Kane Williamson:কনুইয়ের চোটে দু’মাস ক্রিকেটের বাইরে উইলিয়ামসন

ভারতের বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, পাকিস্তানের বাবর আজমদের মতো একই বন্ধনীতে রাখা হয় কেন উইলিয়ামসনকেও। ধারাবাহিকতা, নির্ভরযোগ্যতা, আগ্রাসী ব্যাটিং, সেরা দেওয়ার তাগিদের জন্য উইলিয়ামসনে মুগ্ধ সারা ক্রিকেট বিশ্ব।

Kane Williamson:কনুইয়ের চোটে দু'মাস ক্রিকেটের বাইরে উইলিয়ামসন
বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে উইলিয়ামসনের খেলা নিয়ে সংশয়। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 4:03 PM

মুম্বই: একে হারের ধাক্কা তার উপর আবার চোটের খাঁড়া। নিউজিল্যান্ডের (New Zealand) ক্যাপ্টেন কেন উইলিয়ামসন (Kane Williamson) আগামী দু’মাস খেলতে পারবেন না। ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে কনুইয়ের চোটের (elbow injury) জন্য টিম থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি। কনুইয়ের চোট তাঁর পুরনো। তাই আবার বড়সড় চেহারা নিয়েছে। যা জানা যাচ্ছে, তাতে কনুইয়ে অস্ত্রোপচার করাতে হতে পারে তাঁকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারত সফরে এলেও টি-টোয়েন্টি সিরিজে তিনি খেলেননি। টানা ক্রিকেট খেলার ধকল নিতে পারছিলেন না। কিন্তু তাঁর যে পুরনো চোট আবার বেড়ে গিয়েছে, তা অবশ্য জানা যায়নি। কানপুর টেস্টে খেললেও উইলিয়ামসন কার্যত কিছুই করতে পারেননি। তাঁর টিম অবশ্য কোনও রকমে সফরের প্রথম টেস্ট ড্র করে দিয়েছিল। ওয়াংখেড়েতে অবশ্য তা হয়নি। প্রথম ইনিংসে ৬২ রানে অলআউট হয়ে গিয়েছিল টিম। সব মিলিয়ে ২৭২ রানে ম্যাচে হার। ভারতের (India) মাটিতে সফরকারী দলগুলোর মধ্যে সবচেয়ে বেশি রানে হারের রেকর্ড করেছে নিউজিল্যান্ড।

কিউয়িদের হেড কোচ গ্যারি স্টিড (Gary Stead) বলেছেন, ‘উইলিয়ামসন পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে এর আগে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর এবং আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওকে ৮-৯ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হয়েছিল। মনে হচ্ছে এ বারও ওকে কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।’

ভারতের বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, পাকিস্তানের বাবর আজমদের মতো একই বন্ধনীতে রাখা হয় কেন উইলিয়ামসনকেও। ধারাবাহিকতা, নির্ভরযোগ্যতা, আগ্রাসী ব্যাটিং, সেরা দেওয়ার তাগিদের জন্য উইলিয়ামসনে মুগ্ধ সারা ক্রিকেট বিশ্ব। তিনটে ফর্ম্যাটেই কিউয়িদের সাফল্য দিচ্ছেন তিনি। সেই উইলিয়ামসনের না থাকা কিছুটা হলেও ধাক্কা নিউজিল্যান্ডের। বাংলাদেশের বিরুদ্ধে হোম সিরিজের পর আবার অস্ট্রেলিয়া সফরে নিউজিল্যান্ড। সেখানে তিনটে ওয়ান ডে ও তিনটে টি-টোয়েন্টি খেলার কথা। উইলিয়ামসনের না থাকাটা চাপে ফেলবে।

স্টিড বলেছেন, ‘ও অনেকটা ভালো আছে। আর তাই মনে হয়, উইলিয়ামসনের অস্ত্রোপচার লাগবে না। যে কোনও অস্ত্রোপচারের পর একটা নির্দিষ্ট সময়ের রিহ্যাব দরকার পড়ে। যদি সেটা না হয়, তা হলে রিহ্যাব করতে হবে না। আসলে উইলিয়ামসন নিজেও ক্রিকেটকে ভালোবাসে। কোনও ভাবেই মাঠের বাইরে থাকতে চায় না।’

আরও পড়ুন : India vs South Africa:বিরাটদের বিরুদ্ধে টেস্ট টিম ঘোষণা প্রোটিয়া বোর্ডের