Hardik Pandya: হার, বোকাবোকা হাসি, সেই একই কথা…হার্দিকের উপর চটে প্রোটিয়া পেসার

IPL 2024, RR vs MI: হারের হ্য়াটট্রিক দিয়ে এ বারের আইপিএল অভিযান শুরু করেছিল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স। পরবর্তী চার ম্যাচের মধ্যে তিনটি জয়। মুম্বই শিবিরে আশার আলো দেখা গিয়েছিল। সোমবার পয়েন্ট টেবলে শীর্ষে থাকা রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ব্যাটিংয়ে ফের ভরাডুবি। যদিও দুই তরুণ ব্যাটার তিলক ভার্মা ও নেহাল ওয়াদেরার অনবদ্য পারফরম্যান্সে লড়াই করার মতো স্কোরে পৌঁছয় মুম্বই।

Hardik Pandya: হার, বোকাবোকা হাসি, সেই একই কথা...হার্দিকের উপর চটে প্রোটিয়া পেসার
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 23, 2024 | 2:02 PM

পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। গত দু-মরসুমে তরুণ দল নিয়ে চ্যাম্পিয়ন হতে না পারলেও তুলনামূলক ভালো খেলেছে। যদিও টিম ম্যানেজমেন্ট এ বার নানা পরিবর্তন করেছে। ট্রেডিংয়ে গুজরাট টাইটান্স থেকে ফেরানো হয়েছে হার্দিক পান্ডিয়াকে। তাঁকে অধিনায়কও করা হয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স সমর্থকরা যা একেবারেই মেনে নিতে পারছিলেন না। এ বারের আইপিএলে আট ম্যাচ খেলে ৫টি হার। হার্দিকের মুখে বার বার একই কথা শুনে বিরক্ত প্রোটিয়া পেসারও।

হারের হ্যাটট্রিক দিয়ে এ বারের আইপিএল অভিযান শুরু করেছিল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স। পরবর্তী চার ম্যাচের মধ্যে তিনটি জয়। মুম্বই শিবিরে আশার আলো দেখা গিয়েছিল। সোমবার পয়েন্ট টেবলে শীর্ষে থাকা রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ব্যাটিংয়ে ফের ভরাডুবি। যদিও দুই তরুণ ব্যাটার তিলক ভার্মা ও নেহাল ওয়াদেরার অনবদ্য পারফরম্যান্সে লড়াই করার মতো স্কোরে পৌঁছয় মুম্বই। তাতেও শেষরক্ষা হয়নি।

ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও ব্যর্থ হার্দিক পান্ডিয়া। টিমের একাধিক ক্যাচ মিস। জসপ্রীত বুমরা ছাড়া কোনও বোলারকেই ভরসা দেওয়ার মতো মনে হচ্ছে না এ মরসুমে। যশস্বী জয়সওয়ালের অপরাজিত সেঞ্চুরির ইনিংসে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জয় রাজস্থানের। ম্যাচ শেষে হার্দিক পান্ডিয়ার মুখে সেই বোকাবোকা হাসি এবং একই কথা।

এ প্রসঙ্গেই দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার ডেল স্টেইন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘আমি সবসময়ই চাইব, এমন একটা দিন আসবে যখন প্লেয়াররা তাঁর মনের কথাটা খোলাখুলি বলতে পারবে। নিজেদের ভুল ত্রুটি না ধরে সেই একই বোকাবোকা বুলি আওড়ানো, গতে ধরা কিছু কথা বলা এবং পরের ম্যাচে আবার হার। সেই বোকাবোকা হাসি। বারবার একই জিনিস ঘটে আসছে।’

স্টেইনের এই পোস্ট মুম্বইয়ের হারের পরই। বুঝতে অসুবিধা হয় না, মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক হার্দিক পান্ডিয়ার উদ্দেশেই তাঁর এই বার্তা। হারের পর একই বুলি আওড়ান হার্দিক। আর তাতেই বিরক্ত স্টেইন। হারের পরও কী ভাবে সেই হাসিটা ধরে রাখা যায়, এটাও যেন অবাক করে!