Lasith Malinga: নয়া ভূমিকায় শ্রীলঙ্কা দলে কামব্যাক মালিঙ্গার

Lasith Malinga: নয়া ভূমিকায় শ্রীলঙ্কা দলে কামব্যাক মালিঙ্গার
Lasith Malinga: নয়া ভূমিকায় শ্রীলঙ্কা দলে কামব্যাক মালিঙ্গার

শ্রীলঙ্কার (Sri Lanka) প্রাক্তন তারকা ক্রিকেটার লাসিথ মালিঙ্গা (Lasith Malinga) ফের ফিরলেন জাতীয় দলে। তবে এ বার নয়া ভূমিকায় কামব্যাক হল মালিঙ্গার। ফে

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 27, 2022 | 9:30 AM

কলম্বো: শ্রীলঙ্কার (Sri Lanka) প্রাক্তন তারকা ক্রিকেটার লাসিথ মালিঙ্গা (Lasith Malinga) ফের ফিরলেন জাতীয় দলে। তবে এ বার নয়া ভূমিকায় কামব্যাক হল মালিঙ্গার। ফেব্রুয়ারি মাসে ৫ ম্যাচের টি-টোয়েন্টি (T20) সিরিজের জন্য অস্ট্রেলিয়া (Australia) সফরে যাচ্ছেন লঙ্কান ক্রিকেটাররা। আর এই সফরের জন্য শ্রীলঙ্কা দলের ‘বোলিং স্ট্র্যাটেজি কোচ’ হিসেবে নিযুক্ত করা হল।

অস্ট্রেলিয়া সফরে লঙ্কান বোলারদের মূলত কৌশলগত দিক থেকে সাহায্য করবেন মালিঙ্গা। লঙ্কান ক্রিকেট বোর্ডের (Sri Lanka Cricket) তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ফেব্রুয়ারির ১ তারিখ থেকে ২০ তারিখ অবধি মালিঙ্গা এই বিশেষ কোচের দায়িত্ব সামলাবেন। ওই বিবৃতিতে জানানো হয়, শ্রীলঙ্কা ক্রিকেটের টেকনিক্যাল উপদেষ্টা কমিটির সঙ্গে পরামর্শ করে মালিঙ্গাকে জাতীয় সঙ্গে যুক্ত করেছে লঙ্কান ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী কমিটি।

এই দায়িত্ব পাওয়ার পর মালিঙ্গা বলেন, “আমাদের বেশ কয়েক জন প্রতিভাবান তরুণ বোলার আছে। এবং তাদের বিকাশে সাহায্য করার জন্য আমার অভিজ্ঞতা এবং জ্ঞান ভাগ করে নেওয়ার সুযোগ পেয়ে আমি খুব উত্তেজিত।” ১১-২০ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ান তিনটি ভেনুতে (সিডনি ক্রিকেট গ্রাউন্ড, মানুকা ওভাল এবং মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড) হবে ৫ ম্যাচের এই টি-২০ সিরিজ।

টেস্ট, ওয়ান ডে থেকে আগেই অবসর নেওয়া মালিঙ্গা গত বছরের সেপ্টেম্বরে টি-২০ ক্রিকেট থেকেও অবসর নেন। নিজের প্রজন্মে অন্যতম সেরা বোলার ছিলেন মালিঙ্গা। ৮৪টা টি-টোয়েন্টি ম্যাচে ১০৭ উইকেট পেয়েছেন তিনি। ২২৬টা ওয়ান ডে ম্যাচে ৩৩৮টা উইকেট, ৩০টা টেস্ট ম্যাচ খেলে পেয়েছেন ১০১ উইকেট। আইপিএলে ১১টা ম্যাচ খেলেছেন শ্রীলঙ্কার পেস বোলার। নিয়েছেন ১৭০টা উইকেট। সেরা বোলিং ৫-১৩। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দীর্ঘদিন আইপিএলে খেলেছেন মালিঙ্গা।

আরও পড়ুন: ধোনির মতো ধারালো মস্তিষ্ক আর দেখিনি, বলছেন গ্রেগ চ্যাপেল

আরও পড়ুন: Cricket: পাকিস্তান সফর নিয়ে চিন্তায় অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

আরও পড়ুন: Rohit Sharma: ফিটনেস টেস্টে পাস, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নেতৃত্ব দিতে তৈরি রোহিত

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA