্রিন আর্মিকে তুলতে হবে ১২০ বলে ১৫৩ রান।

পাকিস্তানের হয়ে আজ সর্বাধিক উইকেট নিয়েছেন শাহিন। ৪ ওভার বল করে ২৪ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন তিনি। নিউজিল্যান্ডের হয়ে সর্বাধিক রান করেছেন মিচেল (৫৩*)। টি২০ ক্রিকেটে ১৫৩ রান খুব কঠিন টার্গেট নয়। বাবর আজমদের ফাইনালে ওঠা আটকানোর জন্য এ বার ট্রেন্ট বোল্ট-টিম সাউদিদের নিজেদের কাজটা করে যেতে হবে।