Shane Warne: দেশের খেলা দেখতে দেখতেই মৃত্যু ওয়ার্নের

গোটা বিশ্বের মতই ওয়ার্নের মৃত্যুতে ভেঙে পরেছে গোটা তাঁর পরিবার। আজ সকাল থেকেই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের বাইরে শেন ওয়ার্নের মূর্তির বাইরে অনুরাগীদের ভীড়। ক্রিকেটের পাশাপাশি বিয়ার ও সিগারেট ছিল তাঁর প্রিয়। অনুগামীদের অনেকেই তাই লাল ক্রিকেট বলের পাশাপাশি বিয়ারের ক্যান ও সিগারেটের প্যাকেট রেখে আসেন মূর্তির পাশে।

Shane Warne: দেশের খেলা দেখতে দেখতেই মৃত্যু ওয়ার্নের
শেষ ইচ্ছে পূরণ করতে পারলেন না ওয়ার্ন। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2022 | 7:33 PM

মেলবোর্ন: শুক্রবারটা বিশ্ব ক্রিকেটের খুব ব্যস্ত একটা দিন ছিল। নিউজিল্যান্ডের মাটিতে শুরু হল মেয়েদের বিশ্বকাপ। বিরাট কোহলি (Virat Kohli) নামলেন শততম টেস্ট খেলতে। ১৯৯৮ সালের পর আবার পাকিস্তানের মাটিতে অস্ট্রেলিয়ার (Australia) টেস্ট ম্যাচ। তার পাশাপাশি সকাল সকাল খবরটা এসেছিল অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার, রড মার্শ প্রয়াত। প্রাক্তনীকে শ্রদ্ধা জানিয়ে টুইট করেছিলেন ওয়ার্ন (Shane Warne)। বিকেলের মধ্যে তিনও না ফেরার দেশে চলে গেলেন। কিন্তু মাঝের এই সময়টা ঠিক কি এমন ঘটল যে মাত্র ৫২ বছর বয়সে জীবনের ২২ গজ ছাড়লেন ওয়ার্নি? অনেকই বলছেন, অতিরিক্ত মদ্যপান ও ধূমপান তাঁর মৃত্যুর কারণ। ওয়ার্ন ঘনিষ্ঠরা বলছেন, বিষয়টা ঠিক তেমন নয়। ইদানিং মদ খাওয়া অনেকটা কমিয়ি দিয়েছিলেন শেন। ধূমপানও খুব কম করতেন। বরং অনেকে বেশি মনে দিয়েছিলেন নিজের ফিটনেস নিয়ে। কড়া ডায়েটে ছিলেন। ওজম কমিয়ে থাইল্যান্ড থেকেই তাঁর উড়ে যাওয়ার কথা ছিল ইংল্যান্ড। ইংলিশ সামারে ধারাভাষ্য করার কথা ছিল ওয়ার্নের।

ছুটি কাটাতে গিয়েছিলেন থাইল্যান্ড (Thailand)। টিভির পর্দায় পাকিস্তান অস্ট্রেলিয়া টেস্ট দেখছিলেন। ডিনারে ওয়ার্নের সঙ্গে দেখা করতে আসার কথা ছিল এক বন্ধুর। কিন্তু দেখা আর হল না। ওয়ার্নের পাশের ঘরেই ছিলেন তাঁর এক বন্ধু। টিভি দেখতে দেখতে অচৈতন্য হয়ে পরেন ওয়ার্ন। অবস্থা ভালো নয় থেকে প্রায় মিটিন দশেক সিপিআর দেওয়ার চেষ্টা করেন প্রাক্তন অজি স্পিনারের বন্ধু। কিন্তু তাতেও সারা দেননি শেন। অ্যাম্বুলেন্স ডাকা হয়। সেটাও আসতে লাগে প্রায় ২০ মিনিট। ঘটনার প্রায় ঘণ্টা খানেক পর শেন ওয়ার্নকে নিয়ে যখন হাসপাতে পৌঁছন তাঁর বন্ধু ও ম্যানেজার, ততক্ষণ সব শেষ।

গোটা বিশ্বের মতই ওয়ার্নের মৃত্যুতে ভেঙে পরেছে গোটা তাঁর পরিবার। আজ সকাল থেকেই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের বাইরে শেন ওয়ার্নের মূর্তির বাইরে অনুরাগীদের ভীড়। ক্রিকেটের পাশাপাশি বিয়ার ও সিগারেট ছিল তাঁর প্রিয়। অনুগামীদের অনেকেই তাই লাল ক্রিকেট বলের পাশাপাশি বিয়ারের ক্যান ও সিগারেটের প্যাকেট রেখে আসেন মূর্তির পাশে। কিন্তু তারাও যে জাননেত না, যে ওয়ার্নকে তাঁর চিততেন সেই ওয়ার্ন অনেকটা বদলে যআওয়ার চেষ্ঠা করেছিলেন জীবনের শেষ পর্বে এসে। এক বন্ধু জানিয়েছেন , ২০১৮ সালে ওয়ার্নকে দিয়েছিলেন এক ক্রেট ওয়াইন। এখনও পর্যন্ত একটাও বোতল নাকি খোলেননি শেন। আর খুলবেন না কোও দিন। ভিক্টোরিয়ান সরকার জানিয়েছে, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (MCG) সাদার্ন স্ট্যান্ডের নাম রাখা হবে ওয়ার্নের নামে। এই মাঠেই টেস্ট কেরিয়ারের ৭০০ তম উইকেট নিয়েছেন শেন ওয়ার্ন।

আরও পড়ুন : Shane Warne: বিয়ার, সিগারেটে শেষ শ্রদ্ধা ওয়ার্নিকে