Border Gavaskar Trophy: অজিদের ট্রেনিং পর্বের খুঁটিনাটি ফাঁস! স্মিথকে নেটে নাকানিচোবানি খাইয়েছেন ‘নকল’ অশ্বিন

Mahesh Pithiya: রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে মাথা ব্যথা রয়েছে অজি শিবিরে। যে কারণে, তাঁর মতো বোলার খুঁজে বার করে নেটে প্র্যাক্টিস করেছেন স্মিথ-ওয়ার্নাররা। টিউশন পড়ার পর পরীক্ষায় ছাত্র-ছাত্রীরা কত নম্বর পেল, সেটাই আসল। এ বার দেখার 'নকল অশ্বিন' মহেশ পিথিয়ার বলে নিজেদের ঝালিয়ে নেওয়ার পর, সত্যি আর অশ্বিনের বল কেমন করে সামলান অজিরা।

Border Gavaskar Trophy: অজিদের ট্রেনিং পর্বের খুঁটিনাটি ফাঁস! স্মিথকে নেটে নাকানিচোবানি খাইয়েছেন ‘নকল’ অশ্বিন
Border Gavaskar Trophy: অজিদের ট্রেনিং পর্বের খুঁটিনাটি ফাঁস! স্মিথকে নেটে নাকানিচোবানি খাইয়েছেন ‘নকল’ অশ্বিনImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 11:47 PM

নাগপুর: দেখতে দেখতে চলে এল সেই দিন। এ বারের বর্ডার গাভাসকর ট্রফির (Border Gavaskar Trophy) বল গড়াবে নাগপুরে। ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS) সিরিজ শুরু হচ্ছে ৯ ফেব্রুয়ারি। ভারতের মাটিতে টেস্টে খেলা বেশ কঠিন, যা ভালো করেই জানে প্রতিপক্ষরা। তাই ভারতে আসার পর থেকে এখানকার মতো পিচ তৈরি করে, রবিচন্দ্রন অশ্বিন-অক্ষর প্যাটেলদের মতো বোলারদের কীভাবে মোকাবিলা করবে অজিরা তার অনুশীলন করেছেন বেঙ্গালুরুতে। প্রস্তুতির পালা শেষ। এ বার অ্যাকশন মোডে আসার সময়। তার আগে ভারতীয় শিবির জেনে গিয়েছে বিপক্ষ শিবিরে কেমন অনুশীলন পর্ব হয়েছে। আর টিম ইন্ডিয়া এই তথ্য পেয়েছে ‘নকল অশ্বিন’-এর কাছ থেকে। আসলে অস্ট্রেলিয়া শিবির যখন জানতে পারে গুজরাটের মিস্ট্রি স্পিনার মহেশ পিথিয়া বল করেন টিম ইন্ডিয়ার সিনিয়র ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনের মতো, তখন আর দ্বিতীয় বার না ভেবে তাঁকে দিয়ে নেটে ঘণ্টার পর ঘণ্টা অনুশীলন করেছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররা। সেই মহেশ পিথিয়ায় এ বার জানিয়ে দিলেন অজিদের দুর্বলতা। এই তথ্য নিশ্চিতভাবে কাজে লাগবে টিম ইন্ডিয়ার। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে মাথা ব্যথা রয়েছে অজি শিবিরে। যে কারণে, তাঁর মতো বোলার খুঁজে বার করে নেটে প্র্যাক্টিস করেছেন স্মিথ-ওয়ার্নাররা। টিউশন পড়ার পর পরীক্ষায় ছাত্র-ছাত্রীরা কত নম্বর পেল, সেটাই আসল। এ বার দেখার ‘নকল অশ্বিন’ মহেশ পিথিয়ার বলে নিজেদের ঝালিয়ে নেওয়ার পর, সত্যি আর অশ্বিনের বল কেমন করে সামলান অজিরা।

মহেশ পিথিয়া ভারতের সিনিয়র তারকা ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনকে নিজের আইডল মনে করেন। তাঁর মতো বোলিং করার চেষ্টা করেন। তাঁর ইচ্ছে ছিল অশ্বিনের সঙ্গে দেখা করার। যা পূরণ হয়েছে। অশ্বিন-বিরাটের সঙ্গে দেখা করেছেন মহেশ। তিনি বলেন, “আজ আমি আমার আদর্শের সঙ্গে দেখা করার সুযোগ পেলাম। আমি সব সময় ওর মত বোলিং করতে চেয়েছি। আমি যখন ওর সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছি, তখন ওকে প্রণাম করে ওর আশীর্বাদ নিয়েছি। ও আমাকে জড়িয়ে ধরে জিজ্ঞাসা করেছে আমি অস্ট্রেলিয়ানদের কী বল করেছি। বিরাট কোহলিও হাসিমুখে আমার ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।”

উল্লেখ্য, গুজরাটের জুনাগড়ের ছেলে মহেশ পিথিয়া। তিনি বরোদার হয়ে রঞ্জিতে খেলেন। মহেশের মাত্র ১১ বছর বয়সে রবি অশ্বিনকে বোলিং করতে দেখে তাঁর মত বোলিং করার ইচ্ছে হয়। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনি প্রথম বার নিজের আইডল রবিচন্দ্রন অশ্বিনকে বল করতে দেখেন। মহেশের ২০২২ সালের ডিসেম্বরে বরোদার হয়ে রঞ্জিতে অভিষেক হয়েছে।