IPL 2022: দর্শক সংখ্যা বাড়ছে আইপিএলে !

দেশের মাঠে আইপিএল নিয়ে সবার মধ্যেই আগ্রহ তুঙ্গে। সব দলের সমর্থকরা মাঠে আসতে মুখিয়ে। মুম্বই সুত্রে এখনও খবর পাওয়া যাচ্ছে, একাধিক মানুষ বাইরে থেকে মুম্বই ও পুণে আসছেন খেলা দেখতে।

IPL 2022: দর্শক সংখ্যা বাড়ছে আইপিএলে !
মহারাষ্ট্র সরকার চাইছে মাঠে আরও দর্শক আসুক।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 3:43 PM

মুম্বই: আইপিএলে (IPL 2022) মাঠে বসে খেলা দেখতে চান? মহারাষ্ট্র সরকার (Maharashtra govt) আপনার ইচ্ছেকে উস্কে দিচ্ছে। করোনার জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) অনেরক আগই সিদ্ধান্ত নিয়েছিল একটি বা দুটি শহরে গোটা টুর্নামেন্ট আয়োজন করা হবে। সেই মতই বেছে নেওয়া হয়েছে মুম্বই (Mumbai) ও পুণেকে (Pune)। টুর্নামেন্ট শুরুর আগে বর্তমান করোনা পরিস্থিতির দিকে তাকিয়ে সিদ্ধান্ত নেওয়া হয় ২৫ শতাংশ দর্শক থাকবে গ্যালারিতে। সে ভাবেই চলছে আইপিএল। কিন্তু বর্তমানে গোটা দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। প্রতিদিনই কমছে সংক্রমিতের সংখ্যা ও অ্যাক্টিভ কেসের সংখ্যা। এই অবস্থায় দাঁড়িয়ে মহারাষ্ট্রের মুখ্য মন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে কথা বলেন আইসিসি, বিসিসিআই ও মুম্বই ক্রিকেট অ্যাসোশিয়েসনের প্রাক্তন সভাপতি শরদ পাওয়ায়। তিনি মহারাষ্ট্র সরকারের গুরুত্বপূর্ণ সদস্যও বটে। শরদ পাওয়ার ও উদ্ধব ঠাকরে দুজনেই চাইছেন এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে দর্শক সংখ্যা ৫০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হোক। বোর্ড রাজি থাকলেই ব্যবস্থা করতে তৈরি সরকার।

মাহারাষ্ট্র সরকার সবুজ সংকেত দিলেও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এখনও দোটানায় ভুগছে। এখনই দর্শক সংখ্যা বাড়াতে চাইছে না বিসিসিআই। ১৫ তারিখ এই নিয়ে কথা বলে সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছে বিসিসিআই। কিন্তু প্রশ্ন একটাই, কেন দর্শক এখনই বাড়াতে চাইছে না বোর্ড? সুত্রের খবর, দর্শক সংখ্যা বাড়লেও সাধারণ মানুষের জন্য খুব বেশি টিকিটের ব্যবস্থা করতে পারছে না বোর্ড। বড় অংশের টিকিট দিতে হচ্ছে, মহারাষ্ট্র সরকার, পুলিশ, দমকল, মুম্বই ক্রিকেট অ্যাসোশিয়েসন, মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোশিয়েসন, ক্রিকেটার, বোর্ড ও আইপিএলের স্পনসর সবাইকে টিকিট দিতে হচ্ছে। সবাইকে টিকিট দেওয়ার পর সাধারণ মানুষের জন্য খুব অল্প সংখ্যাক টিকিট বেঁচে থাকছে। ২৫ শতাংশ দর্শকের নির্দেশের পর গোটা প্রক্রিয়া সাজিয়েছে বোর্ড। দর্শক সংখ্যা বাড়লে আবার নতুন করে গোটা প্রক্রিয়া সাজাতে হবে বোর্ডকে। তাই ১৫ তারিখের আগে এই নিয়ে সিদ্ধান্ত নিতে চায় না বিসিসিআই।

দেশের মাঠে আইপিএল নিয়ে সবার মধ্যেই আগ্রহ তুঙ্গে। সব দলের সমর্থকরা মাঠে আসতে মুখিয়ে। মুম্বই সূত্রের এখনও খবর পাওয়া যাচ্ছে, একাধিক মানুষ বাইরে থেকে মুম্বই ও পুণে আসছেন খেলা দেখতে। মহারাষ্ট্র সরকারের সিদ্ধান্তে সাধারণ মানুষ খুশি হলেও এখনই তাদের হাতে টিকিট সহজে পৌঁছে যাবে এমনটা ভাবার কারণ নেই। বোর্ডের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে সবটাই।

আরও পড়ুন : IPL 2022: ম্যাচ হারার যন্ত্রনা নিয়েই জরিমানার মুখে হায়দরাবাদ অধিনায়ক উইলিয়ামসন