KKR IPL 2023 Schedule: কেকেআরের ম্যাচ কবে? ক্যালেন্ডারে দাগ দিয়ে রাখুন

IPL 2023: ৩১ মার্চ আইপিএল-২০২৩ শুরু হচ্ছে। তার ঠিক এক দিন পর প্রথম ম্যাচে খেলবে নাইটরা।

KKR IPL 2023 Schedule: কেকেআরের ম্যাচ কবে? ক্যালেন্ডারে দাগ দিয়ে রাখুন
KKR IPL 2023 Schedule: কেকেআরের ম্যাচ কবে? ক্যালেন্ডারে দাগ দিয়ে রাখুন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 8:00 AM

কলকাতা: করব লড়ব জিতব রে… করব লড়ব রে, জিতব রে… আইপিএল-২০২৩ (IPL 2023) শুরু হতে এখনও চার দিন বাকি। তবে এখন থেকেই এই স্লোগান তুলতে শুরু করে দিয়েছে নাইট প্রেমীরা। দেশ জুড়ে এখন করোনার চোখ রাঙানি নেই। ফলে দু’বছর পর আবার আইপিএলে ফিরেছে হোম-অ্যাওয়ে ফর্ম্যাট। ইডেন গার্ডেন্স কেকেআরের (KKR) ফ্যানেদের স্বাগত জানানোর জন্য তৈরি হয়ে গিয়েছে। আইপিএলে দু’বারের চ্যাম্পিয়ন কিং খানের দল। নতুন মরসুমে খোলনলচে বদলে আইপিএল যাত্রা শুরু করতে চলেছে কেকেআর। ঘরের মাঠে নাইটদের ম্যাচ কবে, মনে পড়ছে? চিন্তা নেই। মনে না পড়লে চোখ বুলিয়ে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

১ এপ্রিল মোহালিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএল-১৬-র শুভারম্ভ করবে কলকাতা নাইট রাইডার্স। আর পঞ্জাব বনাম কলকাতা মানেই সেই বীর-জারার দ্বৈরথ… নাইটদের প্রথম ম্যাচ দেখতে হয়তো কলকাতা থেকে সকল সমর্থকরা ছুটে যেতে পারবেন না মোহালিতে। ৬ এপ্রিল রয়েছে নাইটদের প্রথম হোম ম্যাচ। অ্যাওয়ে ম্যাচ দিয়ে এ বারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু করলেও, হোম ম্যাচ দিয়ে লিগ পর্ব শেষ করবে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের গ্রুপ পর্বে মোট ১৪টি ম্যাচ খেলবে কেকেআর।

শ্রেয়স আইয়ারের অনুপস্থিতিতে নাইটদের নতুন নেতা হিসেবে বেছে নেওয়া হয়েছে বাঁ হাতি ব্যাটার নীতীশ রানা। গত মরসুমে শ্রেয়সের ক্যাপ্টেন্সিতে ৭ নম্বরে শেষ করেছিল কেকেআর। এ বার দেখার রানার ক্যাপ্টেন্সির কত দূর যেতে পারে কেকেআর? তার আগে এক ঝলকে দেখে নিন ইডেনে কবে কবে ম্যাচ রয়েছে কেকেআরের।

কলকাতা নাইট রাইডার্সের হোম ম্যাচের সূচি –

১) ৬ এপ্রিল – কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, কলকাতা, সন্ধ্যা ৭.৩০

২) ১৪ এপ্রিল – কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ, কলকাতা, সন্ধ্যা ৭.৩০

৩) ২৩ এপ্রিল – কলকাতা নাইট রাইডার্স বনাম চেন্নাই সুপার কিংস, কলকাতা, সন্ধ্যা ৭.৩০

৪) ২৯ এপ্রিল – কলকাতা নাইট রাইডার্স বনাম গুজরাত টাইটান্স, কলকাতা, বিকেল ৩.৩০

৫) ৮ মে – কলকাতা নাইট রাইডার্স বনাম পঞ্জাব কিংস, কলকাতা, সন্ধ্যা ৭.৩০

৬) ১১ মে – কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস, কলকাতা, সন্ধ্যা ৭.৩০

৭) ২০ মে – কলকাতা নাইট রাইডার্স বনাম লখনউ সুপার জায়ান্টস, কলকাতা, সন্ধ্যা ৭.৩০

আইপিএল-২০২৩ এর জন্য কেকেআরের স্কোয়াড – শ্রেয়স আইয়ার, আন্দ্রে রাসেল, অনকূল রায়, হর্ষিত রানা, লকি ফার্গুসন, নীতীশ রানা (অধিনায়ক), রহমানুল্লা গুরবাজ, রিঙ্কু সিং, শার্দূল ঠাকুর, সুনীল নারিন, টিম সাউদি, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার, সাকিব আল হাসান, ডেভিড উইজে, বৈভব অরোরা, মনদীপ সিং, লিটন দাস, কুলবন্ত কেজরোলিয়া ও সূয়াশ শর্মা।