Rohit Sharma: ফিটনেস টেস্টে পাস, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নেতৃত্ব দিতে তৈরি রোহিত

Rohit Sharma: ফিটনেস টেস্টে পাস, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নেতৃত্ব দিতে তৈরি রোহিত
Rohit Sharma: ফিটনেস টেস্টে পাস, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নেতৃত্ব দিতে তৈরি রোহিত (ছবি-টুইটার)

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে প্রোটিয়া সফরে যেতে পারেননি ভারতের সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা। এতদিন রিহ্যাব করছিলেন বেঙ্গালুরুর এনসিএতে। জানা গিয়েছে, এনসিএতে ফিটনেস টেস্টে পাস করেছেন হিটম্যান।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 26, 2022 | 4:15 PM

নয়াদিল্লি: অবশেষে ফিট রোহিত শর্মা (Rohit Sharma)। বিরাট কোহলি (Virat Kohli) তিন ফর্ম্যাটের ক্যাপ্টেন্সি ছেড়ে দেওয়ার পর, রোহতিকেই ভারতের পরবর্তী ক্যাপ্টেন হিসেবে ভাবা হয়েছিল। ইতিমধ্যেই রোহিতের কাঁধেই সীমিত ওভারের ক্যাপ্টেন্সি তুলে দিয়েছে ভারতীয় বোর্ড (BCCI)। টেস্টেও রোহিতই ক্যাপ্টেনের ভূমিকায় থাকবেন, বোর্ডের একাংশ তেমনই জানাচ্ছে। তবে সরকারিভাবে এখনও পর্যন্ত তেমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজে ফিট রোহিত ফিরছে।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে প্রোটিয়া সফরে যেতে পারেননি ভারতের সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মা। এতদিন রিহ্যাব করছিলেন বেঙ্গালুরুর এনসিএতে। জানা গিয়েছে, এনসিএতে ফিটনেস টেস্টে পাস করেছেন হিটম্যান। তবে রোহিতের ফিটনেস নিয়ে সমস্যা বেশ কয়েক বছর ধরেই ছিল। কিন্তু এই রোহিত আর পুরনো রোহিতের অনেক তফাৎ আছে। হিটম্যান নিজেকে ফিট করতে প্রায় ১০ কেজি ওজন ঝরিয়ে ফেলেছেন। অর্থাৎ আগের থেকে রোগা তো হয়েইছেন, তাঁর ফিটনেস মানও অনেকটা বেড়েছে। ফলে, এটা বেশ পরিষ্কার ক্যাপ্টেন্সির দায়ভার নেওয়ার জন্য়ই তিনি নতুন করে নিজেকে তৈরি করেছেন।

আগামী ৬ ফেব্রুয়ারি ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ খেলবে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে-র পর তিনটি টি-২০ ম্যাচও খেলবেন রোহিতরা। তবে সীমিত ওভারের ফর্ম্যাটের সিরিজের জন্য এখনও দল ঘোষণা করেনি বিসিসিআই। এই পরিস্থিতিতে বোর্ডের এক সূত্র জানাচ্ছে, রোহিত ফিটনেস টেস্টে পাস করেছেন। এবং আসন্ন সিরিজের জন্য তিনি তৈরিও। আগামী কয়েক ঘণ্টার মধ্যে বা আগামীকাল স্কোয়াড ঘোষণার সম্ভাবনার কথাও বলেন তিনি।

আরও পড়ুন: Cricket: সূচি বদলের আর্জি শ্রীলঙ্কা বোর্ডের

আরও পড়ুন: Yuvraj Singh-Hazel Keech: পুত্র সন্তানের জন্ম দিলেন যুবরাজের স্ত্রী হেজেল, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছাবার্তার ঢল

আরও পড়ুন: Rohit Sharma: টেস্ট দলের নেতৃত্ব পাচ্ছেন রোহিত, দল দেশে ফিরলেই ঘোষণা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA