ICC T20 Rankings: টি-২০ ব়্যাঙ্কিংয়ে একধাপ এগোলেন রাহুল, একই জায়গায় বিরাট-রোহিত

আইসিসির (ICC) তরফে আজ প্রকাশিত হয়েছে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটের ক্রমতালিকা। আইসিসির টি-২০ ব়্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় একধাপ উঠে এসে, চার নম্বরে পৌঁছলেন লোকেশ রাহুল (KL Rahul)।

ICC T20 Rankings: টি-২০ ব়্যাঙ্কিংয়ে একধাপ এগোলেন রাহুল, একই জায়গায় বিরাট-রোহিত
ICC T20 Rankings: টি-২০ ব়্যাঙ্কিংয়ে একধাপ এগোলেন রাহুল, একই জায়গায় বিরাট-রোহিত (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2022 | 8:25 PM

দুবাই: আইসিসির (ICC) তরফে আজ প্রকাশিত হয়েছে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটের ক্রমতালিকা। আইসিসির টি-২০ ব়্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় একধাপ উঠে এসে, চার নম্বরে পৌঁছলেন লোকেশ রাহুল (KL Rahul)। তবে নিজেদের জায়গা ধরে রাখলেন, বিরাট কোহলি (Virat Kohli) ও ভারতের সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ব্যাটারদের তালিকায় ১০ নম্বরেই রয়েছেন বিরাট। আর হিটম্যান রয়েছেন ১১ নম্বরে। ওমিক্রনের আতঙ্কে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর বাতিল হওয়ার সম্ভাবনা তৈরি হলেও, শেষ পর্যন্ত টি-২০ সিরিজটি বাদ পড়ে পূর্নাঙ্গ সূচি থেকে। প্রোটিয়া সফরে টেস্ট ও ওয়ান ডে সিরিজ হয়েছিল। ফলে টি-২০ ব়্যাঙ্কিংয়ে উন্নতি করার সুযোগ ছিল না টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের কাছে। অল-রাউন্ডারদের তালিকায় দু’ধাপ উঠে এসে তিন নম্বরে পৌঁছে গিয়েছেন মইন আলি।

ব্যাটারদের তালিকায় ইংল্যান্ডের দাভিদ মালানকে টপকে চারে পৌঁছে গিয়েছেন লোকেশ রাহুল। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৭২৯ এবং মালানের অর্জিত রেটিং পয়েন্ট ৭২৮। ৮০৫ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন। দু’নম্বরে রয়েছেন পাক ওপেনার মহম্মদ রিজওয়ান (৭৯৮)। তিন নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম (৭৯৬)। ১০ নম্বরে থাকা কোহলির রেটিং পয়েন্ট ৬৫৭। রোহিতের রেটিং পয়েন্ট ৬৪৫।

আইসিসি টি-২০ ব়্যাঙ্কিংয়ে অল-রাউন্ডারদের তালিকায় অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল এবং শ্রীলঙ্কার ভানিন্দু হাসারঙ্গাকে টপকে তিন নম্বরে পৌঁছে যাওয়া মইন আলির অর্জিত রেটিং পয়েন্ট ২০৫। বোলার এবং অল-রাউন্ডারদের তালিকায় প্রথম দশে কোনও ভারতীয় ক্রিকেটার নেই। বোলিং বিভাগে ২০ নম্বরে রয়েছেন ভুবনেশ্বর কুমার এবং ২৬ নম্বরে রয়েছেন জশপ্রীত বুমরা।

আরও পড়ুন: ICC ODI Rankings: দ্বিতীয় স্থান ধরে রাখলেন বিরাট, তিনেই রোহিত, উন্নতি ডি’কক-ডুসেনের

আরও পড়ুন: Daryl Mitchell: আইসিসির ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরষ্কার পেলেন ড্য়ারেল মিচেল